কম্পিউটার

সমর্থন প্রত্যাশা উপর ভিত্তি করে কৌশল কি কি?


ব্যবহার করে একটি প্যাটার্নের প্রত্যাশিত সমর্থন নির্ধারণের জন্য দুটি পন্থা রয়েছে (একটি ধারণা শ্রেণিবিন্যাস এবং একটি প্রতিবেশ-ভিত্তিক পদ্ধতি যাকে পরোক্ষ অ্যাসোসিয়েশন বলে।

ধারণা অনুক্রমের উপর ভিত্তি করে সমর্থন প্রত্যাশা

অরুচিকর বিরল নিদর্শনগুলি সরাতে একা উদ্দেশ্যমূলক ব্যবস্থাগুলি পর্যাপ্ত হতে পারে না। উদাহরণস্বরূপ, রুটি এবং ল্যাপটপ কম্পিউটারকে ঘন ঘন আইটেম বিবেচনা করুন। যদিও আইটেমসেট {bread, Iaptop conputer} বিরল এবং সম্ভবত নেতিবাচকভাবে সম্পর্কযুক্ত, এটি আকর্ষণীয় নয় কারণ তাদের সমর্থনের অভাব ডোমেন বিশেষজ্ঞদের কাছে স্পষ্ট দেখায়। তাই, প্রত্যাশিত সমর্থনের সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি বিষয়গত পদ্ধতির প্রয়োজন যাতে এই ধরনের বিরল প্যাটার্ন তৈরি না হয়।

অপ্রত্যক্ষ সমিতির উপর ভিত্তি করে সমর্থন প্রত্যাশা

একজোড়া আইটেম বিবেচনা করুন, (a, b), যা গ্রাহকরা ব্যতিক্রমীভাবে কিনেছেন। যদি a এবং b রুটি এবং DVO প্লেয়ার সহ সম্পর্কহীন আইটেম হয়, তাই তাদের সমর্থন কম হবে বলে আশা করা হচ্ছে। অন্য পদে, যদি a এবং b সম্পর্কিত আইটেম হয়, তাহলে তাদের সমর্থন উচ্চ হতে হবে। প্রত্যাশিত সমর্থন আগে একটি ধারণা অনুক্রম ব্যবহার করে গণনা করা হয়েছিল। এটি এই দুটি আইটেমের সাথে সাধারণত কেনা অন্যান্য আইটেমগুলি দেখে একজোড়া আইটেমের মধ্যে প্রত্যাশিত সমর্থনের সিদ্ধান্ত নেওয়ার একটি পদ্ধতি দেখায়৷

উদাহরণস্বরূপ, বিবেচনা করুন যে গ্রাহকরা একটি স্লিপিং ব্যাগ ক্রয় করেন তারা অন্যান্য ক্যাম্পিং সরবরাহ ক্রয় করতেও প্রভাবিত হন, যেখানে একটি ডেস্কটপ কম্পিউটার কেনেন তারা অপটিক্যাল মাউস বা একটি প্রিন্টার সহ অন্যান্য কম্পিউটার আনুষাঙ্গিক কিনতেও প্রভাবিত হন। একটি স্লিপিং ব্যাগ এবং একটি ডেস্কটপ কম্পিউটার উভয়ের সাথে প্রায়শই ক্রয় করা অন্য কোনও আইটেম নেই, এই অসংলগ্ন আইটেমগুলির জন্য সমর্থন কম হওয়া উচিত৷

অন্যান্য পদে, বিবেচনা করুন যে ডায়েট এবং নিয়মিত সোডা চিপস এবং কুকিজের সাথে একসাথে কেনা হয়। এমনকি একটি ধারণা শ্রেণিবিন্যাস ব্যবহার না করেও, উভয় আইটেমই মাঝারিভাবে সম্পর্কিত হবে বলে আশা করা হচ্ছে এবং তাদের সমর্থন অবশ্যই উচ্চ হতে হবে। তাদের প্রকৃত সমর্থন কম হওয়ার কারণে, খাদ্য এবং নিয়মিত সোডা একটি চিত্তাকর্ষক বিরল প্যাটার্ন গঠন করে। এই ধরনের প্যাটার্নগুলিকে পরোক্ষ অ্যাসোসিয়েশন প্যাটার্ন বলা হয়।

পরোক্ষ অ্যাসোসিয়েশনের বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন রয়েছে যেমন মার্কেট বাস্কেট ডোমেনে, a এবং b ডেস্কটপ এবং ল্যাপটপ কম্পিউটার সহ প্রতিযোগী আইটেমগুলিকে সংজ্ঞায়িত করতে পারে। টেক্সট মাইনিং-এ, পরোক্ষ অ্যাসোসিয়েশনটি একাধিক প্রসঙ্গে ব্যবহৃত সমার্থক, বিপরীতার্থক শব্দ বা শব্দ চিনতে ব্যবহার করা যেতে পারে। উদাহরণস্বরূপ, ফাইলের একটি সেট দেওয়া, শব্দ ডেটা মধ্যস্থতাকারী খনির মাধ্যমে পরোক্ষভাবে সোনার সাথে সম্পর্কিত হতে পারে।


  1. সি টোকেন কি?

  2. সি ভাষায় ত্রুটি পরিচালনার কৌশলগুলি কী কী?

  3. সি ভাষায় বিভিন্ন অনুসন্ধান কৌশল কি কি?

  4. C# এ মন্তব্য কি?