কম্পিউটার

ShowBox APK নিরাপদ নাকি অনিরাপদ?

ShowBox APK নিরাপদ নাকি অনিরাপদ?

ShowBox APK নিরাপদ নাকি অনিরাপদ? আমরা সবাই অনলাইনে সিনেমা এবং ওয়েব সিরিজ দেখতে ভালোবাসি। আমরা কেন করব না, যেহেতু এই ওয়েব সিরিজগুলির বেশিরভাগেরই এত বেশি টুইস্ট এবং টার্ন রয়েছে যে কিছু স্ব-নিয়ন্ত্রণহীন লোক তাদের স্ক্রিন থেকে সরে যাওয়া এত কঠিন বলে মনে করে?

আজকাল বিভিন্ন অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম উপলব্ধ রয়েছে, যেগুলিতে প্রতিটি বয়সের লোকেদের লক্ষ্য করে বিষয়বস্তু রয়েছে৷ তারপরও, বেশির ভাগই যাদের মূল বিষয়বস্তু আছে তারা আরও অ্যাক্সেসের জন্য তাদের নিজস্ব বাধ্যতামূলক সাবস্ক্রিপশন প্রক্রিয়া নিয়ে আসে।

এখন, শুধু অনলাইনে আপনার প্রিয় শো দেখার কল্পনা করুন, এবং আপনি কিছু বড় প্লট ট্যুইস্টের মাঝখানে আছেন, এবং ঠিক তখনই এবং সেখানে, তারা আপনাকে আপনার সদস্যতা থেকে বের করে দেয়৷ এটি এমন কিছু কারণ আমাদের মধ্যে বেশিরভাগই এমন প্ল্যাটফর্মগুলি অনুসন্ধান করে যেখানে আমরা এই শোগুলি বিনামূল্যে দেখতে পারি৷

এছাড়াও এই ধরনের বিভিন্ন বিনামূল্যের প্ল্যাটফর্ম উপলব্ধ রয়েছে, যেখানে আমরা বিনামূল্যে, অর্থাত্ অর্থের জন্য চার্জ ছাড়াই বিষয়বস্তু স্ট্রিম করতে পারি৷ আজকে আমরা এমন একটি প্ল্যাটফর্ম সম্পর্কে কথা বলতে যাচ্ছি তা হল শোবক্স .

শোবক্স,৷ আমাদের অন্যান্য অনলাইন স্ট্রিমিং পরিষেবাগুলির মতো যেমন Netflix এবং Amazon Prime, একটি অ্যাপ যা আপনাকে ব্রাউজার থেকে ডাউনলোড করতে হবে। যদিও অন্যান্য অনলাইন স্ট্রিমিং সাইটগুলি ব্যয়বহুল, এটি বিনামূল্যে। আপনি যদি এমন কেউ হন যিনি অনলাইন সিনেমা এবং শো দেখতে পছন্দ করেন, আপনি অবশ্যই শোবক্স শুনে থাকবেন .

শোবক্স কীভাবে কাজ করে:

শোবক্স৷ , যেমন আমরা কথা বলেছি, একটি APK এবং একটি অ্যাপ নয়। আপনারা যারা জানেন না একটি APK কী, আসুন এটিকে সহজ করা যাক:একটি সহজ ভাষায়, APK অনলাইন সার্চ ইঞ্জিন থেকে ডাউনলোড করা একটি ফাইল এবং প্লে স্টোরের অন্যান্য সার্চ প্ল্যাটফর্মে পাওয়া যায় না। একবার ডাউনলোড হয়ে গেলে, আপনি শুধুমাত্র এটিতে ক্লিক করে ফাইলটি ইনস্টল করতে পারেন৷

শোবক্স৷ বিভিন্ন ডিভাইসের জন্য ভিন্নভাবে কাজ করে। অ্যান্ড্রয়েডে ব্যবহার করা হলে, এপিকে ডাউনলোড সহজ ইউজার ইন্টারফেস সহ একটি অ্যাপ হিসেবে কাজ করে। iPhone-এ, ইনস্টল করা APK-এর আলাদা হোম পেজ আছে এবং Android-এর চেয়ে বেশি বিজ্ঞাপন দেখায়।

যেমন আমরা জানি, ShowBox আপনাকে অনেক জনপ্রিয় শো এবং চলচ্চিত্রের বিনামূল্যে স্ট্রিমিং প্রদান করে; গেম অফ থ্রোনসের সর্বশেষ সিজন হোক বা সর্বশেষ স্টার ওয়ার সিনেমা, আপনি এটি সবই শোবক্সে পেতে পারেন . কিন্তু অন্যান্য অনেক বিনামূল্যের স্ট্রিমিং পরিষেবার মতো, এমনকি শোবক্সও৷ ব্যবহার করার সময় এর অসুবিধা রয়েছে। এটি বিনামূল্যে অ্যাক্সেসের জন্য যতই অফার করে না কেন, প্রশ্নটি সর্বদা উত্থাপিত হয়:এটি হল শোবক্স নিরাপদ?

ShowBox APK নিরাপদ নাকি অনিরাপদ?

যদিও বিনামূল্যে অনলাইন স্ট্রিমিং পরিষেবাগুলি জনসাধারণের মধ্যে জনপ্রিয়, তবে এই পরিষেবাগুলি বিনামূল্যে হওয়ার একটি কারণ রয়েছে৷ এই বিনামূল্যের অনলাইন স্ট্রিমিং পরিষেবাগুলির বেশিরভাগেরই তারা স্ট্রিমিং করা সামগ্রী স্ট্রিম করার লাইসেন্স নেই৷ তারা তাদের দর্শকদের যা প্রদান করে তাও তারা ক্রয় করেনি। তারা এই শো স্ট্রিম করার জন্য কোন অনুমতি নেয়নি, যা তাদেরকে বিনামূল্যে ব্যবহারকারীদের প্রদান করতে সক্ষম করে।

আরো সুনির্দিষ্ট হতে, শোবক্স অবৈধ এবং নিরাপদ নয় যদি কোনো সুরক্ষা ছাড়া ব্যবহার করা হয়। এটা অনেকটা টরেন্ট ব্যবহারের মতই। আপনি বিনামূল্যে সবকিছু পাবেন, কিন্তু এটি 100% নিরাপদ নয়।

শোবক্স,৷ যখন সুরক্ষা ছাড়া ব্যবহার করা হয়, তখন আপনার অ্যাকাউন্টের তথ্য, আপনার Google পাসওয়ার্ড, আপনার কার্ডের বিশদ এবং অন্যান্য KYC বিবরণ সহ আপনার গোপনীয়তা আক্রমণ করতে পারে।

অরিজিনাল কপিরাইটের অভাব এটি ব্যবহার করাকে বেআইনি করে তোলে৷ এছাড়াও, অনেক সময় এমন সম্ভাবনা থাকে যে আপনার ব্যক্তিগত তথ্য হ্যাক হয়ে যেতে পারে বা কোনো অজানা ভাইরাস আপনার ফোন হ্যাং করে দিতে পারে।

অতএব, আপনি যদি এখনও শোবক্স ব্যবহার করতে চান তাহলে পরামর্শ দেওয়া হচ্ছে আপনার ফোনে, তারপর অন্তত VPN সেটিংস ব্যবহার করুন। VPN বা ভার্চুয়াল ব্যক্তিগত নেটওয়ার্ক আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য নিরাপদে লুকিয়ে রাখতে সক্ষম করে। এটি আপনাকে আপনার অবস্থান পরিবর্তন করার অনুমতি দেয় এবং আপনাকে আপনার ডেটা এনক্রিপ্ট করে, যা আপনার অনুমতি ছাড়া অন্য কোনো তৃতীয় পক্ষ অ্যাক্সেস করতে পারে না৷

এছাড়াও পড়ুন:৷ 13টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ পাসওয়ার্ড সুরক্ষিত ফাইল এবং ফোল্ডারগুলি

শোবক্সের বিকল্প:

এখানে আরও কয়েকটি বিনামূল্যের অনলাইন স্ট্রিমিং পরিষেবা থাকতে পারে যেগুলি শোবক্স এর পরিবর্তে ব্যবহার করা যেতে পারে; যদিও তারা বিনামূল্যে, তাদের গোপনীয়তা লঙ্ঘন এবং ব্যক্তিগত তথ্য হ্যাক করার ঝুঁকি কম।

1) সিনেমা APK 

এটি এখন পর্যন্ত সেরা বিনামূল্যের অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম৷ সমস্ত Android এবং টিভি এবং ফায়ারস্টিকের সাথে সামঞ্জস্যপূর্ণ, এই APK বিনামূল্যের জন্য আর্থিক খরচ ছাড়াই বেছে নেওয়ার জন্য শো এবং চলচ্চিত্রগুলির একটি বিশাল বৈচিত্র্য রয়েছে৷

2) Titanium TV

অন্যান্য বিনামূল্যের অনলাইন স্ট্রিমিং পরিষেবাগুলির মতো, এমনকি টাইটানিয়াম টিভিও বিভিন্ন ধরনের শো এবং সিনেমা অফার করে৷ তা ছাড়া এতে সর্বোচ্চ মানের ভিডিও রয়েছে।

3) কোডি

Kodi হল একটি অ্যাপ, এবং কোডির সেরা বৈশিষ্ট্য হল— ঠিক সেই প্রিমিয়াম অ্যাপগুলির মতো যেমন Netflix, এটি আপনাকে পরে দেখার জন্য একটি উইশলিস্ট এবং অফলাইন ডাউনলোড করার অনুমতি দেয়৷

4) আমার টিভি আনলক করুন

আর একটি দুর্দান্ত বিকল্প শোবক্স APK আমার টিভি আনলক করা যেতে পারে। সমস্ত অ্যান্ড্রয়েড এবং আইফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ, এটি থেকেও বেছে নেওয়ার জন্য অনেক কিছু রয়েছে৷

5) Catmouse APK

ক্যাটমাউস APK গোপনীয়তা লঙ্ঘনের ঝুঁকি কম থাকে এবং শো বা সিনেমা দেখার সময় আপনাকে ভিডিওর গুণমান বেছে নিতে দেয়।

উপরে তালিকাভুক্তগুলি ছাড়াও, শোবক্স-এর চেয়ে আরও অনেক নিরাপদ বিনামূল্যের প্ল্যাটফর্ম উপলব্ধ রয়েছে .

প্রস্তাবিত:অপরিচিতদের সাথে চ্যাট করার জন্য সেরা 10টি Android অ্যাপ

ওভারভিউ :

এখন পর্যন্ত আমরা যে সমস্ত বিষয়ে কথা বলেছি তার উপসংহারে, আমরা বিশ্বাস করি যে শোবক্স ব্যবহারকারীর জন্য সম্পূর্ণ নিরাপদ নয়। অ্যাপটি আপনাকে পাইরেটেড সামগ্রী দেয়। অতএব আপনি এটি শুধুমাত্র তৃতীয় পক্ষের প্ল্যাটফর্মে খুঁজে পেতে পারেন। যেহেতু Google Play-তে থাকার জন্য, অ্যাপটিকে লাইসেন্স এবং যাচাই করতে হবে; এটিতে থাকা বিষয়বস্তু স্ট্রিম করার অনুমতিও থাকা দরকার৷

ShowBox ব্যবহার না করার আরেকটি কারণ এটা অবৈধ। যদিও পাইরেটেড কন্টেন্ট স্ট্রিমিং অ্যাপগুলিকে কোনও ব্যবস্থা নেওয়ার জন্য নিশ্চিত করার জন্য এমন কোনও উপযুক্ত আইন নেই, তবে, এমন কিছু সম্প্রদায় রয়েছে যাদের এই ধরনের অ্যাপগুলির জন্য নির্দেশিকা রয়েছে যা সামগ্রী কপিরাইট লঙ্ঘন করে৷

স্ট্রিমিং করার সময় শোবক্স , আপনি বিজ্ঞাপন প্রদর্শন পেতে পারেন. আপনি যখন এই ডিসপ্লেগুলিতে ক্লিক করেন, তখন তারা আপনাকে অন্য ওয়েবসাইটগুলিতে নিয়ে যেতে পারে যা কখনও কখনও ভাইরাস ডাউনলোড করতে পারে। এই ভাইরাসগুলি আপনার ফোন হ্যাং করতে পারে বা আপনার ব্যক্তিগত তথ্য আক্রমণ করতে পারে। এইভাবে, এই APK ব্যবহার করার সময় এটিকে সুরক্ষিত করতে আপনার ডিভাইসে প্রচুর গোপনীয়তা সেট করতে হবে।

ShowBox-এর জন্য কোনো সঠিক ওয়েবসাইট নেই যেখানে আপনি অভিযোগ জানাতে পারেন। ShowBox-এ কন্টেন্ট স্ট্রিম করার সময় অনেকবার , ব্যবহারকারীরা বাফারিং এবং অডিও অপ্রতুলতা ইত্যাদির মতো সমস্যার সম্মুখীন হয়েছে, যেগুলি কাস্টমার কেয়ার পরিষেবা প্রদান না করার কারণে সমাধান করা যায় না৷

অতএব, অন্যান্য নিরাপদ বিকল্পের উপলব্ধতার সাথে, আমরা আপনাকে শোবক্স উপেক্ষা করার পরামর্শ দেব . সর্বোপরি, আপনার নিজের ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার খরচে আপনি বিনামূল্যে সামগ্রী সার্ফ করতে চান না।


  1. কেন আমার ফোন সেফ মোডে আটকে আছে?

  2. 30 সেরা বিনামূল্যের Chromecast অ্যাপ

  3. ফ্রি ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? আপনি কি বিষয়ে আপস করছেন?

  4. আপনার উইন্ডোজ 11 পিসি বা ল্যাপটপকে বিনামূল্যে নিরাপদ ও সুরক্ষিত করার 8 টি টিপস