কম্পিউটার

মাইএসকিউএল ক্লায়েন্ট বিকল্প


mysql নীচে উল্লিখিত বিকল্পগুলিকে সমর্থন করে, যা কমান্ড লাইনে বা একটি বিকল্প ফাইলের [mysql] এবং [ক্লায়েন্ট] গ্রুপে নির্দিষ্ট করা যেতে পারে৷

--help, -?

এটি একটি সাহায্য বার্তা প্রদর্শন এবং প্রস্থান করতে সাহায্য করে৷

--অটো-রিহ্যাশ

এটি স্বয়ংক্রিয় রিহ্যাশিং সক্ষম করে। এই বিকল্পটি ডিফল্টরূপে সেট করা থাকে, যা ডাটাবেস, টেবিল এবং কলামের নাম সমাপ্তি সক্ষম করে।

--অটো-উল্লম্ব-আউটপুট

এই বিকল্পটি বর্তমান উইন্ডোর জন্য খুব চওড়া হলে ফলাফলের সেটগুলিকে উল্লম্বভাবে প্রদর্শিত হতে দেয় এবং অন্যথায় এটি সাধারণ সারণী বিন্যাস ব্যবহার করে৷

--ব্যাচ, -বি

এটি একটি নতুন লাইনে প্রতিটি সারি সহ কলাম বিভাজক হিসাবে ট্যাব ব্যবহার করে ফলাফলগুলি প্রিন্ট করে। এই বিকল্পের সাথে, mysql ইতিহাস ফাইল ব্যবহার করে না।

ব্যাচ মোডের ফলে নন-টেবুলার আউটপুট ফরম্যাট হয় এবং বিশেষ অক্ষর থেকে বেরিয়ে আসে। কাঁচা মোডের সাহায্যে এস্কেপিং অক্ষম করা যেতে পারে

--বাইনারি-এ-হেক্স

যখন এই বিকল্পটি ব্যবহার করা হয়, তখন mysql হেক্সাডেসিমাল নোটেশন (0xvalue) এর সাহায্যে বাইনারি ডেটা প্রদর্শন করে। সামগ্রিক আউটপুট প্রদর্শন বিন্যাসটি সারণী, উল্লম্ব, এইচটিএমএল বা এক্সএমএল যাই হোক না কেন এটি ঘটে।

--bind-address=ip_address

একাধিক নেটওয়ার্ক ইন্টারফেস আছে এমন একটি কম্পিউটারে, MySQL সার্ভারের সাথে সংযোগ করতে কোন ইন্টারফেস ব্যবহার করতে হবে তা নির্বাচন করতে এই বিকল্পটি ব্যবহার করা হয়।

--character-sets-dir=dir_name

এটি একটি ডিরেক্টরি যেখানে অক্ষর সেট ইনস্টল করা হয়৷

--কলাম-নাম

এটি ফলাফলে কলামের নাম লিখতে ব্যবহৃত হয়।

--কলাম-টাইপ-তথ্য

এটি ফলাফল সেট মেটাডেটা প্রদর্শন করতে ব্যবহৃত হয়। এই তথ্য C API MYSQL_FIELD ডেটা স্ট্রাকচারের বিষয়বস্তুর সাথে মিলে যায়।

--মন্তব্য, -c

এটি সার্ভারে প্রেরিত বিবৃতিতে মন্তব্য ছিন্ন বা সংরক্ষণ করতে হবে কিনা তা বলে। ডিফল্ট হল --skip-comments (স্ট্রিপ কমেন্ট), --comments দিয়ে সক্ষম করুন (যা মন্তব্য সংরক্ষণ করতে ব্যবহৃত হয়)।

--কম্প্রেস, -C

এটি সম্ভব হলে ক্লায়েন্ট এবং সার্ভারের মধ্যে পাঠানো সমস্ত তথ্য সংকুচিত করতে ব্যবহৃত হয়। MySQL 8.0.18 অনুযায়ী, এই বিকল্পটি অবমূল্যায়ন করা হয়েছে।


  1. জাভাস্ক্রিপ্ট নির্বাচন বিকল্পের দৈর্ঘ্য পেতে (ড্রপডাউন)?

  2. মাইএসকিউএল ক্লায়েন্ট সার্ভার-সাইড সহায়তা

  3. মাইএসকিউএল ক্লায়েন্ট লগিং

  4. আমি কিভাবে একটি MySQL ক্লায়েন্ট দ্বারা ব্যবহৃত সংযোগ পদ্ধতি নির্ধারণ করতে পারি?