কম্পিউটার

প্রোগ্রামিং এর ভবিষ্যত কিভাবে ভবিষ্যদ্বাণী করা যায়

কেন রেল এত দ্রুত জনপ্রিয় হয়ে উঠল?

সরলতা সাহায্য করেছে, বিশেষ করে যদি আপনি জাভা, এক্সএমএল, এন্টারপ্রাইজ ওয়ার্ল্ড থেকে আসেন। এটি অবিশ্বাস্যভাবে ভাল বাজারজাত করা হয়েছিল। কিন্তু এটাই সব কিছু নয়।

স্টার্টআপ বিশ্বে রেলের অনেক সাফল্য একটি সাধারণ সত্য থেকে এসেছে:ব্যবসার সমস্যাগুলি এমন অনন্য নয়৷ রেলগুলি নমনীয় থাকা অবস্থায় CRUD সাইট তৈরিতে দুর্দান্ত ছিল। এবং এটি সত্যিই একটি টন ব্যবসার প্রয়োজন. বিশেষ করে শুরুতে।

কিন্তু এটি শুধুমাত্র ব্যবসার জন্য সত্য নয়। সফ্টওয়্যার বিকাশকারী হিসাবে আমরা অনেক সমস্যার সম্মুখীন হই। অবশ্যই, আমাদের সমাধান বিকশিত হয়. তারা সাইকেল চালায়। আমরা ভাল পেতে. কিন্তু শেষ প্রজন্মের ডেভেলপারদের দ্বারা আবিষ্কৃত একই সমাধান আজও আমাদের সাহায্য করতে পারে৷

সুতরাং, আপনি কি ভবিষ্যতে যে সমস্যার মুখোমুখি হবেন তার উত্তর জানতে চান? আপনি যা করতে পারেন তা হল অতীতের দিকে তাকানো৷

অতীতের দিকে তাকান

তার ওয়েবসাইটে, মার্টিন ফাউলারের সাধারণ সমস্যার ভালো সমাধানের একটি অবিশ্বাস্য সংগ্রহ রয়েছে . আপনি কি ইভেন্ট সোর্সিং সম্পর্কে devs এর কথা শুনেছেন? তিনি 10 বছর আগে এটির উপর চূড়ান্ত নিবন্ধ লিখেছিলেন। আপনার নতুন REST API বা পরিষেবা-ভিত্তিক আর্কিটেকচারের সাথে পারফরম্যান্স এবং নির্ভরযোগ্যতার সমস্যাগুলি অনুসরণ করছেন? প্রায় 15 বছর আগে থেকে এটি বিতরণ করা বস্তুর তার প্রথম আইন।

Avdi গ্রিম আমাকে বলেছিলেন যে "আপনি যদি প্রযুক্তি বক্ররেখার নেতৃত্ব দিতে চান তবে মার্টিন ফাওলার প্রায় এক দশক আগে যা লিখেছিলেন তা তদন্ত শুরু করুন।" এটা সম্পূর্ণ সত্য। তার ওয়েবসাইটের নিদর্শনগুলির মাধ্যমে আপনি যে সময় ব্যয় করবেন তা আপনার প্রোগ্রামিং ভবিষ্যতের জন্য একটি দুর্দান্ত বিনিয়োগ হবে৷ এবং এটি রিফ্যাক্টরিং প্যাটার্নগুলিও উল্লেখ করছে না।

আরও এগিয়ে গেলে, অ্যাজিল ম্যানিফেস্টোর লেখকদের লেখা যেকোন বই বা নিবন্ধ পড়ার যোগ্য – 15 বছর আগে, তারা একই সফ্টওয়্যার আর্কিটেকচারের সমস্যাগুলির মধ্য দিয়ে কাজ করছিল যা আমরা আজ ভোগ করছি।

আপনি C2 উইকিতে তাদের অনেক আলোচনা খুঁজে পেতে পারেন . TDD সবচেয়ে বোধগম্য করে যখন আমাদের বিতর্ক আছে? তারা সব আছে. এবং তারা হয়েছে সেখানে উইকি কিছু সময়ের জন্য প্রায় আছে, এবং এটি এখনও একটি চমত্কার সম্পদ।

90-এর দশকের শেষ থেকে 2000-এর দশকের প্রথম দিকের বইগুলিও সহায়ক। Smalltalk বেস্ট প্র্যাকটিস প্যাটার্নস এবং এন্টারপ্রাইজ অ্যাপ্লিকেশন আর্কিটেকচারের প্যাটার্নস (যা রেলের উপর একটি বিশাল প্রভাব ছিল) এর মাধ্যমে আমি সমস্ত পথ হেসেছি, কারণ তারা আমার সমস্যাগুলি বর্ণনা করেছে এত ভাল .

ঠিক যেমন ডিজাইন ফ্যাশন, সফ্টওয়্যার উন্নয়ন অনুশীলন চক্র. ডিস্ট্রিবিউটেড থেকে সেন্ট্রালাইজড, ক্লায়েন্ট সাইড থেকে সার্ভার সাইড, ডাইনামিক থেকে স্ট্যাটিক।

আপনি কি এগিয়ে যেতে চান, বুঝতে চান কি আসছে, এবং এমনকি ড্রাইভ করতেও এরপর কী? অতীতের দিকে তাকান। আমাদের বর্তমান সমাধানগুলি যে সমস্যার সৃষ্টি করবে তার সমাধানগুলি নিয়ে গবেষণা করুন৷৷ এবং সফ্টওয়্যার বিকাশকারীদের শেষ প্রজন্মের ভাল অনুশীলনগুলিকে পরবর্তীতে নিয়ে আসতে সহায়তা করুন৷


  1. 5G দিগন্তে রয়েছে৷ এটা কিভাবে আকার ধারণ করছে?

  2. রুবিতে একটি প্রোগ্রামিং ভাষা তৈরি করা:পার্সার

  3. কিভাবে আইফোন 14 প্রি-অর্ডার করবেন

  4. বিটকয়েনের ভবিষ্যৎ