কম্পিউটার

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

ইনস্টাগ্রাম বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। ইনস্টাগ্রামে প্রচুর আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে যেমন ভিডিও, রিল, ফিডে ছবি পোস্ট করা। তদুপরি, ব্যবহারকারীরা গল্পগুলি ভাগ করতে পারে এবং ডিএম (সরাসরি বার্তা) এর মাধ্যমে একে অপরের সাথে সহজেই যোগাযোগ করতে পারে। সরাসরি বার্তাগুলির ক্ষেত্রে ইনস্টাগ্রাম আরও উদ্ভাবনী পায়। ব্যবহারকারীরা কাস্টম ইমোজি সহ সরাসরি বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে পারে এবং এমনকি বার্তাগুলি পছন্দ করতে পারে। ইনস্টাগ্রাম ভ্যানিশ মোড, মেসেজ হাইলাইট করা এবং মেসেজে প্রতিক্রিয়া জানাতে কাস্টম ইমোজি ব্যবহার করে।

যাইহোক, কিছু ব্যবহারকারী বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে কাস্টম ইমোজিস কীভাবে ব্যবহার করবেন তা জানেন না। তাই, আপনাকে সাহায্য করার জন্য, কাস্টম ইমোজির সাহায্যে ইনস্টাগ্রাম বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাতে হয় সে সম্পর্কে আমাদের কাছে একটি নির্দেশিকা রয়েছে৷

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

কাস্টম ইমোজির সাথে আপনার Instagram বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে আপনি যে পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন তা আমরা তালিকাভুক্ত করছি:

পদ্ধতি 1:ডিফল্ট ইমোজি সহ বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানানো

আপনি একটি সাধারণ হার্ট আইকন দিয়ে পছন্দ করার পরিবর্তে ইমোজির সাথে কিছু সরাসরি বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে চাইতে পারেন। একটি বার্তা পছন্দ করতে, আপনাকে এটিতে ডবল-ট্যাপ করতে হবে এবং বার্তার নীচে একটি হার্ট আইকন পপ আপ হবে . যাইহোক, আপনি যদি ইমোজির মাধ্যমে বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে চান তবে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

1. Instagram খুলুন৷ আপনার ডিভাইসে অ্যাপ এবং আপনার DM বিভাগে যান মেসেঞ্জার আইকনে আলতো চাপ দিয়ে স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে।

2. কথোপকথনে নেভিগেট করুন, যেখানে আপনি বার্তাটিতে প্রতিক্রিয়া জানাতে চান৷ আপনি যে বার্তাটিতে প্রতিক্রিয়া জানাতে চান সেটি টিপুন এবং ধরে রাখুন , এবং ডিফল্ট ইমোজিগুলি পপ আপ হবে৷ .

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

3. অবশেষে, আপনার নির্বাচিত ইমোজিতে আলতো চাপুন বার্তায় প্রতিক্রিয়া জানাতে। আপনার নির্বাচিত ইমোজি বার্তার নীচে প্রদর্শিত হবে। যাইহোক, যদি আপনি একটি গ্রুপ চ্যাটে একটি বার্তার প্রতিক্রিয়া জানান, ইমোজি সহ আপনার প্রোফাইল ছবি বার্তার নীচে কেনাকাটা করবে৷

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

পদ্ধতি 2:কাস্টম ইমোজির মাধ্যমে DM-তে প্রতিক্রিয়া জানানো

আপনি যদি না জানেন কাস্টম ইমোজির মাধ্যমে Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাতে হয়, তারপর আপনি এই পদ্ধতি অনুসরণ করতে পারেন. আপনি সহজেই আপনার তালিকা থেকে আপনার পছন্দের ইমোজিগুলির সাথে ডিফল্ট ইমোজিগুলি পরিবর্তন করতে পারেন৷

1. Instagram চালু করুন৷ আপনার ডিভাইসে অ্যাপ এবং DM বিভাগ খুলুন মেসেঞ্জার আইকনে আলতো চাপ দিয়ে স্ক্রিনের উপরের-ডান কোণে।

2. চ্যাট বিভাগ খুলুন৷ . এখন, আপনি যে বার্তাটিতে প্রতিক্রিয়া জানাতে চান সেটি টিপুন এবং ধরে রাখুন , এবং ডিফল্ট ইমোজিগুলি পপ আপ হবে৷ .

3. প্লাস আইকনে আলতো চাপুন৷ পপ-আপ থেকে তারপর আবার কাস্টমাইজ করুন এ আলতো চাপুন৷

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

4. ইমোজি নির্বাচন করুন ডিফল্ট পপ-আপ তালিকা থেকে যা আপনি প্রতিস্থাপন করতে চান।

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

5. অবশেষে,যেকোন ইমোজি বেছে নিন এটিকে আপনার ডিফল্ট ইমোজি প্রতিক্রিয়া দিয়ে প্রতিস্থাপন করতে আপনার স্ক্রিনে উপলব্ধ বিকল্পগুলি থেকে।

এটাই; এখন, আপনি সহজেই ডিফল্ট ইমোজিগুলিকে আপনার পছন্দের ইমোজিগুলি দিয়ে প্রতিস্থাপন করতে পারেন৷

পদ্ধতি 3:প্রতিক্রিয়ার মত ডবল-ট্যাপ পরিবর্তন করুন

আপনি একটি কাস্টম ইমোজি দিয়ে ডবল-ট্যাপ-মত প্রতিক্রিয়া পরিবর্তন করতে চাইতে পারেন। ডিফল্টরূপে, আপনি যখন ইনস্টাগ্রামে একটি সরাসরি বার্তা ডাবল-ট্যাপ করেন, আপনি বার্তাটির নীচে একটি হার্ট আইকন পাবেন। যাইহোক, আপনি যদি এই ডবল-ট্যাপ প্রতিক্রিয়াটি প্রতিস্থাপন করতে চান তবে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

1. Instagram খুলুন৷ আপনার ডিভাইসে অ্যাপ এবং আপনার DM বিভাগে যান।

2. একটি চ্যাট-এ আলতো চাপুন৷ এবং বার্তাটি চেপে ধরে রাখুন ডিফল্ট ইমোজি পরিবর্তন করতে ডবল-ট্যাপ করুন।

3. প্লাস (+) আইকনে আলতো চাপুন৷ তারপর আবার কাস্টমাইজ করুন এ আলতো চাপুন

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

4. স্ক্রিনে, আপনি আপনার ডিফল্ট ডবল-ট্যাপ প্রতিক্রিয়া হিসাবে হার্ট আইকন দেখতে পাবেন। এটি পরিবর্তন করতে, হার্ট আইকনে আলতো চাপুন৷ এবং আপনার স্ক্রীন থেকে আপনার প্রিয় ইমোজি বেছে নিন।

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

5. অবশেষে, যখন আপনি একটি বার্তা ডবল-ট্যাপ করুন৷ , আপনার প্রিয় ইমোজি প্রতিক্রিয়া ডিফল্ট-সদৃশ প্রতিক্রিয়ার পরিবর্তে বার্তার নীচে প্রদর্শিত হবে৷

পদ্ধতি 4:ইমোজি প্রতিক্রিয়া আন-প্রতিক্রিয়া বা পরিবর্তন করুন

কখনও কখনও, আপনি ইনস্টাগ্রামে একটি নির্দিষ্ট বার্তায় প্রতিক্রিয়া মুক্ত করতে চাইতে পারেন বা আপনি ইমোজি প্রতিক্রিয়া পরিবর্তন করতে চাইতে পারেন৷

1. Instagram খুলুন৷ অ্যাপ এবং DM বিভাগে যান . একটি চ্যাট-এ আলতো চাপুন৷ এবং বার্তা সনাক্ত করুন পূর্ববর্তী ইমোজি প্রতিক্রিয়া সহ।

2. এখন, ইমোজি-এ আলতো চাপুন৷ এবং 'সরানোর জন্য আলতো চাপুন নির্বাচন করুন৷ এটি ছবি থেকে আপনার ইমোজি প্রতিক্রিয়া মুছে ফেলবে৷

কাস্টম ইমোজিস সহ Instagram বার্তাগুলিতে কীভাবে প্রতিক্রিয়া জানাবেন

যাইহোক, আপনি যদি ইমোজি প্রতিক্রিয়া পরিবর্তন করতে চান, আপনি আবার একই বার্তাটি ধরে রাখতে পারেন এবং আপনার পপ-আপ তালিকা থেকে অন্য একটি ইমোজিতে ট্যাপ করতে পারেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্র1) আপনি কীভাবে ইনস্টাগ্রামে দ্রুত প্রতিক্রিয়া পরিবর্তন করবেন?

ইনস্টাগ্রামে আপনার দ্রুত প্রতিক্রিয়া ডিফল্টরূপে হার্টের প্রতিক্রিয়া বা লাইক প্রতিক্রিয়া হিসাবে সেট করা আছে। আপনি যখন ইনস্টাগ্রামে একটি বার্তা ডবল-ট্যাপ করবেন, তখন বার্তার নীচে একটি হার্ট ইমোজি পপ আপ হবে। যাইহোক, আপনি এই দ্রুত প্রতিক্রিয়া পরিবর্তন করতে চাইতে পারেন। তারপরে, আপনাকে কেবল বার্তাটি টিপুন এবং ধরে রাখতে হবে এবং পপ-আপ থেকে প্লাস (+) আইকনে আলতো চাপুন। এখন, আপনি ডিফল্ট ডবল-ট্যাপ ইমোজি দিয়ে প্রতিস্থাপন করতে একটি ইমোজি নির্বাচন করতে পারেন।

প্রশ্ন 2) আপনি কীভাবে Instagram DM-তে প্রতিক্রিয়া ইমোজি পরিবর্তন করবেন?

কাস্টমাইজেশন অপশনে গিয়ে আপনি সহজেই প্রতিক্রিয়া ইমোজি পরিবর্তন করতে পারেন। চ্যাট খুলুন এবং ইমোজি পপ-আপ পেতে বার্তাটি ধরে রাখুন। এখন, আপনি কাস্টমাইজ করতে এবং পপ-আপ বিভাগে আপনার প্রিয় ইমোজি যোগ করতে প্লাস আইকনে ট্যাপ করতে পারেন। আপনি যে ইমোজিটি প্রতিস্থাপন করতে চান তাতে আলতো চাপুন এবং নিচ থেকে ইমোজি নির্বাচন করুন।

প্রস্তাবিত:

  • কিভাবে আপনার স্ন্যাপচ্যাট স্কোর বাড়াবেন
  • Android ফোনে GIF সংরক্ষণ করার ৪টি উপায়
  • অ্যান্ড্রয়েড ফোনে রিং হচ্ছে না সমস্যাটি কীভাবে ঠিক করবেন
  • কিভাবে Facebook মেসেঞ্জারে একটি গ্রুপ চ্যাট ছেড়ে যাবে

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি কাস্টম ইমোজি সহ Instagram বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে সক্ষম হয়েছেন . এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. প্রতিক্রিয়া নেভিগেশন 5 সহ প্রতিক্রিয়া নেটিভ-এ নেভিগেশন কীভাবে পরিচালনা করবেন

  2. প্রতিক্রিয়া নেভিগেশন 5 সহ প্রতিক্রিয়া নেটিভ-এ নেভিগেশন কীভাবে পরিচালনা করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রামে ভয়েস মেসেজ পাঠাবেন?

  4. এই টিপস দিয়ে কীভাবে ইনস্টাগ্রাম পরিষ্কার করবেন