কম্পিউটার

সেরা জাভাস্ক্রিপ্ট লাইব্রেরির তালিকা?


নিম্নলিখিত কয়েকটি সেরা জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি:

jQuery

jQuery হল একটি দ্রুত এবং সংক্ষিপ্ত জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি যা জন রেসিগ দ্বারা 2006 সালে একটি চমৎকার নীতিবাক্য দিয়ে তৈরি করা হয়েছে – “কম লিখুন, আরও করুন”। jQuery দ্রুত ওয়েব ডেভেলপমেন্টের জন্য HTML ডকুমেন্ট ট্রাভার্সিং, ইভেন্ট হ্যান্ডলিং, অ্যানিমেটিং এবং Ajax ইন্টারঅ্যাকশনকে সহজ করে।

MooTools

MooTools হল একটি অবজেক্ট-ভিত্তিক, লাইটওয়েট জাভাস্ক্রিপ্ট ফ্রেমওয়ার্ক। MooTools এর পূর্ণরূপ হল My Object-Oriented Tools। এটি বিনামূল্যে, ওপেন সোর্স MIT লাইসেন্সের অধীনে প্রকাশিত হয়। এটি অন্যতম জনপ্রিয় জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি। MooTools একটি শক্তিশালী, লাইটওয়েট জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি। এটি ওয়েব ডেভেলপমেন্টে জাভাস্ক্রিপ্টের একটি সহজ মিথস্ক্রিয়া তৈরি করে। এটি CSS এক্সটেনশন হিসাবে অনেক কিছু করতে পারে। MooTools-এ সব ধরণের নিফটি এক্সটেনশন রয়েছে, যা আপনাকে অ্যানিমেটেড প্রভাব তৈরি করার ক্ষমতা দেয়৷

ডোজো টুলকিট

এটি একটি ওপেন সোর্স মডুলার জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি ক্রস-প্ল্যাটফর্ম, অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইট বিকাশের জন্য একটি অস্তিত্বে এসেছে। এটি 2004 সালে অ্যালেক্স রাসেল, ডিলান শিম্যান এবং অন্যান্য অবদানকারীদের দ্বারা তৈরি করা হয়েছিল।

হাইচার্ট

হাইচার্ট 2009 সালে জাভাস্ক্রিপ্টের জন্য একটি চার্টিং লাইব্রেরি হিসাবে প্রকাশিত হয়েছিল। এই লাইব্রেরির মাধ্যমে, আপনি ইন্টারেক্টিভ জাভাস্ক্রিপ্ট চার্ট যোগ করতে পারেন। এটি নন-টেকিদের জন্য অনলাইন চার্টও প্রদান করে।


  1. জাভাস্ক্রিপ্টে সার্কুলার হিসাবে এককভাবে লিঙ্ক করা তালিকা

  2. কিভাবে জাভাস্ক্রিপ্ট দিয়ে একটি ফিল্টার তালিকা তৈরি করবেন?

  3. কিভাবে জাভাস্ক্রিপ্ট ব্যবহার করে একটি এইচটিএমএল তালিকা সাজান?

  4. জাভাস্ক্রিপ্ট দিয়ে তালিকা আইটেমগুলি কীভাবে বন্ধ করবেন?