কম্পিউটার

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

হোম ক্যামেরাগুলি ব্যয়বহুল এবং জটিল ছিল। সেগুলি নিরাপত্তা বা অন্য উদ্দেশ্যে করা হয়েছে কিনা তা বিবেচ্য নয়। যেভাবেই হোক, এগুলি মূলত ধনী, প্যারানয়েড বা উভয়ই ব্যবহার করত।

আমরা অনেক দূর এসেছি। সাধারণভাবে ক্যামেরাগুলি কেবল ছোট এবং সস্তা হয়েছে তাই নয়, Wi-Fi এটিকে আপনি যেখানে চান সেখানে স্থাপন করা আরও সহজ করে তোলে। Annke 1080P IP ক্যামেরা হল একটি Wi-Fi ক্যামেরা যা আপনি যেকোন জায়গা থেকে শুধুমাত্র আপনার ফোন দিয়ে নিয়ন্ত্রণ করতে পারেন এবং এটি আশ্চর্যজনকভাবে সাশ্রয়ী।

সীমিত সময়ের জন্য, আপনি VAVQKQ46 কোড ব্যবহার করে 40% ছাড়ে Annke ক্যামেরা পেতে পারেন . এই ছাড়টি 31 জুলাই রাত 11:59 PM PDT পর্যন্ত উপলব্ধ থাকবে৷

দ্রষ্টব্য :এটি একটি স্পন্সর নিবন্ধ এবং Annke দ্বারা সম্ভব হয়েছে. প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

বৈশিষ্ট্যসমূহ

এটি একটি ইনডোর ক্যামেরা, যার মানে এটি আবহাওয়ারোধী নয়। তবুও, দেখার কোণটি সামঞ্জস্যযোগ্য, হয় ম্যানুয়ালি বা অ্যাপ ব্যবহার করে, তাই আপনি যদি এটি একটি উইন্ডোর কাছে সেট আপ করেন তবে আপনি সম্ভবত বাইরের কার্যকলাপটি ঠিক সূক্ষ্মভাবে ক্যাপচার করতে পারেন। আপনি যদি রাকুনগুলি রাতে আপনার আবর্জনার মধ্যে প্রবেশ করছে কিনা বা এটি আসলে আপনার প্রতিবেশী কিনা তা দেখার চেষ্টা করছেন, ক্যামেরাটি বিশ ফুট পরিসরের সাথে নাইট ভিশনও রয়েছে৷

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

ক্যামেরাটিতে একটি 3.5 মিমি লেন্স রয়েছে এবং নাম থেকে বোঝা যায়, 1080P ফুটেজ পর্যন্ত শুট করা যায়। বিটরেট একটি ব্যান্ডউইথ এবং স্টোরেজ-বান্ধব 32 Kbps থেকে উচ্চ-মানের 8 Mbps পর্যন্ত পরিবর্তনশীল। নাইট ভিশন ছয়টি ইনফ্রারেড এলইডি দ্বারা চালিত৷

কানেক্টিভিটি বিকল্পগুলি হল যেখানে Annke 1080P IP ক্যামেরা সত্যিই উজ্জ্বল হতে থাকে। এটি Amazon Alexa প্লাস ঐচ্ছিক ক্লাউড স্টোরেজ সমর্থনের সাথে একীকরণের প্রস্তাব দেয়। এটি আপনার স্মার্টফোনে একটি অ্যাপ ব্যবহার করে কোনো গতি শনাক্ত করলেও আপনাকে সতর্ক করতে পারে। এর মানে আপনি যখন সেখানে না থাকেন তখন আপনার বাড়ির ভিতরে কী ঘটছে তার উপর নজর রাখতে আপনি এটি ব্যবহার করতে পারেন।

Anke 1080P আইপি ক্যামেরা সেট আপ করা হচ্ছে

আপনি যখন বাক্সটি খুলবেন, আপনি কেবল ক্যামেরা ছাড়াও আরও অনেক কিছু খুঁজে পাবেন। এছাড়াও আপনি একটি মাউন্ট, একটি ইথারনেট কেবল, পাওয়ার সাপ্লাই, USB কেবল এবং ম্যানুয়াল পাবেন৷ ম্যানুয়ালটি পড়লে, আপনি ক্যামেরা সেট আপ করার কয়েকটি উপায় দেখতে পাবেন।

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

আপনি যদি এটি পরিচালনা করতে পারেন, তাহলে অন্তর্ভুক্ত ইথারনেট তারের সাথে আপনার রাউটারে ক্যামেরা প্লাগ করা হল সেট আপ করার সবচেয়ে সহজ উপায়৷ অন্য পদ্ধতিটি আপনার ফোন থেকে অডিও চালায় এবং এটি ঠিক কাজ করে কিন্তু বাধা বা হস্তক্ষেপের প্রবণতা বেশি। যেভাবেই হোক, সেটআপ প্রক্রিয়ার জন্য আপনাকে আপনার ফোনে Myannke অ্যাপ (iOS) ডাউনলোড করতে হবে।

প্রথমে, অ্যাপটি আপনার কাছে একাধিক ডিভাইস থাকলে একত্রে বাঁধার জন্য একটি অ্যানকে অ্যাকাউন্ট সেট আপ করবে এবং তারপরে আপনাকে আপনার Wi-Fi তথ্যের সাথে ক্যামেরা সেট আপ করতে হবে। এর পরে আপনি ক্যামেরার জন্য একটি পাসওয়ার্ড সেট করুন, এটিকে একটি ডাকনাম দিন এবং আপনি যে সময় অঞ্চলে আছেন সেটি বেছে নিন।

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

একবার আপনি প্রাথমিক সেটআপ শেষ করলে, আপনি ইথারনেট কেবলটি আনপ্লাগ করতে পারেন। ক্যামেরাটিকে আপনার পছন্দসই স্থানে নিয়ে যান (যতক্ষণ এটি Wi-Fi সীমার মধ্যে থাকে), এবং এটিকে প্লাগ ইন করুন৷

Anke 1080P আইপি ক্যামেরা ব্যবহার করা

ক্যামেরার সাথে ইন্টারঅ্যাক্ট করার প্রধান উপায় হল Myannke অ্যাপ। আপনি যদি আগে কখনও এই ধরনের ক্যামেরা ব্যবহার না করে থাকেন, তবে সবচেয়ে মজার দিকগুলির মধ্যে একটি হল ক্যামেরার লক্ষ্য কোথায় তা নিয়ন্ত্রণ করা। আপনি এটিকে ঘোরাতে পারেন এবং স্ক্রিনের চারপাশে সোয়াইপ করে কোণটি উপরে এবং নীচে সরাতে পারেন। এটি নিয়ন্ত্রণের ক্ষেত্রে স্বজ্ঞাত এবং আপনাকে সহজেই ক্যামেরা লক্ষ্য করতে দেয়৷

আপনি কোনও ধরণের স্টোরেজ ছাড়াই ক্যামেরাটি ব্যবহার করতে পারেন তবে এতে একটি মাইক্রো এসডি কার্ড স্লট রয়েছে। উপরে উল্লিখিত হিসাবে, আপনি গুণমান, স্টোরেজ স্পেস বা উভয়ের ভারসাম্যের জন্য অপ্টিমাইজ করতে ক্যাপচার করা ভিডিওর বিটরেট সামঞ্জস্য করতে পারেন।

এই ক্যামেরাটি শুধুমাত্র 2.4 GHz Wi-Fi সমর্থন করে, 5 GHz ফ্রিকোয়েন্সি নয় যা সাধারণত দ্রুত গতি এবং কম হস্তক্ষেপের জন্য ব্যবহৃত হয়। নিম্ন মূল্যের পয়েন্ট দেওয়া, এটি বোধগম্য, কিন্তু আমার প্রায়ই 2.4 GHz এবং আমার রাউটারের সাথে সমস্যা হয়েছে। ফলস্বরূপ, আমার সর্বোত্তম বাজি ছিল ইথারনেট পোর্টের মাধ্যমে প্লাগ ইন করা ক্যামেরা ব্যবহার করা।

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

প্লাগ ইন করা হয়েছে, ক্যামেরার সাথে আমার শূন্য সমস্যা ছিল, ক্যামেরার ভিডিও ফিড মাত্র অল্প বিলম্বের বিষয়। আমার ফোনে ফিড দেখার সময় শুধুমাত্র একই রুমে দাঁড়িয়ে ক্যামেরার দিকে হাত নাড়ালেই আমি বিলম্ব শনাক্ত করতে পারি।

ছবির গুণমান

দিনের মোডে ছবির গুণমান আপনি একটি ওয়েবক্যাম থেকে যা আশা করেন তার সাথে তুলনীয়। এটি সুন্দর নয়, তবে এটি হওয়ার কথা নয়। এটি কার্যকরী হতে বোঝানো হয়েছে, এবং ক্যামেরাটি সম্পূর্ণরূপে সেই ক্ষেত্রে প্রদান করে৷

ইনফ্রারেড নাইট ভিশন মোড মনে হচ্ছে যেখানে অ্যানকে সত্যিই জ্বলছে। আপনি আপনার বাড়ির উঠোনের দিকে নজর রাখতে চান বা আপনার বিড়ালরা রাতে কী করছে তা দেখতে চান, এই ক্যামেরাটি তা ধরবে। বিশদ বিবরণ তৈরি করা সহজ এবং ছবির গুণমান দিনের বেলার মোড থেকে উচ্চতর বলে মনে হয়৷

Annke 1080P আইপি ক্যামেরা দিয়ে যেকোনো জায়গা থেকে আপনার বাড়ির দিকে নজর রাখুন

ক্যামেরা একটি ঐচ্ছিক মেমরি কার্ডে রেকর্ড করতে পারে, আপনি আপনার ফোন থেকেও ক্যাপচার করতে পারেন৷ আপনি ভিডিওর ক্ষেত্রে অডিও সহ বা ছাড়া আপনার ফোনে স্ন্যাপশট এবং ভিডিও রেকর্ডিং ক্যাপচার করতে পারেন।

উপসংহার

এই ক্যামেরার একমাত্র আসল নেতিবাচক হল এটি 2.4 GHz Wi-Fi এর মধ্যে সীমাবদ্ধ। যদি এটি 5 GHz ব্যান্ডে 802.11ac এর জন্য সমর্থন করে তবে এটি দামের জন্য একটি অসাধারণ চুক্তি হবে। এমনকি Wi-Fi সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও, আমি এখনও Annke 1080P আইপি ক্যামেরার একটি অত্যন্ত ইতিবাচক মতামত নিয়ে চলেছি।

আমি কল্পনা করি যে বেশিরভাগ লোকেরা এই ক্যামেরাটিকে এক জায়গায় সেট আপ করার এবং এটিকে রেখে দেওয়ার পরিকল্পনা করছে৷ যদি এটি হয়, আমি সম্ভব হলে এটিতে একটি তারযুক্ত ইথারনেট সংযোগ চালানোর সুপারিশ করব। হ্যাঁ, এটি কম সুবিধাজনক, তবে সংযোগের স্থিতিশীলতা এটিকে প্রচেষ্টার মূল্য দেবে। আপনি যদি সময়ে সময়ে ক্যামেরা সরানোর পরিকল্পনা করেন, তাহলে Wi-Fi-এ লেগে থাকুন।

মূল্য $50 এর নিচে বিবেচনা করে, আপনি অর্থের জন্য যা পাচ্ছেন তা একটি চিত্তাকর্ষক চুক্তি। বাজারে আরও স্মার্ট, আরও সক্ষম আইপি ক্যামেরা রয়েছে, তবে আপনি তাদের বেশিরভাগের জন্য অনেক বেশি অর্থ প্রদান করতে যাচ্ছেন।

সীমিত সময়ের জন্য, আপনি VAVQKQ46 কোড ব্যবহার করে 40% ছাড়ে Annke ক্যামেরা পেতে পারেন . এই ছাড়টি 31 জুলাই রাত 11:59 PM PDT পর্যন্ত উপলব্ধ থাকবে৷


  1. 31 দিনের OS X টিপস:টার্মিনাল ব্যবহার করে আপনার ম্যাককে ঘুম থেকে বিরত রাখুন

  2. কিভাবে বিনামূল্যে iSpy ভিডিও নজরদারি সফ্টওয়্যার সহ একটি নেটওয়ার্ক বা USB ক্যামেরা থেকে ভিডিও রেকর্ড করবেন৷

  3. মাইক্রোসফ্ট টিমগুলির সাথে আপনার ক্যামেরা থেকে সর্বাধিক সুবিধা নেওয়ার টিপস এবং কৌশল

  4. কিভাবে আপনার টেলিগ্রামকে ম্যালওয়্যার থেকে নিরাপদ রাখবেন