কম্পিউটার

কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

যখন আমরা একটি নতুন বা দ্বিতীয় কম্পিউটার কিনি কিন্তু সিডি ড্রাইভার হারিয়ে ফেলি, স্বাভাবিকভাবেই আমাদের মাদারবোর্ডের জন্য ড্রাইভার খুঁজে পেতে সমস্যা হবে। কিছু মাদারবোর্ডে একটি ডিভাইস ড্রাইভার থাকে যা "প্লাগ এন প্লে" হয়, যার অর্থ ইনস্টল করা শেষ হলে, সমস্ত সরাসরি ড্রাইভার সঠিকভাবে কাজ করে। কিন্তু না হলে? অবশ্যই আমরা আমাদের মাদারবোর্ডের ড্রাইভারের সন্ধান করব যদি এটি কোনো ধরনের মাদারবোর্ড আমরা জানি না।

এখানে, কোন ধরনের মাদারবোর্ড নির্ধারণ করতে বা ডিভাইস ড্রাইভারের ধরন নির্ধারণের জন্য কিছু টিপস:

1. কম্পিউটার চালু করুন, যাতে কম্পিউটার "বিইপি" পড়ে দ্রুত বিরতি বোতাম টিপুন - কীবোর্ডে ব্রেক করুন। মনিটর নিচের মত প্রদর্শিত হবে।

কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

নীচের বাম কোণে দেখুন, "চালতে DEL টিপুন" শব্দের নীচে সেটআপ"। হা! এটা আমাদের মাদারবোর্ড ধরনের ছিল. আমরা দেখতে পাই যে আমরা i440BX ব্যবহার করে মাদারবোর্ড চিপসেট P2B এর ধরন। কাগজে লিখুন, বা মুখস্থ। ড্রাইভার খুঁজতে গুগলে সার্চ করা হচ্ছে।

অন্য একটি উদাহরণ:

কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

আপনি কি মাদারবোর্ড খুঁজে পেয়েছেন? হ্যাঁ, MCP68। আপনার মাদারবোর্ড যে ধরনের. এখন আপনি mr.Google-এ আপনার ড্রাইভার খুঁজে পেতে পারেন।

2। কিছু ধরণের মাদারবোর্ডে, উইন্ডোজ আপনার মাদারবোর্ডের ধরন সনাক্ত করতে পারে। চলুন এটি চেষ্টা করে দেখুন, যদি আপনি উইন্ডোজে মাদারবোর্ডের প্রকারগুলি পড়েন। স্টার্ট মেনুতে যান - রান করুন। রান মেনুতে dxdiag টাইপ করুন। তারপর নিচের মত দেখাবে।

কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

আপনি সেখানে পড়তে পারেন:

- সিস্টেম নির্মাতা:VIA Technologies, Inc..

- সিস্টেম মডেল:KT600

আপনি Google এ অনুসন্ধান করতে পারেন VIA KT600 বা KT600 কীওয়ার্ড দিয়ে।

3 . উপরের দুটি উপায়ে আপনি যখন খুঁজে পাচ্ছেন না, তখন আপনাকে পরবর্তীটি করতে হবে আপনার কেসিংটি আনপ্যাক করে দেখুন কি ধরনের মাদারবোর্ড। মাদারবোর্ডের বিভিন্ন ধরনের মাদারবোর্ড তার বোর্ডে মাদারবোর্ড লিখেছে। নীচের একটি উদাহরণ:

কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

আপনার মাদারবোর্ডের সুস্পষ্ট প্রকার, ASUS P5W64 WS PRO। আবার, Google, অথবা আপনার সাবস্ক্রিপশন ড্রাইভার সাইটে অনুসন্ধান করুন৷

4. এই শেষ বিকল্প. উপরের তিনটি উপায়ে আপনি যে ধরণের ড্রাইভার খুঁজে পাচ্ছেন না, তখন আপনাকে প্রতিটি ড্রাইভারের চিপসেট দেখতে হবে। ভিজিএ ড্রাইভার নির্ধারণ করতে, আপনি ভিজিএ চিপসেট দেখতে পাচ্ছেন এবং ড্রাইভার সাউন্ড নির্ধারণ করতে, আপনি সাউন্ড চিপসেট দেখতে পাচ্ছেন৷

কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

উপরের ছবিটি চিপসেট সাউন্ড, আপনি কি ধরনের সাউন্ড ES6698FD . এইভাবে মাদারবোর্ডের ধরন জানতে এবং আপনার মাদারবোর্ড ড্রাইভারগুলি সনাক্ত করার জন্য আমার কাছ থেকে টিপস। আশা করি এটা সাহায্য করবে।


  1. কিভাবে মাদারবোর্ড টাইপ ম্যানুয়ালি জানবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 আপডেট ক্যাশে ম্যানুয়ালি সাফ করবেন

  3. ওয়েবসাইটটি বৈধ কিনা তা কীভাবে খুঁজে পাবেন

  4. আমার কোন ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার আছে তা আমি কিভাবে জানব?