কম্পিউটার

ইঞ্জিনিয়ার মোডের মাধ্যমে মিডিয়াটেক-ভিত্তিক অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে কীভাবে সর্বাধিক ভলিউম বাড়ানো যায়

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে প্রায়শই "সর্বোচ্চ" ভলিউম আউটপুটের বিভিন্ন স্তর থাকে - এমনকি আপনি ডিভাইসগুলির মধ্যে একই সঠিক হেডসেট ব্যবহার করলেও৷ এটি সবসময় ডিভাইসের অভ্যন্তরীণ DAC বা অডিও মিক্সারের কারণে নাও হতে পারে, বিশেষ করে Mediatek-ভিত্তিক ডিভাইসে। আসলে, এটি সম্ভবত আপনার মিডিয়াটেক-ভিত্তিক অ্যান্ড্রয়েড ডিভাইসের ইঞ্জিনিয়ারিং মোড নির্মাতার দ্বারা কনফিগার করার কারণে।

ইঞ্জিনিয়ারিং মোড হল যেখানে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের হার্ডওয়্যার এবং টেলিফোনি কনফিগারেশনের একটি বিস্তৃত পরিসর কনফিগার করা যেতে পারে, এবং আপনি কি করছেন তা যদি আপনার কোন ধারণা না থাকে তবে ইঞ্জিনিয়ারিং মোডে খেলা অত্যন্ত বিপজ্জনক – আমরা বিভিন্ন Android টিউটোরিয়াল কভার করেছি যেগুলি জড়িত ইঞ্জিনিয়ারিং মোড মেনু, যেমন "How to Enable Camera2 API and Shoot RAW on Android"৷

এই নির্দেশিকায়, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে সর্বোচ্চ আয়তন বাড়াতে হয় আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি আউটপুট করবে, তা ডিভাইসের স্পিকার বা হেডসেট মোডের মাধ্যমেই হোক না কেন। শুধু সতর্ক থাকুন এবং আপনার কানের পর্দা ফাটাবেন না।

সতর্কতা!!! হেডসেট ব্যবহার করলে, পরীক্ষার আগে ভলিউম কমিয়ে দিন আপনার সর্বোচ্চ ভলিউম পরিবর্তন. আপনার স্পিকার বা কানের পর্দার ক্ষতির জন্য Appuals দায়ী নয়৷

প্রয়োজনীয়তা:

  • একটি মিডিয়াটেক-ভিত্তিক অ্যান্ড্রয়েড ডিভাইস
  1. ইঞ্জিনিয়ারিং মোড অ্যাক্সেস করার অনেক উপায় রয়েছে – সবচেয়ে সহজ হল আপনার ডায়ালার অ্যাপটি খুলুন এবং প্রবেশ করুন *#*#3646633#*#* – এছাড়াও আপনি বিভিন্ন অ্যাপের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং মোড অ্যাক্সেস করতে পারেন যাতে এটি চালু করার শর্টকাট রয়েছে, যেমন GravityBox Xposed এর জন্য মডিউল।
  2. একবার আপনি ইঞ্জিনিয়ার মোডে চলে গেলে, আপনার উপরে ট্যাবগুলির একটি সারি থাকবে – হার্ডওয়্যার টেস্টিং ট্যাবে যান৷
    ইঞ্জিনিয়ার মোডের মাধ্যমে মিডিয়াটেক-ভিত্তিক অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে কীভাবে সর্বাধিক ভলিউম বাড়ানো যায়
  3. এখন "অডিও" টিপুন, এবং আপনি কোনটি পরিবর্তন করতে চান তার উপর নির্ভর করে লাউডস্পিকার মোড বা হেডসেট মোড বেছে নিন৷
  4. "লেভেল"-এর জন্য ড্রপ-ডাউন মেনুতে, লেভেল 6 বেছে নিন – বা আপনার বেছে নেওয়া বিকল্পের জন্য সর্বোচ্চ লেভেল যাই হোক না কেন।
  5. এখন নতুন মেনুর নীচে, আপনি দুটি ক্ষেত্র দেখতে পাবেন যেখানে আপনি নতুন মান ইনপুট করতে পারেন। "মান হল 0~255" এবং "সর্বোচ্চ ভলিউম। 0~160”।
    ইঞ্জিনিয়ার মোডের মাধ্যমে মিডিয়াটেক-ভিত্তিক অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে কীভাবে সর্বাধিক ভলিউম বাড়ানো যায়
  6. "সর্বোচ্চ ভলিউমের জন্য ক্ষেত্রটি পরিবর্তন করুন। 0~160” থেকে 145-এর কাছাকাছি – আপনি চাইলে 160 পর্যন্ত যেতে পারেন, কিন্তু খুব সম্ভবত আপনি সর্বোচ্চ ভলিউমে আপনার লাউডস্পিকারের ক্ষতি করবেন, অথবা হেডসেট ব্যবহার করলে আপনার কানের ক্ষতি হবে। এর কার্যত নিশ্চিত, আসলে. তাই 145 এ লেগে থাকুন, যদি না আপনার হেডসেট সত্যিই হয় শান্ত, কিছু কারণে (হয়তো একটি নতুন হেডসেট কিনবেন?)৷ .
  7. আপনি নতুন মান যোগ করার পরে, "সেট" বোতাম টিপুন, তারপর আপনার ফোন রিবুট করুন৷ সর্বাধিক ভলিউম সেটিং এ আপনার ভলিউম এখন লক্ষণীয়ভাবে জোরে হওয়া উচিত।

আপনি যদি অর্জিত করার জন্য ধাপ / বোতাম প্রেসের পরিমাণ বাড়াতে চান সর্বাধিক ভলিউম, আপনি একটি রুট অ্যাপ ব্যবহার করতে পারেন, যেমন GravityBox মডিউল সহ Xposed। এগুলি ইনস্টল করার বিষয়ে Appual-এর একটি নির্দেশিকা রয়েছে – দেখুন "How to Completely Android with Xposed Modules"৷


  1. অ্যান্ড্রয়েডে স্ক্রিনে ভলিউম বোতাম কীভাবে পাবেন

  2. Android এ ব্লুটুথ ডিভাইসের ব্যাটারি লেভেল কিভাবে দেখবেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েড ব্রাউজারে ডেস্কটপ মোড সক্ষম করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে ডেস্কটপ মোডে Google Chrome স্যুইচ করবেন?