কম্পিউটার

পাইথন প্রোগ্রাম প্রদত্ত অক্ষর ব্যবহার করে সম্ভাব্য শব্দ মুদ্রণ করতে


এই টিউটোরিয়ালে, আমরা প্রদত্ত অক্ষরগুলির সাথে সম্ভাব্য সমস্ত শব্দ খুঁজে বের করতে যাচ্ছি। আসুন আরও ভালোভাবে বোঝার জন্য কিছু পরীক্ষার কেস দেখি।

ইনপুট:শব্দ =["হাই", "হ্যালো", "বাই", "গুড"]অক্ষর =["এইচ", "আই", "বি", "ওয়াই", "ই"]আউটপুট:হিবি 

আসুন আমাদের লক্ষ্য অর্জনের জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করি৷

অ্যালগরিদম

<পূর্ব>1. শব্দ এবং অক্ষর তালিকা শুরু করুন.2. একটি ফাংশন লিখুন যা শব্দের প্রতিটি অক্ষরের গণনা সহ একটি অভিধান প্রদান করে। 2.1। একটি খালি অভিধান শুরু করুন। 2.2। শব্দের মাধ্যমে পুনরাবৃত্তি করুন, এবং একটি দ্বারা চার সংখ্যা বৃদ্ধি করুন যদি ইতিমধ্যে উপস্থিত থাকে অন্যথায় এটি একটি দিয়ে আরম্ভ করুন। 2.3। লুপ রিটার্ন ডিকশনারির পর.3. শব্দ তালিকা মাধ্যমে পুনরাবৃত্তি. 3.1। 1. 3.2 দিয়ে একটি পরিবর্তনশীল পতাকা শুরু করুন। উপরের ফাংশনের সাহায্যে char গণনা খুঁজুন এবং এটি একটি পরিবর্তনশীল মধ্যে সংরক্ষণ করুন। 3.3। উপরের-প্রত্যাবর্তিত অভিধানের মাধ্যমে পুনরাবৃত্তি করুন। 3.3.1। চাবিটি অক্ষরের মধ্যে আছে কি না তা পরীক্ষা করুন। 3.3.1.1। উপস্থিত না থাকলে পতাকাকে শূন্য করে দিন। 3.3.2 অন্যথায় অক্ষর এবং অভিধানে অক্ষরের সমতা গণনা পরীক্ষা করুন। 3.3.2.1। সমান না হলে, শূন্যে একটি পতাকা তৈরি করুন।3.4। পতাকা যদি এক সমান হয়। 3.4.1। শব্দটি প্রিন্ট করুন।

আসুন উপরের অ্যালগরিদমটি বাস্তবায়ন করি।

উদাহরণ

## লিস্টওয়ার্ড শুরু করা =["হাই", "হ্যালো", "বাই", "গুড"]অক্ষর =["h", "i", "b", "y", "e"]# # ফাংশন যা অক্ষরের সংখ্যা def char_count(শব্দ) সম্বলিত অভিধান প্রদান করে:## একটি খালি অভিধান শুরু করা char_count ={} ## শব্দে অক্ষরের জন্য অক্ষরের ফ্রিকোয়েন্সি খুঁজে বের করার জন্য লুপ:## একটি অক্ষরের সংখ্যা বৃদ্ধি করে =char_count.get(char, 0) + 1 ## রিটার্নিং ডিকশনারি রিটার্ন char_count## শব্দের জন্য শব্দের তালিকার মাধ্যমে পুনরাবৃত্তি:## ইনিশিয়ালাইজিং ফ্ল্যাগ টু ওয়ান ফ্ল্যাগ =1 ## char_count() ফাংশন অক্ষর ব্যবহার করে চর গণনা পাওয়া =char_count(শব্দ) ## অক্ষরে কী-এর জন্য অক্ষরের মাধ্যমে পুনরাবৃত্তি করা:## অক্ষরগুলিতে কী না থাকলে অক্ষরের মধ্যে কী উপস্থিতি পরীক্ষা করা:## পতাকার মান শূন্য পতাকায় আপডেট করা =অন্য 0:## গণনার তুলনা করা অক্ষরের মধ্যে অক্ষর এবং অক্ষর যদি characters.count(key) !=chars[key]:## পতাকার মান শূন্যে আপডেট করা হচ্ছে ফ্ল্যাগ =0 ## পতাকা মান পরীক্ষা করা হচ্ছে যদি পতাকা ==1:প্রিন্ট(শব্দ)

আউটপুট

আপনি যদি উপরের প্রোগ্রামটি চালান তবে আপনি নিম্নলিখিত ফলাফল পাবেন৷

হাইবাই

উপসংহার

টিউটোরিয়াল সম্পর্কে আপনার কোন সন্দেহ থাকলে মন্তব্য বিভাগে উল্লেখ করুন।


  1. পাইথন প্রোগ্রাম একটি প্রদত্ত স্ট্রিং এর সমস্ত স্থানান্তর প্রিন্ট করতে

  2. একটি ব্যবধানে সংখ্যা মুদ্রণের জন্য পাইথন প্রোগ্রাম

  3. পাইথন প্রোগ্রাম একটি স্ট্রিং মধ্যে এমনকি দৈর্ঘ্য শব্দ মুদ্রণ

  4. numpy ব্যবহার করে n*n এর চেকবোর্ড প্যাটার্ন প্রিন্ট করার জন্য পাইথন প্রোগ্রাম।