কম্পিউটার

কীওয়ার্ড চালিত ফ্রেমওয়ার্ক ব্যাখ্যা করুন।


কীওয়ার্ড চালিত ফ্রেমওয়ার্ক টেবিল চালিত ফ্রেমওয়ার্ক হিসাবেও পরিচিত। এখানে আমাদের একটি টেবিল রয়েছে যেখানে আমরা কীওয়ার্ড বা ক্রিয়াগুলি বর্ণনা করি যে পদ্ধতিগুলি কার্যকর করতে হবে৷

অটোমেশন টেস্ট স্ক্রিপ্টগুলি এক্সেলে উল্লিখিত কীওয়ার্ড বা ক্রিয়াগুলির উপর ভিত্তি করে তৈরি করা হয়। অটোমেশন পরীক্ষকদের নতুন কীওয়ার্ড আপডেট বা তৈরি করে কাঠামোর ক্ষমতা প্রসারিত করতে হবে।

কম প্রোগ্রামিং জ্ঞানের সাথে ম্যানুয়াল পরীক্ষায় কাজ করা লোকেরা এই কাঠামোটি ব্যবহার করতে পারে। মূল ধারণাটি হ'ল কীওয়ার্ড বা ক্রিয়াগুলি সনাক্ত করা এবং সেই নির্দিষ্ট পরীক্ষার দৃশ্যের জন্য রক্ষণাবেক্ষণ করা এক্সেলে সেগুলি ব্যবহার করা। প্রায়শই এই এক্সেল শীট টেস্ট কেস ডকুমেন্টের বিকল্প হয়ে ওঠে।

যাইহোক, কীওয়ার্ড দিয়ে এই ফ্রেমওয়ার্ক তৈরি বা বিকাশের জন্য শক্তিশালী প্রযুক্তিগত জ্ঞান প্রয়োজন। এই ফ্রেমওয়ার্কের একটি গুরুত্বপূর্ণ দিক হল যে প্রতিটি কীওয়ার্ডের একটি বস্তুর উপর সঞ্চালনের জন্য একটি নির্দিষ্ট ক্রিয়া রয়েছে। একটি ক্রিয়া মূলত পণ্যের কার্যকরী প্রয়োজনীয়তা।

বস্তুগুলি উপাদানগুলি বা অন্যান্য সংস্থানগুলিকে নির্দেশ করে যেমন ইউআরএল বা ডাটাবেস শংসাপত্রগুলি পরিবেশের জন্য যেখানে মৃত্যুদন্ড সম্পাদন করা হবে৷ তবে একবার ফ্রেমওয়ার্কে আরও বেশি কীওয়ার্ড এবং বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হলে, এটি আর মাপযোগ্য থাকে না।

এই কাঠামোটি ব্যবহার করার সময়, ব্যবহারকারীকে সর্বোত্তম উপায়ে এটি ব্যবহার করার জন্য সমস্ত বিকাশিত কীওয়ার্ড এবং তাদের উদ্দেশ্য সম্পর্কে সচেতন হওয়া উচিত৷

কীওয়ার্ড চালিত ফ্রেমওয়ার্কের সুবিধাগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে -

  • অটোমেশন এবং ম্যানুয়াল পরীক্ষক উভয়ই কাজ করতে পারে এবং এই কাঠামোতে অবদান রাখতে পারে।

  • একটি কীওয়ার্ড বা অ্যাকশন বিভিন্ন পরীক্ষার ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে।


  1. জাভাস্ক্রিপ্টে উত্তোলন ব্যাখ্যা কর

  2. জাভাস্ক্রিপ্ট এই কিওয়ার্ড ব্যাখ্যা?

  3. পাইথনে কীওয়ার্ড

  4. পাইথনে একটি স্ট্রিং একটি বৈধ কীওয়ার্ড কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?