কম্পিউটার

javascript এ mean.io এবং mean.js এর মধ্যে পার্থক্য কি?


Mean.io এবং Mean.js এর মধ্যে পার্থক্য

MEAN হল একটি স্ট্যাক ফ্রেমওয়ার্ক। Mongodb, node.js, express.js এবং angular.js এর সাথে একত্রিত হলে এটি একটি সম্পূর্ণ জাভাস্ক্রিপ্ট ওয়েব অ্যাপ তৈরি করতে সাহায্য করে। ইসরায়েলের একজন সফ্টওয়্যার বিকাশকারী, আমোস হাভিভ প্রথম ব্যক্তি যিনি Mean.io শুরু করেছিলেন . Mean.js এটি কেবল Mean.io থেকে একটি কাঁটাচামচ।

বিকাশকারীরা যখন এই দুটি বৈচিত্র ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করে তখন তারা বুঝতে পারে যে Mean.io Mean.js এর চেয়ে আলাদা উদ্দেশ্য আছে . একমাত্র কারণ হতে পারে যে Mean.io Mean.js এর মতো মার্জিত নয়৷ . যখন একজন ডেভেলপার সম্পূর্ণরূপে স্ট্যাক বোঝেন, তখন বেশিরভাগ ক্ষেত্রেই তিনিMean.js পছন্দ করেন।

চলুন দেখি কোথায় Mean.io এবং Mean.js ভিন্ন

1) বয়লারপ্লেট জেনারেশন এবং স্ক্যাফোল্ডিং

এগুলি লেখার একটি ইউনিট ছাড়া আর কিছুই নয় যা পরিবর্তন ছাড়াই বারবার ব্যবহার করা যেতে পারে। Mean.js ইওম্যান জেনারেটর ব্যবহার করে যেখানে Mean.io 'মান' নামে একটি কাস্টম ক্লি টুল ব্যবহার করে।

2) সিস্টেম তৈরি করুন

Mean.io gulp ব্যবহার করে যেখানেMean.js গ্রান্ট ব্যবহার করে। gulp এবং grunt উভয়ই অটোমেশন টুল।

3) মডুলারিটি

Mean.js ফ্রন্ট-এন্ডে মডিউল নিয়োগ করে এবং Express.js এর সাথে সংযুক্ত করে। অন্যদিকেMean.io মডিউলগুলিতে অবস্থিত ক্লায়েন্ট এবং সার্ভার ফাইলগুলির সাথে নোড প্যাকেজ মডুলারিটি ব্যবহার করে।

4) ডকুমেন্টেশন

ডকুমেন্টেশনে আসছে,Mean.js Mean.io এর সাথে তুলনা করার জন্য একটি অত্যন্ত পরিশীলিত ডকুমেন্টেশন রয়েছে . বেশিরভাগ বিকাশকারী Mean.js-এর সেই ডকুমেন্টেশন খুঁজে পান Mean.io এর থেকে ভালো .

5) সম্প্রদায়

যেহেতুMean.io আসল হল এটির বৃহত্তর সম্প্রদায় রয়েছে, যা খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে যেখানে Mean.js এটি খুব বেশি বড় নয় তবে এটি একটি ভাল গতিতেও বাড়ছে৷

6) স্থাপনা

এই ফ্রেমওয়ার্কগুলি এক-ক্লিকের মাধ্যমে স্থাপন করা যেতে পারে তবে পার্থক্য হল শুধুমাত্রMean.js Digital Ocean এবং Mean.io-এ কাজ করে গুগল কম্পিউট ইঞ্জিনে কাজ করে।




  1. পাইথন 2.x এবং পাইথন 3.x সংস্করণগুলির মধ্যে পার্থক্য কী?

  2. Python 2.7.x এবং Python 3.x এর মধ্যে মূল পার্থক্যগুলি কী কী?

  3. Wi-Fi 6 এবং 5G নেটওয়ার্কের মধ্যে পার্থক্য কী?

  4. Windows 10 এবং Windows 11 এর মধ্যে পার্থক্য কি?