কম্পিউটার

লিনাক্স এবং ম্যাকে Xiaomi ডিভাইসগুলি কীভাবে আনলক করবেন

Xiaomi ডিভাইসের মালিক যারা তাদের ডিভাইস ফ্ল্যাশ এবং আনলক করতে চান তাদের কাছে অফিসিয়াল MiFlashUnlock টুল উপলব্ধ রয়েছে – তবে, এটি Linux এ চলে না। MiFlashUnlock সফ্টওয়্যারটি ওয়াইন বা ভিএম-এর ভিতরে চালানো যেতে পারে, তবে আরও ভাল উপায় রয়েছে৷

MiUnlockTool হল MiFlashUnlock-এর উপর ভিত্তি করে একটি অনানুষ্ঠানিক টুল, যা স্থানীয়ভাবে লিনাক্সে চলে (তবে ম্যাক এবং উইন্ডোজেও ইনস্টল করা যেতে পারে)। MiUnlockTool হল ফাস্টবুট, আপনার Xiaomi শংসাপত্র এবং Xiaomi সার্ভারের মধ্যে একটি সেতু। এটি আপনার ডিভাইসের তথ্য পুনরুদ্ধার করে এবং আপনার লগইন টোকেন সহ Xiaomi সার্ভারে পাঠায়, তারপর সার্ভার থেকে একটি আনলক কী পাওয়ার জন্য আপনি সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেন কিনা তা পরীক্ষা করে।

টুলটি তারপর একটি কাস্টম বিল্ড ফাস্টবুট ব্যবহার করে আপনার Xiaomi ডিভাইসে আনলক কী পাঠাবে। MiFlashUnlock-এর তুলনায় MiUnlockTool-এর মাধ্যমে আনলক কী পাওয়ার জন্য আলাদা কোনো প্রয়োজনীয়তা নেই – আপনার ডেভেলপার বিকল্পগুলির মাধ্যমে ডিভাইসের সাথে সংযুক্ত একটি অনুমোদিত Xiaomi অ্যাকাউন্ট প্রয়োজন।

প্রয়োজনীয়তা

  • MiUnlockTool
  • জাভা (GUI এর জন্য JavaFX)

লিনাক্স ব্যবহারকারীরা

  1. MiUnlockTool ডাউনলোড করুন, এটি একটি .zip ফাইলে আসে।
  2. নিষ্কৃত ডিরেক্টরিতে আপনার টার্মিনাল এবং সিডি খুলুন।
  3. টার্মিনালে, "sudo ./MiUnlockTool.sh" টাইপ করুন, যা GUI ইন্টারফেস চালু করবে। বিকল্পভাবে, আপনি একটি কমান্ড-লাইন ইন্টারফেসের জন্য "sudo ./MiUnlockTool.sh ব্যবহারকারীর নাম পাসওয়ার্ড" ব্যবহার করতে পারেন৷

উইন্ডোজ এবং ম্যাক ব্যবহারকারীরা

  1. .zip ফাইলটি বের করার পর, একটি গ্রাফিকাল ইন্টারফেসের জন্য MiFlashUnlock.bat চালু করুন।
  2. বিকল্পভাবে আপনি এক্সট্রাক্ট করা ডিরেক্টরিতে একটি কমান্ড প্রম্পট, CD খুলতে পারেন এবং একটি কমান্ড-লাইন ইন্টারফেসের জন্য "MiUnlockTool.bat ব্যবহারকারীর নাম পাসওয়ার্ড" টাইপ করতে পারেন।

আপনি যে OS ব্যবহার করছেন তাতে MiUnlockTool চালু করার পরে, আপনার Xiaomi ডিভাইসটি আপনার কম্পিউটারের সাথে সংযোগ করুন যখন এটি Fastboot মোডে থাকে।

আপনি যদি GUI মোড চালু করেন, তাহলে অন-স্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন। আপনি যদি কমান্ড-লাইন ইন্টারফেস ব্যবহার করেন, তাহলে আনলক করার আগে একটি নিশ্চিতকরণ অনুরোধ থাকবে না, বা বুটলোডারটি ইতিমধ্যেই আনলক করা আছে কিনা তা পরীক্ষা করবে না।

সমস্যা নিবারণ

লিনাক্স এবং ম্যাকে Xiaomi ডিভাইসগুলি কীভাবে আনলক করবেন
  • MiUnlockTool চালু করার সময় আপনি যদি Linux বা Mac-এ অনুমতি সংক্রান্ত ত্রুটি পান, তাহলে আপনাকে নিষ্কাশিত ডিরেক্টরিতে একটি টার্মিনাল এবং CD খুলতে হবে।
  • তারপর "chmod 777 MiUnlockTool.sh" (বা Mac এ MiUnlockTool.command) ব্যবহার করে এটিকে 777 অনুমতি দিন, যা সঠিক অনুমতিগুলি সেট করবে৷
  • সুডো কমান্ড দিয়েও টুলটি চালু করতে আপনার সমস্যা হলে, আপনি "java -jar bin/MiUnlockTool.jar" কমান্ড ব্যবহার করে দেখতে পারেন।
  • আপনি যদি JavaFX ক্লাস খুঁজে না পাওয়ায় ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনি আপনার প্যাকেজ থেকে JavaFX লাইব্রেরি মিস করছেন। লিনাক্সে OpenJFX প্যাকেজ দেখুন।

চূড়ান্ত নোট

আনলক পদ্ধতির মতো এই টুলটি ব্যবহার করা একেবারেই নিরাপদ। MiUnlockTool একটি ভুল আনলক কী চেষ্টা করলেও আপনার Xiaomi ডিভাইস ক্ষতিগ্রস্ত হবে না।

যাইহোক, Windows ব্যবহারকারীদের সম্ভবত অফিসিয়াল Xiaomi আনলক টুলে লেগে থাকা উচিত। যেহেতু MiUnlockTool হল একটি তৃতীয় পক্ষের অনুলিপি যা লিনাক্স ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে, এতে অতিরিক্ত বাগ থাকতে পারে এবং উইন্ডোজ যেমন ড্রাইভার পরিচালনা করবে না। তাই MiUnlockTool উইন্ডোজে কাজ করে, এটি সুপারিশ করা হয় না।


  1. উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সে কীভাবে গুগল রোবোটো ফন্ট ইনস্টল করবেন

  2. অ্যান্ড্রয়েড ডিভাইসে MAC ঠিকানা কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে ম্যাকে এয়ারড্রপ ব্যবহার এবং চালু করবেন

  4. উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সে কীভাবে ওয়াই-ফাই পাসওয়ার্ড দেখতে হয়