কম্পিউটার

শিখতে এত রেলের সাথে, আপনি কোথায় শুরু করবেন?

আপনি কি Rails Competency চার্ট দেখেছেন?

CodeFellows-এর Brook Riggio একটি আধুনিক রেল ডেভেলপারের জানা উচিত এমন সমস্ত ধারণা দেখানোর জন্য এটিকে একত্রিত করেছেন। একবার দেখুন:

শিখতে এত রেলের সাথে, আপনি কোথায় শুরু করবেন?

ভীতিকর, তাই না? এটি একটি দুইশত তাঁবুওয়ালা দৈত্যের মত মনে হচ্ছে যেটি আপনাকে আক্রমণ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷

এতে অবাক হওয়ার কিছু নেই যে রেলগুলি শেখা ভয়ঙ্কর। এসকিউএল এবং স্থাপনার মতো কিছু শাখা পুরো ক্যারিয়ারের পথ হতে পারে। আপনি অ্যাপ্লিকেশন আর্কিটেকচারে বছরের পর বছর ব্যয় করতে পারেন এবং এখনও একজন বিশেষজ্ঞের মতো অনুভব করতে পারেন না।

কিন্তু এটা নির্ভুল। যদি আপনি এই চার্টটি একজন পেশাদার রেল ডেভেলপকে দেখান, তাহলে আপনি সম্ভবত শুনতে পাবেন, "হ্যাঁ, এটা ঠিক শোনাচ্ছে।" যদি কিছু থাকে, তাহলে আপনি শুনতে পাবেন এটি কি অনুপস্থিত .

তাহলে কিভাবে আপনি এই সব মোকাবেলা করতে পারেন? 5 বছর আগে শুরু না করে আপনি কীভাবে এই সমস্ত জিনিস শিখবেন?

আপনি এই সমস্ত বিষয় কিভাবে পরিচালনা করেন?

হ্যাঁ, বেশিরভাগ পেশাদার রেল বিকাশকারীরা এই ধারণাগুলির অনেকগুলি সম্পর্কে অনেক কিছু জানেন। কিন্তু শুরু করতে আপনাকে এই সমস্ত জিনিসগুলি জানতে হবে না৷ আপনার Rails অ্যাপ তৈরি করুন৷৷ আপনি মোতায়েন করার জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত আপনার স্থাপনার অধ্যয়ন করার দরকার নেই এবং আপনি প্রথমবার SQL-এ জিনিসগুলিকে কীভাবে গোষ্ঠীভুক্ত করবেন তা দেখতে পারেন।

একটি জিনিস এই চার্টটি ভালভাবে ব্যাখ্যা করে না (যদিও ব্লগ পোস্টটি এটি সম্পর্কে কথা বলে) তা হল কিভাবে বিভিন্ন ক্ষেত্র একে অপরকে শক্তিশালী করে। উদাহরণস্বরূপ, ইউনিট পরীক্ষা, ইন্টিগ্রেশন পরীক্ষা, গ্রহণযোগ্যতা পরীক্ষা এবং বাকি সব একই ধরনের দক্ষতা এবং জ্ঞান ব্যবহার করে। হ্যাঁ, বিভিন্ন ধরণের পরীক্ষার মধ্যে কিছু পার্থক্য রয়েছে। কিন্তু একবার আপনি একগুচ্ছ ইউনিট পরীক্ষা লিখে পরীক্ষার মৌলিক বিষয়গুলি বুঝতে শুরু করলে, আপনি অন্যান্য প্রকারগুলি আরও দ্রুত গ্রহণ করবেন।

আপনি যত বেশি শিখবেন, তত দ্রুত শিখবেন। আপনি যখন অবজেক্ট-ওরিয়েন্টেড প্রোগ্রামিং জানেন তখন ফাংশনাল প্রোগ্রামিং শেখা অনেক সহজ। পরিষেবা-ওরিয়েন্টেড আর্কিটেকচারগুলি অবজেক্ট-ওরিয়েন্টেড প্রোগ্রামিংয়ের মতো কিছুটা "অনুভূত" করতে পারে। সিএসএস নির্বাচকদের শেখা jQuery ব্যবহার করা আরও সহজ করে তুলবে। আপনি যে নীতিগুলি শিখেন তার অনেকগুলি বিভিন্ন শাখায় অনুবাদ করবে৷

আপনি কোথায় শুরু করবেন?

আপনি যদি একই সময়ে এই দক্ষতাগুলির প্রত্যেকটি বাছাই করার চেষ্টা করেন, তাহলে আপনি একে একে আয়ত্ত করার সাথে সাথে আপনি যে অতিরিক্ত গতি পাবেন তার সদ্ব্যবহার করতে পারবেন না। সুতরাং একবারে কয়েকটির উপর ফোকাস করুন, এবং সেগুলি ভালভাবে শিখুন৷

নিজেকে এই প্রশ্নটি করুন:

"আমি যে সমস্যার সম্মুখীন হচ্ছি তাতে অগ্রগতি করতে আমার কী জানা দরকার?"

কোন দক্ষতার সাথে শুরু করতে হবে তা সংকীর্ণ করতে আপনার উত্তর ব্যবহার করুন৷৷ আপনি সেগুলি বাছাই করার সাথে সাথে, আপনি ঠিক এটির চারপাশে দক্ষতা পরীক্ষা করতে পারেন এবং অনুরূপ জিনিসগুলি দ্রুত শিখতে আপনি যা শিখেছেন তার সদ্ব্যবহার করতে পারেন৷ উদাহরণস্বরূপ, আপনি যদি কমান্ড লাইনের সাথে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে আপনি প্যাকেজ পরিচালনা এবং অনুমতির মতো জিনিসগুলির মধ্যে খুব সহজেই ব্রাঞ্চ করতে পারেন৷

আপনার প্রয়োজন অনুসারে এই দক্ষতাগুলি তৈরি করে, আপনার অনুপ্রেরণার একটু অতিরিক্ত কিক থাকবে। আপনি আপনার জন্য গুরুত্বপূর্ণ জিনিসগুলিতে সময় ব্যয় করবেন৷ .

উদাহরণস্বরূপ, যদি আমি মাল্টিটেন্যান্সি শিখছি কারণ আমি অনুভব করি যে এটি এমন কিছু যা আমার জানা উচিত, আমি প্রথম ব্লগ পোস্টের অর্ধেক ঘুমিয়ে থাকতাম। যদি আমি এটি শিখতাম কারণ এটিই ছিল আমার অ্যাপটি কাজ করার একমাত্র উপায়, তাহলে আমি খুঁজে পেতে পারি এমন প্রতিটি টিউটোরিয়াল এবং রেফারেন্স গাইডের সাথে যুক্ত থাকতাম।

এটি কয়েকশ দক্ষতা দেখতে পেষণকারী, এবং জানেন যে আপনাকে সেগুলি শিখতে হবে। বিশেষ করে যখন সেই প্রথম কয়েকটি দক্ষতা বাছাই করতে আপনার সপ্তাহ বা মাস সময় লাগে। আপনার মনে হবে আপনি কখনই একজন পেশাদার রেল ডেভলভ হতে পারবেন না।

চার্ট ভুল নয়। একজন রেল দেব হিসাবে, আপনি শেষ পর্যন্ত এই বেশিরভাগ জিনিস সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। কিন্তু আমরা সবাই সেখানে শুরু করিনি।

সুতরাং, শুরু করুন কোথাও . অগ্রাধিকার দিন, এবং সেই পথ ধরে এগিয়ে যান যা আপনার অ্যাপ তৈরির দিকে নিয়ে যায়। শূন্যস্থান পূরণ করতে শাখা আউট. এবং স্বীকার করুন যে সময়ের সাথে সাথে আপনি দ্রুত হয়ে উঠবেন।

এবং আপনি যদি এই দক্ষতাগুলি দ্রুত শিখতে চান, এবং মনে রাখবেন যে এটি গণনা করার সময় কীভাবে ব্যবহার করবেন, রেল অনুশীলন করার এই বিনামূল্যের নমুনা অধ্যায়টি ধরুন . অভিভূত না হয়ে দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খভাবে নতুন রেল আইডিয়া শিখতে আমি যে পদ্ধতি ব্যবহার করি তা আপনি শিখবেন।


  1. iOS 10 এর সাথে আপনি কোথায় আপনার গাড়ি পার্ক করেছেন তা কীভাবে খুঁজে পাবেন

  2. রেলের সাথে হটওয়্যার ব্যবহার করা

  3. রেলের সাথে Tailwind CSS ব্যবহার করা

  4. রেলের সাথে কৌণিক ব্যবহার 5