কম্পিউটার

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

প্রতিটি মোড়ে কাঠের কাজ থেকে নতুন, দ্রুত, আরও ভাল, স্মার্ট গ্যাজেটগুলি আসার সাথে সাথে, আমাদের পুরানো ডিভাইসগুলি প্রায়ই পরিত্যক্ত হয়৷ আমাদের মধ্যে কেউ কেউ বাকী আবর্জনা দিয়ে সেগুলো বের করে দেয়। দুর্ভাগ্যবশত, এটি বিশ্বের ক্রমবর্ধমান ই-বর্জ্য সমস্যায় অবদান রাখে।

অন্যরা তাদের একটি ড্রয়ারে ফেলে দিতে পারে যা সময়ের সাথে সাথে ভুলে যেতে পারে। আপনারা যারা একটু বেশি পরিশ্রমী তারা ইবে বা ক্রেগলিস্টের মাধ্যমে আপনার পুরানো ইলেকট্রনিক্স বিক্রি করার চেষ্টা করতে পারেন। দুর্ভাগ্যবশত, এই অনলাইন মার্কেটপ্লেসগুলি অত্যন্ত অবিশ্বস্ত হতে পারে৷

আপনি যদি আপনার পুরানো ইলেকট্রনিক্স থেকে অর্থ উপার্জনের একটি দ্রুত এবং সহজ উপায় খুঁজছেন তবে নীচে তালিকাভুক্ত ওয়েবসাইটগুলি দেখুন৷ যদি তাদের কোনোটিই আকর্ষণীয় মনে না হয়, অতিরিক্ত বিকল্পের জন্য আমাদের পূর্ববর্তী তালিকাটি দেখতে ভুলবেন না।

Amazon

এক সময় অ্যামাজন বইয়ের অনলাইন মার্কেটপ্লেস ছিল। সূর্যের নীচে আক্ষরিক অর্থে যে কোনও পণ্যের জন্য এখন অ্যামাজন আপনার যাওয়ার পোর্টাল। যদিও আমাদের মধ্যে বেশিরভাগই আমাজন থেকে পণ্য কিনতে আনন্দের সাথে নগদ অর্থের বিনিময়ে কাঁটাচামড়া করি, কিছু লোক তাদের পুরানো ইলেকট্রনিক্সকে অ্যামাজন উপহার কার্ডে পরিণত করছে।

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

অ্যামাজন ট্রেড-ইন স্মার্টফোন, ভিডিও গেম, ট্যাবলেট, ই-রিডার, বই, সিডি, ডিভিডি এবং ফটো গিয়ার সহ বিভিন্ন ধরণের পণ্য গ্রহণ করে। একটি উদ্ধৃতি পেতে, কেবলমাত্র আপনার আইটেমটি অ্যামাজনের কয়েক হাজার যোগ্য আইটেমের ডাটাবেসে খুঁজুন। আপনি যদি উদ্ধৃতিটি গ্রহণ করেন, আপনি একটি প্রিপেইড শিপিং লেবেল প্রিন্ট করতে পারেন এবং আপনার আইটেমটি অ্যামাজনে পাঠাতে পারেন। অ্যামাজন আইটেমটি গ্রহণ করার পরে, তারা এটি মূল্যায়ন করবে। যদি এটি গৃহীত হয়, তাহলে আপনার ডিভাইসটি পাওয়ার দুই দিনের মধ্যে আপনি একটি ইমেল পাবেন। আপনার অ্যামাজন অ্যাকাউন্টে তারপর একটি উপহার কার্ড ব্যালেন্স আকারে জমা হবে৷

গ্লাইড

Glyde আপনার পুরানো ইলেকট্রনিক্স সরাসরি ক্রয় করে না। পরিবর্তে, এটি একটি অনলাইন মার্কেটপ্লেস যা ব্যবহারকারীদের তারা বিক্রি করতে ইচ্ছুক আইটেম পোস্ট করতে দেয়। এছাড়াও, আপনি অন্যান্য ব্যবহারকারীদের ডিভাইসও কিনতে পারেন। ফোন, ট্যাবলেট, ভিডিও গেম এমনকি ভাঙা ফোন সবই গ্লাইডের মাধ্যমে কেনা-বেচা করা যায়।

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

দুর্ভাগ্যবশত, বিক্রি করতে এই পরিষেবাটি ব্যবহার করতে একটু বেশি সময় লাগতে পারে, কারণ আপনাকে প্রথমে একজন ক্রেতা খুঁজে বের করতে হবে। যখন আপনার আইটেম বিক্রি হবে, Glyde আপনাকে একটি প্রিপেইড শিপিং কিট পাঠাবে। আপনাকে যা করতে হবে তা হল আইটেমটি প্যাক করা এবং এটি পাঠানো। আইটেমটি সম্পূর্ণরূপে বীমাকৃত এবং প্রতিটি পদক্ষেপে সম্পূর্ণরূপে ট্র্যাকযোগ্য৷

বাইব্যাকওয়ার্ল্ড

BuyBackWorld স্মার্টফোন থেকে হেডফোন থেকে অবাঞ্ছিত উপহার কার্ড সব কিছু কিনবে। তাদের গ্যাজেটগুলির ডাটাবেসের মধ্যে আপনার আইটেমটি কেবল অনুসন্ধান করে একটি উদ্ধৃতি পান৷ উদ্ধৃতিটি ভাল মনে হলে, কেবল প্রিপেইড শিপিং লেবেলটি মুদ্রণ করুন এবং এটিকে পাঠান। একবার BuyBackWorld আপনার আইটেমটি গ্রহণ করলে, তারা এটির অবস্থা যাচাই করতে এটি পরিদর্শন করবে। যদি তাদের উদ্ধৃতি পরিদর্শনের পরে পরিবর্তিত হয়, তাহলে তারা আপনাকে সংশোধিত উদ্ধৃতি গ্রহণ করার বা আপনার আইটেমটি বিনামূল্যে আপনার কাছে ফেরত পাঠানোর বিকল্প দেবে৷

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

পরিদর্শন পাস করার পরে এবং BuyBackWorld-এর অফার গ্রহণ করার পরে, আপনাকে PayPal, চেক, সরাসরি আমানত, প্রিপেইড ডেবিট কার্ড বা একটি buybackworld.com উপহার কার্ডের মাধ্যমে অর্থ প্রদান করা যেতে পারে। এছাড়াও আপনি BuyBackWorld থেকে প্রত্যয়িত প্রাক-মালিকানাধীন আইটেম কিনতে পারেন, যার মধ্যে ছাড় দেওয়া উপহার কার্ড রয়েছে।

GizMogul

GizMogul আপনার পুরানো ইলেকট্রনিক্স কেনার অন্যান্য সাইটগুলির সাথে খুব মিল। আপনি তাদের ডাটাবেস থেকে আপনার ডিভাইস নির্বাচন করুন, একটি প্রশ্নাবলী পূরণ করুন এবং একটি উদ্ধৃতি পান। GizMogul কে প্যাক থেকে আলাদা করে তা হল যে তারা শুধুমাত্র আপনাকে অর্থ প্রদান করে না, কিন্তু তারা আপনাকে এটি করতে ভাল অনুভব করে।

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

প্রতিটি লেনদেনের জন্য, Gizmogul স্কুল নির্মাণে সহায়তা করতে এবং অভ্যন্তরীণ এবং বিদেশে মূল্যবান স্কুল-পরবর্তী প্রোগ্রামের জন্য অর্থায়ন করতে $1 দান করে। তাদের দাতব্য অংশীদার BuildOn বিশ্বব্যাপী 600 টিরও বেশি স্কুল তৈরি করেছে। আপনার পকেটে কিছু অতিরিক্ত নগদ রাখা এবং আপনি এটিতে থাকাকালীন কিছু ভাল করার চেয়ে ভাল আর কী হতে পারে?

সেলব্রোক

একটি ল্যাপটপ, ফোন বা ড্রোন আছে যা কাজ করে না? এটি একটি ভাঙা স্ক্রিন বা ত্রুটিপূর্ণ চার্জিং পোর্ট হোক না কেন, সেলব্রোক আপনাকে আপনার পুরানো ভাঙা ইলেকট্রনিক্সের জন্য অর্থ প্রদান করবে। SellBroke স্মার্টফোন, ডেস্কটপ পিসি এবং এমনকি 3D প্রিন্টার সহ বিভিন্ন আইটেম ক্রয় করবে। একটি উদ্ধৃতি পেতে, আপনাকে যা করতে হবে তা হল তাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনার ডিভাইস এবং এর অবস্থা নির্বাচন করুন। আপনি যদি অফারটি নিয়ে খুশি হন, তাহলে FedEx শিপিং লেবেলের প্রিপেইড UPS প্রিন্ট করুন এবং এটির পথে পাঠান। একবার SellBroke আপনার আইটেমটি গ্রহণ করলে, তারা এটি পরীক্ষা করবে। কোনো সমস্যা হলে তারা যোগাযোগ করবে। আপনার ডিভাইস পরিদর্শন পাস করলে, আপনি PayPal বা চেকের মাধ্যমে অর্থ প্রদান করবেন।

পুরানো ইলেকট্রনিক্স থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন – পার্ট 2

এটা বলার অপেক্ষা রাখে না যে এই সাইটগুলি আপনার পুরানো জিনিসগুলির জন্য আপনাকে শীর্ষ ডলার দিতে পারে না। আপনার যদি সময় এবং ধৈর্য থাকে তবে আপনি সম্ভবত আপনার ডিভাইসটি পুরানো পদ্ধতিতে বিক্রি করে আরও বেশি উপার্জন করতে পারেন। বলা হচ্ছে, আপনি যদি পুরানো ইলেকট্রনিক্স থেকে অর্থ উপার্জনের একটি দ্রুত এবং সহজ উপায় খুঁজছেন, তাহলে উপরে উল্লিখিত ওয়েবসাইটগুলি বিবেচনা করুন৷


  1. কিভাবে আপনার ফটোগুলিকে Google থেকে Amazon ফটোতে সরানো যায়

  2. কিভাবে Amazon EC2 ইন্সট্যান্স থেকে একটি টেমপ্লেট তৈরি করবেন

  3. TikTok মানি ক্যালকুলেটর কি এবং TikTok থেকে কিভাবে আয় করা যায়

  4. কিভাবে ইনস্টাগ্রামে অর্থ উপার্জন করবেন