কম্পিউটার

সাপোর্ট কাউন্টিং কি?


সমর্থন গণনা হল প্রতিটি প্রার্থীর আইটেমসেটের উপস্থিতির ফ্রিকোয়েন্সি নির্ধারণ করার পদ্ধতি যা প্রার্থী ছাঁটাই ধাপে apriori-gen ফাংশন থেকে বেঁচে থাকে।

এটি করার জন্য একটি পদ্ধতি হল প্রতিটি প্রার্থীর আইটেমসেটের সাথে প্রতিটি লেনদেনের তুলনা করা এবং লেনদেনের অন্তর্ভুক্ত প্রার্থীদের সমর্থন সংখ্যা রিফ্রেশ করা। এই পদ্ধতিটি গণনাগতভাবে ব্যয়বহুল, বিশেষ করে যখন একাধিক লেনদেন এবং প্রার্থীর আইটেমসেট বেশি হয়।

একটি দ্বিতীয় পদ্ধতি হল প্রতিটি লেনদেনের অন্তর্ভুক্ত আইটেমসেটগুলি গণনা করা এবং তাদের নির্দিষ্ট প্রার্থী আইটেমসেটের সমর্থন সংখ্যাগুলিকে রিফ্রেশ করার জন্য তাদের প্রয়োজন৷ একটি লেনদেন টি বিবেচনা করুন যাতে পাঁচটি আইটেম রয়েছে, {I, 2, 3, 5, এবং 6}। এই লেনদেনে (5 3) =3 আকারের 10টি আইটেমসেট অন্তর্ভুক্ত রয়েছে৷

বিভিন্ন আইটেমসেট বিশ্লেষণের অধীনে প্রার্থী 3-আইটেমসেটের সাথে মিলিত হতে পারে, এই ক্ষেত্রে, তাদের সমর্থন সংখ্যা বৃদ্ধি করা হয়। টি-এর বিভিন্ন উপসেট রয়েছে যা কিছু প্রার্থীর সাথে সঙ্গতিপূর্ণ নয় যেগুলিকে উপেক্ষা করা যেতে পারে।

টি-তে অন্তর্ভুক্ত 3-আইটেমসেট গণনার জন্য একটি পদ্ধতিগত পদ্ধতি। প্রতিটি আইটেমসেট আভিধানিক ক্রম উন্নত করার জন্য তার আইটেমগুলি বজায় রাখে তা বিবেচনা করে, একটি আইটেমসেট প্রথমে সবচেয়ে ছোট আইটেমটি সংজ্ঞায়িত করে, তারপরে উচ্চতর আইটেমগুলিকে অনুসরণ করে গণনা করা যেতে পারে৷

উদাহরণস্বরূপ, দেওয়া t :{1, 2, 3, 5, এবং 6}, টি-তে অন্তর্ভুক্ত সমস্ত 3- আইটেমসেট আইটেম 1, 2, বা 3 দিয়ে শুরু হওয়া উচিত। এটি শুরু হওয়া 3-আইটেমসেট তৈরির জন্য প্রযোজ্য নয়। আইটেম 5 বা 6 এর সাথে কারণ টি-তে দুটি আইটেম রয়েছে যার লেবেল 5 এর থেকে বেশি বা একই।

প্রিফিক্স আর্কিটেকচার দেখায় কিভাবে একটি লেনদেনে অন্তর্ভুক্ত আইটেমসেটগুলি ধারাবাহিকভাবে গণনা করা যেতে পারে, যেমন, তাদের আইটেমগুলিকে একের পর এক সংজ্ঞায়িত করে, বামদিকের আইটেম থেকে ডানদিকের আইটেম পর্যন্ত৷

এটি নির্ধারণ করতে পারে যে প্রতিটি গণনা করা 3-আইটেমসেট একটি বিদ্যমান প্রার্থী আইটেমসেটের সাথে সম্পর্কযুক্ত কিনা। যদি এটি প্রার্থীদের একজনকে সংযুক্ত করে, তাই সংশ্লিষ্ট প্রার্থীর সমর্থন সংখ্যা বৃদ্ধি পায়।

Apriori, অ্যালগরিদম, প্রার্থী আইটেমসেট একাধিক buckets মধ্যে বিভক্ত এবং একটি হ্যাশ গাছ সংরক্ষণ করা হয়. সমর্থন গণনার সময়, প্রতিটি লেনদেনের অন্তর্ভুক্ত আইটেমসেটগুলিও তাদের উপযুক্ত বালতিতে হ্যাশ করা হয়। প্রতিটি প্রার্থীর আইটেমসেটের সাথে লেনদেনের প্রতিটি আইটেমসেট তুলনা করার পরিবর্তে, এটি শুধুমাত্র প্রার্থীর আইটেমসেটের সাথে সংযুক্ত থাকে যা একই বালতির সাথে সম্পর্কিত৷

গাছের প্রতিটি অভ্যন্তরীণ নোডের জন্য নিম্নলিখিত হ্যাশ ফাংশন প্রয়োজন, h(p):p mod 3, বর্তমান নোডের কোন শাখাটি পরবর্তী অনুসরণ করতে হবে তা নির্ধারণ করতে। উদাহরণস্বরূপ, আইটেম 1, 4, এবং 7 একই শাখায় (অর্থাৎ, বামতম শাখায়) হ্যাশ করা হয় কারণ সংখ্যাটিকে 3 দ্বারা বিভক্ত করার পরে তাদের একটি অনুরূপ অবশিষ্ট থাকে। সমস্ত প্রার্থী আইটেমসেট হ্যাশ গাছের পাতার নোডে সংরক্ষিত হয়।


  1. 4K সেক্টর হার্ড ড্রাইভ কি? উইন্ডোজ সাপোর্ট পলিসি কি?

  2. মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 সমর্থন শেষ হলে কী ঘটবে?

  3. Windows 11 একটি প্রসেসরকে সমর্থন না করলে কী করবেন

  4. Windows 7 সমর্থনের শেষ - পরবর্তী নির্দেশিকা কী করবেন