কম্পিউটার

PHP-তে bindParam এবং bindValue-এর মধ্যে পার্থক্য


bindParam এবং bindValue উভয়ই PHP-এর অন্তর্নির্মিত ফাংশন যা PHP ডেটা অবজেক্ট স্টেটমেন্টের মানের সাথে ভেরিয়েবল ম্যাপ করে ডাটাবেস রেকর্ড অ্যাক্সেস করার জন্য ব্যবহৃত হয় যা PDOStatement নামেও পরিচিত যা ডাটাবেস প্রশ্নের জন্য একটি বিমূর্ত স্তর।

নিচে ASP এবং ASP.NET এর মধ্যে গুরুত্বপূর্ণ পার্থক্য রয়েছে।

Sr. না। কী bindParam ফাংশন bindValue ফাংশন
1 সংজ্ঞা bindParam হল একটি PHP ইনবিল্ট ফাংশন যা ডাটাবেস রেকর্ড অ্যাক্সেস করার জন্য একটি sql স্টেটমেন্টে নির্দিষ্ট ভেরিয়েবল নামের একটি প্যারামিটার বাঁধতে ব্যবহৃত হয়। অন্যদিকে, bindValue আবার একটি PHP ইনবিল্ট ফাংশন যা sql স্টেটমেন্টে নির্দিষ্ট পরিবর্তনশীল নামের সাথে প্যারামিটারের মান আবদ্ধ করতে ব্যবহৃত হয়।
2 সম্পাদনা bindParam ফাংশন শুধুমাত্র স্টেটমেন্টের এক্সিকিউশনে এক্সিকিউট করা হয় যেমন $stmt -> bindParam(':variableName', $parameter); বলা হয়৷অন্যদিকে bindValue সংকলিত হয় এবং ঘোষণার সময় এর মান নির্ধারণ করে যেমন $stmt->এক্সিকিউট();
3 অ্যাক্সেসড ভ্যালু উপরের পয়েন্টে উল্লিখিত হিসাবে বিন্ডপ্যারাম স্টেটমেন্ট সম্পাদনের সময় কার্যকর করা হয়, তাই প্যারামিটারের সাথে ম্যাপ করা সর্বশেষ মান বিবৃতি দ্বারা ব্যবহার করা হচ্ছে। অন্যদিকে, bindValue-এর ক্ষেত্রে স্টেটমেন্ট দ্বারা ব্যবহৃত ফাংশন ঘোষণার সময় মানটি প্যারামিটারে বরাদ্দ করা হয়।
4 টাইপ উপরোক্ত পয়েন্টে যেমন উল্লেখ করা হয়েছে bindParam ফাংশন রানটাইম এক্সিকিউশন টাইপের। অন্যদিকে bindValue ফাংশন কম্পাইল করা এক্সিকিউশন টাইপের।
5 পরিবর্তিত মান বাইন্ডপ্যারামের ক্ষেত্রে প্যারামিটারের মান পরিবর্তন করা সম্ভব এবং বিবৃতি দ্বারা কার্যকর করা হবে। অন্যদিকে bindValue এর ক্ষেত্রে প্যারামিটার মান পরিবর্তন করা সম্ভব নয় এবং শুধুমাত্র প্রাথমিক মান বিবৃতি দ্বারা কার্যকর করা হয়।

  1. MEAN.js এবং MEAN.io এর মধ্যে পার্থক্য?

  2. জাভাস্ক্রিপ্ট এবং পিএইচপি এর মধ্যে পার্থক্য

  3. পিএইচপি এবং জাভাস্ক্রিপ্টের মধ্যে পার্থক্য

  4. সেলপ্যাডিং এবং সেলস্পেসিংয়ের মধ্যে পার্থক্য