কম্পিউটার

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

একসময়, আমি আনন্দের সাথে একটি BQ Aquaris M10 FHD উবুন্টু ট্যাবলেট কিনেছিলাম, এই বিশ্বাস করে যে এটি লিনাক্স অপারেটিং সিস্টেমকে বড় এবং শক্তিশালী নেওয়ার অন্যতম প্রযুক্তি প্ল্যাটফর্ম হবে। যাইহোক, এটি কখনই ঘটেনি, এবং আমি এমন একটি ডিভাইস নিয়ে শেষ করেছি যেটির প্রতিদিনের ব্যবহার খুব কম ছিল। তাই আমি এটিকে অ্যান্ড্রয়েডে আপগ্রেড করেছি, এটি একটি পার্থক্য করতে পারে কিনা তা দেখতে৷

যাইহোক, আমার বাড়ির আরামদায়ক আরামে প্রাথমিক পরীক্ষাগুলি এক জিনিস। আসলে ট্যাবলেট ব্যবহার অন্য. সৌভাগ্যবশত, আমি একটি বাস্তব-জীবনের পরিস্থিতিতে এটি কতটা ভাল পারফর্ম করে তা দেখার সুযোগ পেয়েছি, তাই এই নিবন্ধটি। এটি আমাদেরকে আমার Samsung Galaxy Note ডিভাইসের সাথে তুলনা করার সুযোগও দেবে, যা আমি সম্প্রতি নতুন ব্যবহারের জন্য রিফ্রেশ করেছি। আমাকে অনুসরণ করুন।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

কিভাবে এবং কেন এবং কখন

যেমনটা ঘটে, আমি বিদেশে ছিলাম, আমার সূক্ষ্ম পেশীকে টেনে নিয়েছিলাম যখন আমার কিন্ডল পাঠক হঠাৎ মারা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আরও সঠিকভাবে, এর অর্ধেক ডিসপ্লে ব্যাং হয়ে গেছে, ডিভাইসটিকে বরং অব্যবহারযোগ্য করে তুলেছে। যার অর্থ হল দীর্ঘ, কঠিন সৈকত সেশনের জন্য সাবধানে পরিকল্পিত পুরো বই পড়তে না পারা।

যাইহোক, আমি ব্যাকআপ ছাড়া ভ্রমণ করি না, এবং সম্পূর্ণভাবে পিম্পড-আপ অ্যাকোয়ারিস ডিভাইসটি শুধুমাত্র এই ধরনের একটি অনুষ্ঠানের জন্য ছিল। তাই এটা ইচ্ছা ছিল না যা পরীক্ষাকে প্ররোচিত করেছিল, কিন্তু প্রয়োজন ছিল, কিন্তু কখনও কখনও, কমিউনিজম এবং রিয়েলিটি টিভি শোগুলির মতো প্রয়োজনীয়তা থেকে সেরা জিনিসগুলির জন্ম হয়। অথবা কিছু।

আমি Aquaris M10 ডিভাইসটি ধরলাম, নিজেকে একটি ওয়্যারলেস নেটওয়ার্ক খুঁজে পেলাম এবং ফিডিং শুরু করলাম। প্রথমে, আমি কিন্ডল অ্যাপ্লিকেশন ইনস্টল করেছি এবং এটি মোটামুটি ভাল কাজ করছে বলে মনে হচ্ছে। একটি নেতিবাচক দিক হল যে ডিসপ্লেটি আলোকে প্রতিফলিত করে এবং এটি প্রচুর ঝলক সহ একটি চতুর আউটডোর মজার জন্য তৈরি করতে পারে। আপনি ডিসপ্লে স্বয়ংক্রিয়-উজ্জ্বলতার সেটিং চালু করতে পারেন, যা একটু সাহায্য করে, কিন্তু কখনই আপনাকে পরিষ্কার, প্রতিফলন-মুক্ত কিন্ডল অভিজ্ঞতা দেয় না। অন্যদিকে, আপনার কাছে একজন পাঠক রয়েছে, এছাড়াও সুন্দর, সমৃদ্ধ রঙ, তাই এটি ঠিক আছে। সর্বশেষ কিন্তু অন্তত নয়, আপনি ডিভাইসটিকেও সুরক্ষিত করতে পারেন, যার মধ্যে আমার ক্ষেত্রে এনক্রিপশন, অ্যাপলকের পাশাপাশি চমৎকার ফাঙ্কি নীল প্রতিরক্ষামূলক কভার রয়েছে যা BQ উবুন্টু ট্যাবলেট চুক্তির অংশ হিসেবে পাঠানো হয়েছে।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

একসময় ডেডোইমেডোল্যান্ডে একটি ট্যাবলেট ছিল এবং এর নাম ছিল উবুন্টু।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

লিখলে কেমন হয়?

অভিজ্ঞতা থেকে উষ্ণ হয়ে, আমি লেখার জন্য ট্যাবলেট ব্যবহার করার কথা ভাবলাম। এই কাজ করবে? আমার স্যামসাং অভিজ্ঞতা মনে আছে, বিশেষ করে অফলাইন মোডে? সত্য, এটি আগে কয়েকটি বড় অ্যান্ড্রয়েড রিলিজ ছিল এবং তারপর থেকে জিনিসগুলি উন্নত হয়েছে বলে মনে হচ্ছে। এক, নেটওয়ার্ক সংযোগ ছাড়াই কম শব্দ এবং আরও কার্যকারিতা রয়েছে। দুই, ভবিষ্যদ্বাণী অ্যালগরিদমগুলি আরও ভাল, তাই টাইপ করার সময় আপনি কম আবর্জনা নিয়ে শেষ করবেন৷

আমি স্টক BQ/Android ইনস্টলেশনে লেখার সফ্টওয়্যারের একটি স্বতন্ত্র অভাব লক্ষ্য করেছি এবং আমাকে Microsoft Word সহ অতিরিক্ত অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হয়েছিল। আপনার সাইন ইন করার জন্য এটির প্রয়োজন হয়, কিন্তু পরে, আপনি এটিকে অফলাইন মোডে ব্যবহার করতে পারেন এবং আপনার স্থানীয় ডিভাইসে ফাইলগুলি সংরক্ষণ করতে পারেন৷ এটি অংশটি দেখায়, এটি বেশ সুবিধাজনক, এবং আমি এমনকি স্পর্শ-সুখী বানরের মতো অনুভব না করে বেশ দ্রুত একগুচ্ছ পাঠ্য লিখতে সক্ষম হয়েছি। চমৎকার।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

নেভিগেশন

আরেকটি আকর্ষণীয় এক. ওয়েল, এটা ঠিক কাজ. অফলাইন অবশ্যই। আমি Here We Go ব্যবহার করেছি, যা এখন Android-এর জন্য অবাধে উপলব্ধ, এবং এটি আমাকে যা প্রয়োজন তা দিয়েছে। দ্রুত, মার্জিত এবং সুনির্দিষ্ট. তাই আপনি আসলে একটি নেভিগেশন ডিভাইস হিসাবে আপনার ট্যাবলেট ব্যবহার করতে পারেন. আপনার গাড়িতে ইন্টিগ্রেটেড IV-GPS না থাকলে বড় স্ক্রীন এবং শক্তিশালী ব্যাটারি লাইফ একটি সাধারণ স্মার্টফোনের তুলনায় এই ফাংশনে এটিকে আরও বেশি পছন্দসই করে তুলতে পারে।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

ক্যামেরা

অবশেষে বাস্তব অবস্থার অধীনে এটি পরীক্ষা করা হয়েছে. খারাপ না. অবশ্যই, এটি একটি সঠিক ক্যামেরা নয়, তবে একটি ব্যাকআপ ডিভাইস হিসাবে, এটি তার কাজটি তুলনামূলকভাবে ভাল করে। ভিডিওর মানও যুক্তিসঙ্গত। আবার, ট্যাবলেটটি ব্যবহার করার কোনো পরিকল্পনা নেই এমন কারো জন্য, যখন একটি পোর্টেবল জিনিসপত্রের প্রয়োজন দেখা দেয়, তখন এটি চ্যালেঞ্জের মুখে পড়ে।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

একটি ক্যাপচার করা HD ভিডিও থেকে একটি ফ্রেম:শক্তিশালী আলো, ক্যামেরা মুভমেন্ট, একটি ফাস্ট-মুভিং ক্যামেরা
অবজেক্ট, এবং তবুও এটি মোটামুটি EUR250 ডিভাইসের জন্য মোটামুটি যুক্তিসঙ্গত বলে মনে হচ্ছে।

অন্যান্য জিনিস

শেষ পর্যন্ত, ট্যাবলেট ভাল আচরণ করেছে। কখনই খুব বেশি গরম হয় নি, প্রতিক্রিয়াশীলতা বেশ ভাল ছিল, ব্যাটারি রিচার্জ না করেই প্রায় 3-4 দিন ধরে, প্রায় 8-10 ঘন্টা নিয়মিত দৈনিক ব্যবহারের সাথে। প্রচুর শালীন এবং দরকারী সফ্টওয়্যার, এবং এটি এমন কিছু নয় যা আমি মোবাইল ব্যবহারের বুদ্ধিবৃত্তিকভাবে চ্যালেঞ্জযুক্ত বিশ্ব সম্পর্কে হালকাভাবে বলব। অ্যান্ড্রয়েড এছাড়াও অংশ লাগছিল. আবার, আমার মত কারো কাছ থেকে উচ্চ প্রশংসা. সামগ্রিকভাবে, অন্যান্য উপলব্ধ পছন্দ হিসাবে Samsung Note 10.1 এর সাথে, Aquaris ট্যাবলেটটি উড়ন্ত রঙের সাথে যাত্রা করেছে। আরও দ্রুত, আরও মার্জিত, আরও ভাল পাওয়ার ম্যানেজমেন্ট সহ, এবং Android এর আরও আধুনিক সংস্করণ। এটি সম্ভবত এই সমীকরণের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

একটি পার্শ্ব নোটে, আকর্ষণীয়ভাবে, আমি লক্ষ্য করেছি যে Google এখন আপনার পূর্ণ-আকারের, উচ্চ-মানের চিত্রগুলির জন্য সীমাহীন স্টোরেজ অফার করে। কৌতূহলী। তারা এটা কেন করবে? আমি অনুমান করি ফটোগুলিতে উপলব্ধ প্রাসঙ্গিক তথ্যগুলি একবার AI পিক আপ করার পরে অনেক অর্থের মূল্য হবে৷ প্রিয় বন্ধুরা, আপনি খুব বেশি নগ্ন হয়ে সেলফি তুলবেন না তা নিশ্চিত করুন।

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

এবং ... এখন সম্পূর্ণ ভিন্ন কিছুর জন্য

এখন এটি অগত্যা অ্যাকোয়ারিস ট্যাবলেট বা অ্যান্ড্রয়েডের সাথে সম্পর্কিত নয়, তবে আমার রোড টেস্ট গেমের অংশ হিসাবে, আমি আমার Nokia Lumia 520 ব্যবহার করে অ্যাক্সেস পয়েন্ট হিসাবে একটি মোবাইল হটস্পট সেটআপ করেছি, এবং এটি আনন্দের সাথে বিকল্প এবং সম্ভাবনার পরিসরকে প্রসারিত করেছে , এছাড়াও ট্যাবলেটে সম্পূর্ণ নেটওয়ার্ক সংযোগের অনুমতি দেয়, সেইসাথে বিভিন্ন স্থান এবং পরিস্থিতিতে অন্যান্য ডিভাইসগুলিকে। বিভিন্ন প্ল্যাটফর্মের মধ্যেও মিষ্টি সহযোগিতা। আমি অনুমান করি যে আমার কাছে থাকা এই সমস্ত বিভিন্ন ব্যাকআপ ডিভাইসগুলি সোনার সূক্ষ্ম নুগেট হিসাবে পরিণত হয়েছিল, যা অনেকগুলি দুর্দান্ত কৌশল এবং ব্যবহারের অনুমতি দেয় যা আপনি সাধারণত পাবেন না৷

Aquaris M10 ট্যাবলেট এর সাথে Android - রোড টেস্ট

উপসংহার

তাই সেখানে. আমি কখনও গুরুতর কিছুর জন্য Aquaris M10 ব্যবহার করার ইচ্ছা করিনি, তবে অ্যান্ড্রয়েড ফার্মওয়্যার পরিবর্তন এবং জীবনের কিছুটা কর্ম আমাকে সুযোগ দিয়েছে। আনুষঙ্গিক পরিস্থিতি সত্ত্বেও আমি ফলাফলের সাথে বরং সন্তুষ্ট বলতেই হবে। আমি আমার স্যামসাং ট্যাবলেটের অভিজ্ঞতার চেয়েও বেশি, কিন্তু আবার, এটি সফ্টওয়্যার এবং এটি কী করতে পারে তা নিয়ে আসে এবং অ্যান্ড্রয়েড অবশ্যই বছরের পর বছর ধরে সুন্দরভাবে এগিয়েছে এবং এটি সত্যিই দেখায়। এছাড়াও দুর্ভাগ্যবশত উবুন্টু এই হার্ডওয়্যারটি সরবরাহ করতে পারেনি এবং এটি ধাতব এবং সিলিকন এবং কাচ এবং প্লাস্টিকের একটি ভাল অংশ।

এখানে অনেকগুলি পাঠ রয়েছে, কিন্তু শেষ পর্যন্ত, আমি যেটি আপনাকে বাড়িতে নিয়ে যেতে চাই তা হ'ল আপনার যদি একটি কাজের ফোন এবং একটি কম্পিউটার থাকে তবে কোনও কিছুর জন্য ট্যাবলেটগুলি সত্যিই প্রয়োজনীয় নয়, তবে আপনার সাধারণ আবাস থেকে দূরে সরে গেলে, যখন আপনি আকার এবং সুবিধা এবং গতিশীলতা প্রয়োজন, তারা সুন্দরভাবে বিল মাপসই করতে পারেন. বিশেষ করে, BQ Aquaris M10 পারফরম্যান্স, ব্যাটারি লাইফ, ভাল সফ্টওয়্যার, ঠিক আছে ক্যামেরা, নেভিগেশন এবং সাধারণ উপযোগিতার সুষম অফার সহ চমৎকারভাবে বিতরণ করেছে। যে শেষ অংশ সত্যিই আমাকে বিস্মিত. যা ভাল. অর্থ ভালো বিনিয়োগ করা হয়েছে। রোড টেস্ট শেষ।

চিয়ার্স।


  1. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে LineageOS দিয়ে CyanogenMod প্রতিস্থাপন করবেন

  2. অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে ব্লুটুথ কীবোর্ড কীভাবে সংযুক্ত করবেন?

  3. Android রোড টেস্ট - আমাকে স্পর্শ করুন, আমাকে এখনই স্পর্শ করুন

  4. Aquaris E4.5 Ubuntu ফোন - Android এর সাথে