কম্পিউটার

ক্রিসমাসের তৃতীয় দিনে, অবজেক্ট রকেট আমাকে দিয়েছে:তিনটি মাস্টার নোড

মূলত 16 ডিসেম্বর, 2019, ObjectRocket.com/blog-এ প্রকাশিত

হুরে, আমাদের অবজেক্ট রকেট ইলাস্টিকসার্চ অফারগুলিতে আরও বৈশিষ্ট্য!

আমরা Rackspace ObjectRocket-এ Elasticsearch® পণ্যের সাথে দারুণ সাফল্য পেয়েছি এবং ডেডিকেটেড মাস্টার নোড নিয়ে আমরা উত্তেজিত! যাদের বৃহত্তর, আরও নির্ভরযোগ্য ক্লাস্টারের প্রয়োজন তাদের জন্য, প্রধান ভূমিকার দায়িত্বগুলিকে আলাদা করা এবং একটি ডেডিকেটেড নোডে তাদের বরাদ্দ করা আপনার সমগ্র ক্লাস্টার জুড়ে স্থিতিশীলতা বাড়ায়৷

ক্রিসমাসের তৃতীয় দিনে, অবজেক্ট রকেট আমাকে দিয়েছে:তিনটি মাস্টার নোড

ডেডিকেটেড মাস্টার নোড কি?

একটি মাস্টার নোড ক্লাস্টার পরিচালনার কাজগুলির জন্য দায়ী, যেমন একটি সূচক তৈরি করা এবং মুছে ফেলা, সমস্ত নোডের ট্র্যাক রাখা এবং শার্ডিং (অনুভূমিক বরাদ্দ)। ক্লাস্টার ম্যানেজমেন্টের কাজের যত্ন নেওয়ার জন্য একটি নোডকে উৎসর্গ করার অর্থ হল এই উত্সর্গীকৃত মাস্টার তার কাজের উপর ফোকাস করতে পারেন এবং ডেটা নোডগুলিকে অনুসন্ধান, সূচীকরণ এবং ডেটা-নির্দিষ্ট কাজের ভারী উত্তোলন করার অনুমতি দিতে পারেন।

অনেক ছোট ক্লাস্টারের সাথে, আপনি মাস্টার এবং ডেটা রোল উভয়ের জন্য একটি নোড কনফিগার করার মাধ্যমে দূরে যেতে পারেন। যাইহোক, যেহেতু থিমাস্টার নোড সমগ্র ক্লাস্টারের স্থিতিশীলতা এবং মসৃণ অপারেশনের জন্য গুরুত্বপূর্ণ, তাই আমরা একটি ডেডিকেটেড মাস্টার নোড ব্যবহার করার পরামর্শ দিই, বিশেষ করে বড় ক্লাস্টারগুলির জন্য। মাস্টার নোডের জন্য সর্বোত্তম অনুশীলন অনুসরণ করে, আমরা একটি নতুন উদাহরণের জন্য সর্বদা তিনটি মাস্টার নোড তৈরি করি এবং মাস্টার নোড যুক্ত করতে বেছে নিই। বিজোড় সংখ্যক মাস্টার নোড থাকা একটি নোডকে টাই-ব্রেকার হিসাবে কাজ করতে সক্ষম করে এবং বিভক্ত-মস্তিষ্কের কেস এড়িয়ে যায়। , যা ডেটা অখণ্ডতা হারাতে পারে। আপনি সর্বদা তিনটি মাস্টার নোড পান, এবং ক্লাস্টার তৈরি করার সময় আপনি যে ধারণক্ষমতা (স্টোরেজ এবং মেমরি) তৈরি করেন তার উপর আপনি যে ডেটানোডগুলি তৈরি করেন তার উপর ভিত্তি করে রাখতে পারেন৷

কীভাবে ডেডিকেটেড মাস্টার কনফিগার করবেন?

র‍্যাকস্পেস অবজেক্ট রকেট-এ, আমরা সর্বদা চেষ্টা করি নতুন ডাটাবেস তৈরি করার ফিচারের সাথে যতটা সম্ভব সহজে। আপনার ক্লাস্টারকে ম্যানুয়ালি কনফিগার করার দরকার নেই। আপনি কয়েক মিনিটের মধ্যে মিশন কন্ট্রোল, আমাদের ইউজার ইন্টারফেস (UI) এর মাধ্যমে সবকিছু করতে পারেন।

আমাদের মিশন নিয়ন্ত্রণে একটি নতুন উদাহরণ তৈরি করার সময় আপনি ডেডিকেটেড মাস্টার নোডগুলি কনফিগার করার বিকল্পটি নির্বাচন করতে পারেন . আপনি উপবৃত্তে ক্লিক করে ডেডিকেটেড মাস্টার নোডের আকারও নির্দিষ্ট করতে পারেন (...) UI এর উপরের-ডান কোণায় আইকন। দেখুন ধাপ 2 একটি নতুন দৃষ্টান্ত তৈরি করা, যেমনটি নিম্নলিখিত ছবিতে দেখানো হয়েছে:

ক্রিসমাসের তৃতীয় দিনে, অবজেক্ট রকেট আমাকে দিয়েছে:তিনটি মাস্টার নোড

আমাদের উত্সর্গীকৃত মাস্টার নোডগুলি নিম্নলিখিত আকারে আসে:

  • 2GB RAM / 8GB ডিস্ক
  • 4GB RAM / 16GB ডিস্ক
  • 8GB RAM / 32GB ডিস্ক

সাধারণভাবে বলতে গেলে, আপনার ক্লাস্টারে ডেটা নোড (স্টোরেজ নোড) 8 গিগাবাইট থেকে 32 জিবি হলে, আপনাকে 2 জিবি র‌্যাম মাস্টার নোড বেছে নিতে হবে৷ বড় স্টোরেজ নোডের সাথে, 64 গিগাবাইট থেকে 128 গিগাবাইটের মধ্যে, আপনার 4 গিগাবাইট র‌্যাম মাস্টারটি বেছে নেওয়া উচিত৷ নোড 128 GB এর বেশি ডেটা নোড সহ ক্লাস্টারগুলির জন্য, 8 GB RAM মাস্টার নোডগুলির জন্য যান৷

ডেডিকেটেড মাস্টার নোড বা অন্য কোনো ইলাস্টিকসার্চের মাপ নিয়ে আপনার কোনো প্রশ্ন থাকলে, আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমরা আপনাকে সাহায্য করব।

এরপর কি?

ডেডিকেটেড মাস্টার নোডগুলি বর্তমানে শুধুমাত্র নতুন উদাহরণের জন্য উপলব্ধ। আমাদের গ্রাহকদের সবচেয়ে ভালো অফার এবং পরিষেবা দিতে আমরা এখানে র‍্যাকস্পেস অবজেক্ট রকেট-এ আমাদের পণ্যের উন্নতি করছি। শুধুমাত্র ইলাস্টিক সার্চের জন্য নয়, আমাদের যেকোনো পণ্যের জন্য আপনার কোনো প্রশ্ন বা বৈশিষ্ট্যের পরামর্শ থাকলে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন! সবশেষে, আপনার কাছে যদি এমন কোনো ডাটাবেস থাকে যা আপনি আমাদের সমর্থন করতে চান, আমরাও এটি সম্পর্কে শুনে খুশি হব।

Rackspace DBA পরিষেবা সম্পর্কে আরও জানুন৷

কোনো মন্তব্য করতে বা প্রশ্ন জিজ্ঞাসা করতে প্রতিক্রিয়া ট্যাব ব্যবহার করুন। এছাড়াও আপনিসেলস চ্যাট এ ক্লিক করতে পারেন৷ এখন চ্যাট করতে এবং কথোপকথন শুরু করতে।


  1. ক্রিসমাসের দ্বিতীয় দিনে, অবজেক্ট রকেট আমাকে দিয়েছে:দুটি উচ্চ-প্রাপ্যতা পোস্টগ্রেসএসকিউএল প্রতিলিপি

  2. লোড ব্যালেন্সার ছাড়াই একাধিক ইলাস্টিকসার্চ ক্লায়েন্ট নোডের সাথে কীভাবে সংযোগ করবেন

  3. কিভাবে মাইক্রোসফট পাওয়ারপয়েন্টে স্লাইড মাস্টার আয়ত্ত করবেন

  4. অফিসে একটি দিন ... অফিস ছাড়া