কম্পিউটার

রুবি সম্মেলন নেতৃত্ব সম্পর্কে আমাদের শেখাতে পারে

কেন রুবি সম্মেলন আর রুবি সম্পর্কে কথা বলছে না?

রকি মাউন্টেন রুবি 2016-এর আমাদের সাম্প্রতিক স্পনসরশিপ সম্প্রদায়ের ক্রমবর্ধমান বৈচিত্র্যকে দেখায়। আমরা যে ব্যক্তিকে কনফারেন্সে পাঠিয়েছি সে ট্রেডের মাধ্যমে একজন ডেভেলপার নয় - এবং এক সেকেন্ডের জন্য আমি আলোচনার প্রযুক্তিগত বিষয়বস্তু নিয়ে চিন্তিত ছিলাম। কিন্তু সেগুলো দেখার পর, এটা স্পষ্ট যে, এমনকি সবচেয়ে অভিজ্ঞ রুবিস্টরাও কর্মক্ষেত্রে সফল হওয়ার জন্য অ-প্রযুক্তিগত দক্ষতার ওপর জোর দিচ্ছেন।

আপনি যদি একজন ডেভেলপার হন এই পরিবর্তনের জন্য দুঃখ প্রকাশ করেন, তাহলে নিম্নলিখিত আলোচনাগুলি আপনার মনের মতো নাও হতে পারে। কিন্তু আপনি যদি নেতৃত্বের সুযোগের দিকে যেতে চান, তাহলে কিছু মূল্যবান পয়েন্ট আছে যা নিয়ে যেতে হবে।

উল্লেখযোগ্য থিম অন্তর্ভুক্ত:

1. মেন্টরশিপ। অন্য কাউকে শেখানোর চেয়ে আপনার দক্ষতা পরীক্ষা করার আর কোন ভাল উপায় নেই। কিনসে অ্যান ডারহাম এবং কিম বার্নস মঞ্চে তাদের পরামর্শদাতা/মেন্টি সম্পর্ক প্রদর্শন করে এবং মেন্টরশিপ প্রমাণ করে যে জুনিয়র ডেভেলপারদের আরও আত্মবিশ্বাসী প্রোগ্রামার হতে সাহায্য করে, সেইসাথে সিনিয়র ডেভেলপারদের তাদের দক্ষতা তীক্ষ্ণ করতে এবং একটি নতুন দৃষ্টিভঙ্গি অর্জন করতে সাহায্য করে।

২. যোগাযোগ। সারাহ অ্যালেন অনেক ক্ষেত্রেই একজন কিংবদন্তি কিন্তু সম্প্রতি তিনি সম্প্রদায়ের সদস্যদের প্রযুক্তি সম্পর্কে শিক্ষিত করার মিশনে রয়েছেন। ব্রিজফাউন্ড্রিতে তার কাজের গল্প শেয়ার করে, তিনি যুক্তি দেন যে প্রযুক্তিগত দক্ষতা তখনই শক্তিশালী হয় যখন সেগুলি অন্যদের সাথে যোগাযোগ করা যায় এবং শেয়ার করা যায় - বিশেষ করে যারা বিভিন্ন পটভূমি থেকে আসে৷

3. একটি সিস্টেম তৈরি করা। সবচেয়ে অসম্ভাব্য মাইক্রোসফ্ট কর্মচারী (তাঁর কথা, আমাদের নয়), চাড ফাউলার ওয়ান্ডারলিস্ট/মাইক্রোসফ্টে যোগদানের আগে বহু বছর ধরে কলোরাডো প্রযুক্তি সম্প্রদায়ের একটি স্তম্ভ ছিলেন। তিনি তার লিগ্যাসি কোড পুনরায় লেখার বিষয়ে তার গল্প শেয়ার করেন এবং আমাদের মনে করিয়ে দেন যে "অপরিবর্তনীয় অবকাঠামো" এর ধারণার সাথে নেতৃত্বের চিন্তাভাবনা কী।

উপসংহার

যদিও একটি চ্যালেঞ্জ গ্রহণের জন্য প্রচুর প্রযুক্তিগত যোগ্যতার প্রয়োজন হয় (যেমন আপনার কোডবেস পুনর্লিখন করা), এই আলোচনাগুলি সাফল্যের জন্য প্রয়োজনীয় অন্যান্য দিকগুলি প্রদর্শন করে - আপনার দলের সাথে যোগাযোগ এবং সেইসাথে জুনিয়র কর্মীদের পরামর্শ। রকি মাউন্টেন রুবি 2016 ডেভেলপারদের আরও শক্তিশালী প্রযুক্তিগত নেতা হওয়ার জন্য প্রোগ্রামিংয়ের বাইরে প্রয়োজনীয় অন্যান্য দক্ষতার কথা মনে করিয়ে দেয়।

সম্মেলনের বাকি আলোচনার বিষয়ে আগ্রহী? Confreaks-এ সম্পূর্ণ লাইনআপ দেখুন।


  1. রুবিতে রেক কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  2. একটি ম্যাট্রিক্স কি এবং রুবিতে এটি কীভাবে ব্যবহার করবেন?

  3. রুবি 2.6-এ MJIT কী এবং এটি কীভাবে কাজ করে?

  4. রেলে রুবি কি এবং কেন এটি দরকারী?