কম্পিউটার

পাইথন ব্যবহার করে আউটপুট ভবিষ্যদ্বাণী করতে এস্টিমেটরের সাথে টেনসরফ্লো কীভাবে ব্যবহার করা যেতে পারে?


'ভবিষ্যদ্বাণী' পদ্ধতিটি আগে কখনো দেখা হয়নি এমন ডেটা এবং ভবিষ্যদ্বাণী এবং প্রকৃত মান কনসোলে প্রদর্শিত হয়।

আরো পড়ুন: টেনসরফ্লো কী এবং নিউরাল নেটওয়ার্ক তৈরি করতে টেনসরফ্লো-এর সাথে কেরাস কীভাবে কাজ করে?

আমরা কেরাস সিকোয়েন্সিয়াল এপিআই ব্যবহার করব, যা একটি অনুক্রমিক মডেল তৈরি করতে সহায়ক যা স্তরগুলির একটি প্লেইন স্ট্যাকের সাথে কাজ করতে ব্যবহৃত হয়, যেখানে প্রতিটি স্তরে একটি ইনপুট টেনসর এবং একটি আউটপুট টেনসর রয়েছে৷

একটি নিউরাল নেটওয়ার্ক যা অন্তত একটি স্তর ধারণ করে একটি কনভোলিউশনাল স্তর হিসাবে পরিচিত। আমরা শেখার মডেল তৈরি করতে কনভোলিউশনাল নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করতে পারি।

টেনসরফ্লো টেক্সটে টেক্সট সম্পর্কিত ক্লাস এবং অপ্সের সংগ্রহ রয়েছে যা টেনসরফ্লো 2.0 এর সাথে ব্যবহার করা যেতে পারে। টেনসরফ্লো টেক্সটটি সিকোয়েন্স মডেলিং প্রিপ্রসেস করতে ব্যবহার করা যেতে পারে।

নিচের কোডটি চালানোর জন্য আমরা Google Colaboratory ব্যবহার করছি। Google Colab বা Colaboratory ব্রাউজারে Python কোড চালাতে সাহায্য করে এবং এর জন্য শূন্য কনফিগারেশন এবং GPUs (গ্রাফিক্যাল প্রসেসিং ইউনিট) তে বিনামূল্যে অ্যাক্সেস প্রয়োজন। জুপিটার নোটবুকের উপরে কোলাবোরেটরি তৈরি করা হয়েছে।

একটি অনুমানকারী হল TensorFlow-এর একটি সম্পূর্ণ মডেলের উচ্চ-স্তরের উপস্থাপনা। এটি সহজ স্কেলিং এবং অ্যাসিঙ্ক্রোনাস প্রশিক্ষণের জন্য ডিজাইন করা হয়েছে৷

উদাহরণ

pred_dict-এর জন্য, zip-এ expec(ভবিষ্যদ্বাণী, প্রত্যাশিত):class_id =pred_dict['class_ids'][0] সম্ভাব্যতা =pred_dict['সম্ভাব্যতা'][class_id] প্রিন্ট('ভবিষ্যদ্বাণী হল "{}" ({:. 1f}%), প্রত্যাশিত "{}"'.ফর্ম্যাট( SPECIES[class_id], 100 * সম্ভাব্যতা, expec) )

কোড ক্রেডিট −https://www.tensorflow.org/tutorials/estimator/premade#first_things_first

আউটপুট

INFO:tensorflow:Calling model_fn.INFO:tensorflow:Done calling model_fn.INFO:tensorflow:গ্রাফ চূড়ান্ত করা হয়েছে।INFO:tensorflow:/tmp/tmpbhg2uvbr/model.ckpt-5000INFO:tensorflow:Running in local :tensorflow:স্থানীয়_init_op চলমান হয়েছে। ভবিষ্যদ্বাণী হল "সেটোসা" (91.3%), প্রত্যাশিত "সেটোসা"ভবিষ্যদ্বাণী হল "ভার্সিকলার" (52.0%), প্রত্যাশিত "ভার্সিকলার" ভবিষ্যদ্বাণী হল "ভার্জিনিকা" (63.5%), প্রত্যাশিত "ভার্জিনিকা" 

ব্যাখ্যা

  • একবার 'ভবিষ্যদ্বাণী' পদ্ধতি বলা হলে, ভবিষ্যদ্বাণী করা হয়।

  • এই মানগুলি তাদের আত্মবিশ্বাসের স্তর সহ কনসোলে প্রদর্শিত হয়৷


  1. পাইথন ব্যবহার করে ডেটা ভিজ্যুয়ালাইজ করতে টেনসরফ্লো কীভাবে ব্যবহার করা যেতে পারে?

  2. পাইথন ব্যবহার করে ফুলের ডেটাসেটটি কল্পনা করতে টেনসরফ্লো কীভাবে ব্যবহার করা যেতে পারে?

  3. পাইথন ব্যবহার করে পুনরুদ্ধার করা মডেলটি মূল্যায়ন করতে কেরাস কীভাবে ব্যবহার করা যেতে পারে?

  4. পাইথন ব্যবহার করে মডেল প্লট করার জন্য কেরাস কীভাবে ব্যবহার করা যেতে পারে?