কম্পিউটার

জাভাতে কতগুলি নন-অ্যাক্সেস মডিফায়ার আছে?


জাভা দৃশ্যমানতা ব্যতীত অন্যান্য কার্যকারিতা প্রদানের জন্য কিছু অন্যান্য সংশোধক সরবরাহ করে। এই মডিফায়ারগুলিকে বলা হয় নন-অ্যাক্সেস মডিফায়ার

  • স্ট্যাটিক যে সদস্যদের স্ট্যাটিক হিসাবে ঘোষণা করা হয় সেগুলি ক্লাসের সমস্ত উদাহরণে সাধারণ। স্ট্যাটিক মেম্বার হল ক্লাস লেভেল মেম্বার যা ক্লাস মেমরিতে সংরক্ষিত থাকে।
  • ফাইনাল এই সংশোধকটি একটি পরিবর্তনশীল বা একটি পদ্ধতি বা একটি শ্রেণির আরও পরিবর্তন সীমাবদ্ধ করতে ব্যবহৃত হয়। একটি ভেরিয়েবলের মান যা চূড়ান্ত হিসাবে ঘোষণা করা হয় একবার এটি একটি মান পেয়ে গেলে তা সংশোধন করা যায় না। একটি চূড়ান্ত পদ্ধতি সাবক্লাসে ওভাররাইড করা যাবে না এবং আপনি একটি চূড়ান্ত ক্লাসে একটি সাবক্লাস তৈরি করতে পারবেন না৷
  • বিমূর্ত এই সংশোধকটি একটি ক্লাস বা একটি পদ্ধতির সাথে ব্যবহার করা যেতে পারে। আপনি ভেরিয়েবল এবং কনস্ট্রাক্টরে এই মডিফায়ারটি প্রয়োগ করতে পারবেন না। একটি পদ্ধতি যা বিমূর্ত হিসাবে ঘোষণা করা হয় তা অবশ্যই সাবক্লাসে পরিবর্তন করতে হবে। আপনি বিমূর্ত হিসাবে ঘোষিত একটি ক্লাস ইনস্ট্যান্ট করতে পারবেন না।
  • সিঙ্ক্রোনাইজড এই মডিফায়ারটি একাধিক থ্রেড দ্বারা একটি নির্দিষ্ট পদ্ধতি বা ব্লকের অ্যাক্সেস নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়। শুধুমাত্র একটি থ্রেড একটি পদ্ধতি বা ব্লকে প্রবেশ করতে পারে যা সিঙ্ক্রোনাইজ হিসাবে ঘোষণা করা হয়।
  • ক্ষণস্থায়ী এই মডিফায়ারটি সিরিয়ালাইজেশন প্রক্রিয়ায় ব্যবহৃত হয়। একটি ভেরিয়েবল যাকে ক্ষণস্থায়ী হিসাবে ঘোষণা করা হয়েছে সেটিকে অবজেক্ট সিরিয়ালাইজেশনের সময় ক্রমিক করা হবে না।
  • অস্থির ভোলাটাইল মডিফায়ার মাল্টি-থ্রেডেড প্রোগ্রামিং-এ ব্যবহৃত হয়। আপনি যদি একটি ক্ষেত্রকে উদ্বায়ী হিসাবে ঘোষণা করেন তবে এটি থ্রেডগুলির জন্য সংকেত হবে যে এটির মানটি মূল মেমরি থেকে পড়তে হবে বরং তাদের নিজস্ব স্ট্যাক থেকে। কারণ উদ্বায়ী ক্ষেত্রটি সমস্ত থ্রেডের জন্য সাধারণ এবং এটি একাধিক থ্রেড দ্বারা ঘন ঘন আপডেট করা হবে৷
  • Strictfp এই মডিফায়ারটি ভাসমান-বিন্দু গণনার জন্য ব্যবহৃত হয়। এই কীওয়ার্ডটি নিশ্চিত করে যে আপনি প্রতিটি প্ল্যাটফর্মে একই ফ্লোটিং পয়েন্ট উপস্থাপনা পাবেন। এই মডিফায়ারটি একাধিক প্ল্যাটফর্মে ফ্লোটিং পয়েন্ট ভেরিয়েবলকে আরও সামঞ্জস্যপূর্ণ করে তোলে।

  1. কত নিরাপত্তা দুর্বলতা আছে এবং কিভাবে তারা মূল্যায়ন করা হয়?

  2. পাইথনে কোন ব্যবধানে কতগুলি কাজ করা হয় তা খুঁজে বের করার জন্য প্রোগ্রাম

  3. পাইথনে কত প্রকারের উত্তরাধিকার রয়েছে?

  4. PUBG-তে 'সার্ভারগুলি খুব ব্যস্ত' ত্রুটি কীভাবে ঠিক করবেন?