কম্পিউটার

Tkinter মেনু UI থেকে ড্যাশড লাইন কিভাবে সরাতে হয়?


একটি মেনু বারে উল্লম্বভাবে স্ট্যাক করা মেনু আইটেম থাকে। আমরা মেনু(রুট) এর অবজেক্ট শুরু করে একটি মেনু বার তৈরি করতে পারি . যখনই আমরা একটি অ্যাপ্লিকেশনে একটি মেনু বার শুরু করি, এটি মেনু বারের শীর্ষে একটি লাইন বিভাজক প্রদর্শন করে৷

মেনু থেকে বিভাজক বা ড্যাশড লাইন সরাতে, আমরা টিয়ারঅফ ব্যবহার করতে পারি সম্পত্তি এটি 'tearoff =off সংজ্ঞায়িত করে তৈরি করা যেতে পারে ' সম্পত্তি।

উদাহরণ

#টিকিন্টার আমদানি থেকে প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন *tkinter আমদানি ttk থেকে#Tkinter framewin এর একটি উদাহরণ তৈরি করুন =Tk()#Tkinter framewin.geometry("750x250")win.title("Editor")# এর জ্যামিতি সেট করুন Menubarmenu_bar =Menu(win)#MenuBarfile_menu এ একটি নতুন মেনু তৈরি করুন =Menu(menu_bar, tearoff="off")#সমস্ত ফাইল মেনু-আইটেম এখানে যোগ করা হবে nextmenu_bar.add_cascade(label='File', menu=file_menu)# Menufile_menu.add_command(label="New", compound='left', underline=0)file_menu.add_command(label="Open", compound='left', underline=0)file_menu.add_command( label="Save", compound='left', underline=0)file_menu.add_command(label="Exit", compound='left', underline=0)win.config(menu=menu_bar)win.mainloop() 

আউটপুট

উপরের কোডটি চালানো হলে উইন্ডোর শীর্ষে একটি মেনুবার সহ একটি উইন্ডো প্রদর্শিত হবে।

Tkinter মেনু UI থেকে ড্যাশড লাইন কিভাবে সরাতে হয়?

এখন, 'tearoff =চালু সেট করুন ' এবং মেনুবারে এর প্রভাব পর্যবেক্ষণ করতে কোডটি আবার চালান।

Tkinter মেনু UI থেকে ড্যাশড লাইন কিভাবে সরাতে হয়?


  1. মাইক্রোসফ্ট এজ থেকে এক্সটেনশন মেনু বোতামটি কীভাবে সরিয়ে ফেলবেন

  2. আপনার ম্যাকের প্রসঙ্গ মেনু থেকে কীভাবে একটি পরিষেবা সরান

  3. স্টার্ট মেনু থেকে সম্প্রতি যোগ করা তালিকাটি কীভাবে সরিয়ে ফেলবেন?

  4. কিভাবে রিসাইকেল বিন কনটেক্সট মেনু থেকে বৈশিষ্ট্যগুলি সরাতে হয়?