কম্পিউটার

কিভাবে HTML ইনপুট উপাদান স্মার্টফোনে সংখ্যাসূচক কীবোর্ড প্রদর্শন করা যায়

আমি ট্রেনিং লগার নিয়ে কাজ করছি গত ছয় মাস ধরে একটি পার্শ্ব-প্রকল্প হিসেবে অ্যাপ। আপনি যেমন আশা করেন, এই ধরনের অ্যাপের জন্য সংখ্যাসূচক ইনপুট প্রয়োজন।

আপনি যখন কোনো কোড এডিটরে স্বয়ংসম্পূর্ণ ব্যবহার করেন, তখন ইনপুট উপাদানের জন্য ডিফল্ট প্রকার পাঠ্য হয়:

<input type="text" />

সংখ্যার ধরন সহ একটি HTML ইনপুট উপাদান শুধুমাত্র সংখ্যাসূচক ইনপুট গ্রহণ করে। এই সংখ্যাসূচক ইনপুট ক্ষেত্রের ভিতরে অক্ষর টাইপ করার চেষ্টা করুন:

আপনি পারবেন না।

টেক্সট এর ধরন সহ HTML ইনপুট উপাদান তবে, পাঠ্য এবং সংখ্যা উভয়ই গ্রহণ করে। এই পাঠ্য ইনপুট ক্ষেত্রের ভিতরে সংখ্যা এবং অক্ষর উভয় টাইপ করার চেষ্টা করুন:

হ্যাঁ, এটা কাজ করে!

যখন আমি প্রাথমিকভাবে আমার অ্যাপে reps এবং ওজনের জন্য ইনপুট ঘোষণা করেছি, তখন আমি পাঠ্য থেকে সংখ্যায় ডিফল্ট ইনপুট প্রকার পরিবর্তন করিনি। আমি এটি সম্পর্কে চিন্তাও করিনি। ডেস্কটপ কম্পিউটারে পরীক্ষা করার সময়, নম্বর টাইপ করা সহজ, তাই এটি আমাকে বিরক্ত করেনি।

কিন্তু যত তাড়াতাড়ি আমি আমার iPhone 6-এ আমার অ্যাপটি পরীক্ষা করেছি, এটা স্পষ্ট হয়ে গেল যে আপনি কেন শুরু থেকেই সঠিক ইনপুট টাইপ ব্যবহার করতে পারেন।

যদি আপনার ইনপুট এলিমেন্টের ধরন টেক্সটে সেট করা থাকে এবং আপনি সেই ইনপুট ফিল্ডে ক্লিক করেন, অন্তত আইফোন, (আমি সন্দেহ করি এটি অ্যান্ড্রয়েডে একই রকম) তাহলে আপনার নেটিভ কীবোর্ড পপ আপ হবে। যেন আপনি কাউকে একটি টেক্সট মেসেজ লিখছেন।

এই মত:

কিভাবে HTML ইনপুট উপাদান স্মার্টফোনে সংখ্যাসূচক কীবোর্ড প্রদর্শন করা যায়

এখন, এই নেটিভ কীবোর্ড আপনাকে সংখ্যাগুলিতে অ্যাক্সেস দেয়, তবে প্রথমে আপনাকে 123 বোতামে ক্লিক করতে হবে। এটি একটি অপ্রয়োজনীয় পদক্ষেপ যোগ করে৷

একটি ইনপুট ক্ষেত্রের জন্য যেখানে একমাত্র উদ্দেশ্য হল প্রতিনিধির সংখ্যা যোগ করা এবং ওজন উত্তোলন করা, এটি শুধুমাত্র স্মার্টফোনে সাংখ্যিক কীবোর্ড পপ আপ করাই বোধগম্য।

এটি করার জন্য, আপনি কেবল নির্দিষ্ট করুন যে আপনি আপনার ইনপুট উপাদানটি সংখ্যাসূচক ইনপুট গ্রহণ করতে চান:

এই মত:

<input type="number" />

এবং ফলাফল (iOS ডিভাইসে):

কিভাবে HTML ইনপুট উপাদান স্মার্টফোনে সংখ্যাসূচক কীবোর্ড প্রদর্শন করা যায়

এবং এটি সব আছে!


  1. কিভাবে HTML এ মুছে ফেলা লেখা প্রদর্শন করবেন?

  2. আমরা কিভাবে HTML এ সন্নিবেশিত পাঠ্য প্রদর্শন করব?

  3. কিভাবে উল্লেখ করবেন যে উপাদানটি HTML এ শুধুমাত্র পঠনযোগ্য?

  4. আমরা কিভাবে HTML এ উপাদানের ধরন সেট করব?