কম্পিউটার

আপনার উচ্চাভিলাষী রেল প্রকল্প শুরু করার 3টি উপায়

গত সপ্তাহে, আমি তিনটি কনভেনশনের কথা বলেছিলাম যা আপনাকে বিলম্বকে হারাতে এবং আপনার নতুন রেল প্রকল্প শুরু করতে সাহায্য করতে পারে। এতক্ষণে আপনার সামনের কাজ দেখে কম অভিভূত হওয়া উচিত। কিন্তু আপনি এখনও একটি কঠিন পছন্দ করতে হবে. আপনি প্রথম কোন কোড লিখবেন? প্রমাণীকরণ? যে অংশ টুইলিও কথা বলে? এবং আপনি কিভাবে এমনকি শুরু করবেন ফোরাম পোস্ট সুপারিশকারী ইঞ্জিনে কাজ করতে?

হ্যাঁ, কিছু সময়ে আপনাকে আসলে লিখতে হবে কোড, এবং এটি করতে, আপনার শুরু করার জন্য একটি জায়গা প্রয়োজন।

কিসের শুরুটা ভালো?

প্রথমে, আপনার কয়েক মিনিট সময় নেওয়া উচিত এবং আপনি যে সিস্টেমটি তৈরি করতে যাচ্ছেন সে সম্পর্কে চিন্তা করা উচিত। এন্ড-টু-এন্ড পাথগুলিতে ফোকাস করুন এবং সেই পথগুলি কী ধরনের সংস্থানগুলির জন্য আহ্বান জানায়৷ ওভারবোর্ডে যাবেন না! একবার আপনার সিস্টেমটি একটু পরিষ্কার হয়ে গেলে, আপনি এই বিভাগগুলির সাথে মানানসই পথগুলি সন্ধান করতে পারেন:

1. এই প্রকল্পের মূল?

প্রকল্পের মূল দ্বারা , মানে যে পথটি নিয়ে আপনি কথা বলবেন যদি কেউ আপনাকে 30 সেকেন্ডের মধ্যে আপনার অ্যাপের বর্ণনা দিতে বলে। আপনি যদি ফোরাম সফ্টওয়্যার নিয়ে কাজ করেন, পোস্ট করা এবং একটি বিষয়ের উত্তর দেওয়া প্রকল্পের মূল হবে। আপনি যদি একটি পুশ নোটিফিকেশন পরিষেবাতে কাজ করেন, একটি ডিভাইস নিবন্ধন করা এবং এটিতে একটি বিজ্ঞপ্তি পাঠানো একটি মূল মিথস্ক্রিয়া হবে৷

মূল মিথস্ক্রিয়া তাড়াতাড়ি লিখতে ভাল, যেহেতু আপনি সর্বনিম্ন প্রচেষ্টার সাথে আপনার অ্যাপের সাথে খেলা শুরু করতে পারেন। নতুন বৈশিষ্ট্য তৈরি করার জন্য আপনার একটি ভাল ভিত্তি থাকবে। এবং এটি আপনার পরবর্তী কাজটি শুরু করা আরও সহজ করে তুলবে৷

2. এটা কি নিজে থেকে দাঁড়াতে পারে?

আপনি নতুন লাইব্রেরি বা নতুন API গুলি না শিখে লিখতে পারেন এমন বৈশিষ্ট্যগুলি সন্ধান করতে পারেন৷ আপনি যদি এখানে শুরু করেন, আপনি ক্রমাগত একটি ডকুমেন্টেশন উইন্ডোতে স্যুইচ না করে কোডে থাকতে পারেন। আপনাকে "লেখার মোড" এবং "লার্নিং মোড" এর মধ্যে স্যুইচ করতে হবে না। বিঘ্ন এড়ানোর মাধ্যমে, আপনি বিলম্বিত হওয়ার সুযোগগুলিও এড়িয়ে যাবেন৷

আপনি যদি ইমেল-টুইটার-রেডডিট-ইমেল লুপে আটকে থাকার জন্য সকালে প্রথমে একটি সহজ বাগ ঠিক করতে নিজেকে বাধ্য করে থাকেন তবে আপনি জানেন সঠিক মানসিকতায় শুরু করা কতটা গুরুত্বপূর্ণ। এই মানসিকতা তাড়াতাড়ি পেতে এবং সেখানে থাকার একটি দুর্দান্ত উপায়৷

3. এটা কি সত্যিই ঝুঁকিপূর্ণ, কঠিন বা জটিল বলে মনে হচ্ছে?

এগুলি শুরু করা বিপজ্জনক হতে পারে। জটিল বৈশিষ্ট্যগুলির জন্য সাধারণত আরও পরিকল্পনার প্রয়োজন হয়, যার অর্থ আটকে যাওয়ার আরও সুযোগ। তাহলে কিভাবে এটি শুরু করার জন্য একটি ভাল জায়গা হতে পারে?

বিকাশকারীরা আকর্ষণীয় সমস্যা সমাধান করতে চায়। একটি কঠিন সমস্যা আক্রমণ করা একটি নতুন প্রকল্প শুরু করার জন্য সবচেয়ে অন্তর্নিহিতভাবে প্রেরণাদায়ক উপায় হতে পারে৷ এছাড়াও, অতিরিক্ত চ্যালেঞ্জ আপনাকে ফ্লোকে আঘাত করার আরও ভাল সুযোগ দেবে, যেখানে ভাল জিনিস সত্যিই ঘটে।

তাহলে, আপনি কোনটি বেছে নেবেন?

আপনি এই পন্থাগুলির মধ্যে কোনটি চয়ন করেন তাও সত্যিই বিবেচ্য নয়! তিনটিই পার্শ্ব সুবিধা সহ ভাল সূচনা পয়েন্ট, এবং আপনাকে সঠিক দিক নির্দেশ করবে। তাই একটি বাছাই করুন (যদি আপনার প্রয়োজন হয়), এবং দেখুন কিভাবে আপনি এটি পছন্দ করেন।

কারণ আপনি যে পন্থা বেছে নিন না কেন, গোপনীয় বিষয় হল টিডিডি ফ্লাইহুইল যত তাড়াতাড়ি সম্ভব স্পিন করা, তাই মোমেন্টাম আপনাকে জাহাজে নিয়ে যাওয়ার দিন পর্যন্ত সাহায্য করতে পারে।

আপনি একটি নতুন প্রকল্প শুরু করার সময় আপনি এই পদ্ধতির কোন ব্যবহার করেন? অথবা একটি নতুন অ্যাপ শুরু করার জন্য আপনার নিজের পছন্দের জায়গা আছে? একটি মন্তব্য করুন এবং আমাকে জানান!


  1. নিরাপদ মোডে আপনার পিসি চালু করার 5টি উপায়

  2. Windows 10 এ আপনার স্ক্রীন বিভক্ত করার ৫টি উপায়

  3. সিমস ঠিক করার 5 উপায় 4 আপনার ব্যবহারকারীর ডেটার বিষয়বস্তু শুরু করতে অক্ষম

  4. Android এ আপনার ওয়ালপেপার পরিবর্তন করার ৪টি উপায়