কম্পিউটার

পোর্টাল-ভিত্তিক অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশনের সুবিধা এবং অসুবিধাগুলি কী কী?


পোর্টাল-ভিত্তিক অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশন আমাদের একটি পৃথক ব্যবহারকারী ইন্টারফেস বা সফ্টওয়্যারের মাধ্যমে অভ্যন্তরীণ এন্টারপ্রাইজ সিস্টেম এবং বাহ্যিক এন্টারপ্রাইজ সিস্টেম উভয়েরই অনেকগুলি সিস্টেম দেখতে সক্ষম করে৷

POAI-এর একটি উদাহরণ হল একটি অটোমোবাইল যন্ত্রাংশ সরবরাহকারী যেটি একটি পোর্টাল ব্যবহার করে খুচরা দোকানে (B2B) যন্ত্রাংশ বিক্রি শুরু করতে চায়। এই পোর্টালটি খুচরা দোকানগুলিকে ক্যাটালগ ডেটা অ্যাক্সেস করতে, অর্ডার দিতে এবং ইন্টারনেটে অর্ডারগুলি ট্র্যাক করতে সক্ষম করতে পারে, সরাসরি যন্ত্রাংশ সরবরাহকারী তার নির্বাচিত স্টক কন্ট্রোল সিস্টেম হিসাবে SAP ব্যবহার করে এবং COBOL/DB2 এ লেখা একটি সাধারণভাবে বিকাশিত মেইনফ্রেম সফ্টওয়্যার এর বিক্রয় হিসাবে কাজ করে। অর্ডার সিস্টেম। B2B পোর্টালের জন্য প্রতিটি সিস্টেম থেকে ডেটা প্রয়োজন, এবং পোর্টাল ব্যবহারকারীদের সেই ব্যাক-এন্ড সিস্টেমগুলিকেও আপগ্রেড করার জন্য৷

এন্টারপ্রাইজগুলিকে লিঙ্ক করার জন্য পোর্টালগুলির সুবিধার বিভিন্ন সুবিধা রয়েছে। মূলটি হল ব্যাক-এন্ড সিস্টেমগুলিকে সরাসরি সংস্থাগুলির মধ্যে বা এন্টারপ্রাইজগুলির মধ্যে সংহত করার কোন প্রয়োজন নেই, যা সংশ্লিষ্ট খরচ বা ঝুঁকিকে সরিয়ে দেয়৷

পোর্টাল-ভিত্তিক B2B অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশন ইন্টারনেটের মাধ্যমে B2B এবং ব্যবসা-থেকে-ভোক্তা (B2C) বিক্রয় জড়িত যেকোন গ্যালের জন্য ওয়েব-অনুমতি প্রদানকারী বর্তমান এন্টারপ্রাইজ সিস্টেমগুলির জন্য সর্বোত্তম সুবিধা সমর্থন করে। যদি কোনো কারণে কোনো ইউজার ইন্টারফেসে ডাটা সরানোর প্রয়োজন হয়, তাহলে এটাই সবচেয়ে ভালো পদ্ধতি।

বেশ কয়েকটি B2B অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশন সমস্যা এলাকায়, ব্যবহারকারীরা ব্যাক-এন্ড সিস্টেমগুলির সাথে একটি ইউজার ইন্টারফেসের মাধ্যমে সংযোগ করতে পছন্দ করে, পরিবর্তে সিস্টেমগুলি দৃশ্যের আড়ালে স্বয়ংক্রিয়ভাবে ডেটা বিনিময় করে (যেমন ডেটা-ভিত্তিক B2B অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশনে)।

পোর্টাল-ভিত্তিক ইন্টিগ্রেশনের সুবিধা

পোর্টাল-ভিত্তিক একীকরণের সুবিধাগুলি নিম্নরূপ -

  • এটি একটি সত্যিকারের অ-আক্রমণাত্মক পদ্ধতিকে সমর্থন করে, অন্য সংস্থাগুলিকে ওয়েবে অ্যাক্সেসযোগ্য একটি নিয়ন্ত্রিত ইন্টারফেসের মাধ্যমে একটি কোম্পানির অভ্যন্তরীণ সিস্টেমের সাথে ইন্টারঅ্যাক্ট করার অনুমতি দেয়৷

  • ডেটা, পদ্ধতি এবং অ্যাপ্লিকেশন ইন্টারফেস-ওরিয়েন্টেড কৌশল সহ ব্যাক-এন্ড সিস্টেমের সাথে রিয়েল-টাইম ডেটা আদান-প্রদানের চেয়ে এটি কার্যকর করা সাধারণত দ্রুত।

  • এটি প্রযুক্তিকে পরিপক্ক হওয়ার অনুমতি দেয় এবং পোর্টাল-ভিত্তিক B2B অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশনের কিছু দৃষ্টান্ত বোঝার জন্য বিদ্যমান।

পোর্টাল-ভিত্তিক ইন্টিগ্রেশনের অসুবিধাগুলি

পোর্টাল-ভিত্তিক একীকরণের অসুবিধাগুলি নিম্নরূপ -

  • তথ্য রিয়েল-টাইমে প্রবাহিত হয় না এবং তাই মানুষের মিথস্ক্রিয়া প্রয়োজন। ফলস্বরূপ, সিস্টেমগুলি অগত্যা একটি ট্রেডিং সম্প্রদায়ের মধ্যে ব্যবসায়িক ইভেন্টগুলিতে প্রতিক্রিয়া দেখায় না (স্টক হ্রাস সহ)।

  • তথ্য বিমূর্ত করা উচিত. এটি সাধারণত অন্য অ্যাপ্লিকেশন লজিক স্তরের মাধ্যমে হয় (একটি অ্যাপ্লিকেশন সার্ভার সহ)। ফলস্বরূপ, কিছু পোর্টাল-ভিত্তিক সমাধান সমাধানে জটিলতা যোগ করে।

  • নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ উদ্বেগ যখন এন্টারপ্রাইজ এবং ট্রেডিং সম্প্রদায়ের ডেটা ইন্টারনেটে ব্যবহারকারীদের কাছে অব্যাহত রাখা হয়।

  • POAI-এর পদ্ধতি বিভিন্ন প্রজন্মের মধ্য দিয়ে গেছে, যেমন পৃথক সিস্টেম পোর্টাল, একাধিক-এন্টারপ্রাইজ-সিস্টেম পোর্টাল, এবং এন্টারপ্রাইজ পোর্টাল।


  1. জাভাতে একটি অ্যাপ্লিকেশন এবং একটি অ্যাপলেটের মধ্যে পার্থক্য কী?

  2. LiFi কি এবং ওয়াইফাই এর পার্থক্য কি? – সুবিধা এবং অসুবিধা

  3. ওয়াইফাই এসি কী এবং এটি আমাদের কী কী সুবিধা দেয়?

  4. ক্লাউড স্টোরেজ – অনলাইন স্টোরেজের সুবিধা এবং অসুবিধাগুলি কী কী