কম্পিউটার

কেন আমাদের C++ এ std::endl ব্যবহার করা এড়িয়ে চলা উচিত


এই বিভাগে আমরা দেখব যে কনসোল বা ফাইলে লাইন প্রিন্ট করার সময় কেন আমাদের std::endl এড়ানো উচিত। আমরা বর্তমান লাইনের পরে একটি নতুন লাইন তৈরি করার জন্য std::endl ব্যবহার করি। IO অপারেশনের কয়েকটি লাইনের জন্য, এটি কোন সমস্যা তৈরি করছে না। কিন্তু প্রচুর পরিমাণে IO কাজের জন্য, এটি কর্মক্ষমতা হ্রাস করে।

এন্ডএল নতুন লাইন তৈরি করতে ব্যবহার করা হয়, তবে এটি শুধুমাত্র নতুন লাইনে পাঠায় না, কার্সারকে পরবর্তী লাইনে পাঠানোর পর এটি প্রতিবার বাফারকে ফ্লাশ করে।

বাফার ফ্লাশ করা প্রোগ্রামারদের কাজ নয়; অপারেটিং সিস্টেম এর জন্য দায়ী। প্রতিবার এটি ফ্লাশ করার জন্য অনুরোধ করে, এটি অপারেটিং সিস্টেমের কাছে অনুরোধ করে। এই অনুরোধ তুলনামূলকভাবে ব্যয়বহুল. এবং কিছু লাইন লেখার পরে আমাদের প্রতিবার বাফারগুলি ফ্লাশ করার দরকার নেই। IO স্ট্রীম স্বয়ংক্রিয়ভাবে বাফার পরিষ্কার করে যখন এটি পূর্ণ হয়।

যদি আমরা std::endl ব্যবহার করে ফাইলে প্রায় 100000 লাইনের পাঠ্য লেখার প্রয়োজনীয় সময় বিশ্লেষণ করি এবং '\n' ব্যবহার করে আমরা সহজেই পার্থক্যটি দেখতে পারি। যে কোডটি std::endl ব্যবহার করছে তার পরে ‘\n’ ব্যবহার করার তুলনায় কাজটি সম্পূর্ণ করতে প্রায় দুই গুণ বেশি সময় নিচ্ছে।


  1. কোডির সাথে আপনার ভিপিএন ব্যবহার করার 3টি কারণ

  2. 10টি কারণ আপনার কেন সিগন্যাল ব্যবহার করা উচিত

  3. Ryver:কেন আপনার স্ল্যাকের পরিবর্তে এটি ব্যবহার করা উচিত

  4. কেন আপনার Microsoft ডিফেন্ডার ব্যবহার করা বন্ধ করা উচিত?