কম্পিউটার

কখন C++ এর উপরে C এবং C++ এর উপরে C ব্যবহার করবেন?


আপনি যদি এমন একটি অ্যাপ্লিকেশন চান যা সরাসরি কম্পিউটার হার্ডওয়্যারের সাথে কাজ করে বা ডেস্কটপ অ্যাপ ডেভেলপমেন্টের সাথে কাজ করে, তাহলে C++ একটি ভাল বিকল্প। C++ প্রোগ্রামগুলির মধ্যে আপনার পিসির জন্য সার্ভার-সাইড অ্যাপ্লিকেশন, নেটওয়ার্কিং, গেমিং এবং এমনকি ডিভাইস ড্রাইভার অন্তর্ভুক্ত রয়েছে। যাইহোক, যদি আপনাকে সত্যিকারের ক্ষুদ্র সিস্টেম কোড করতে হয়, তাহলে C ব্যবহার করলে C++ এর থেকে কম ওভারহেড হবে।

C++ প্ল্যাটফর্ম এবং টার্গেট অ্যাপ্লিকেশনের পরিপ্রেক্ষিতে ভালভাবে বৃত্তাকার, তাই যদি আপনার প্রজেক্ট অত্যন্ত নিম্ন-স্তরের প্রক্রিয়াকরণের উপর ফোকাস করা হয়, তাহলে আপনি C++ ব্যবহার করতে চাইতে পারেন। C++ প্রায়ই বৃহৎ-স্কেল, বহু-মানুষ, জটিল প্রকল্পের জন্য ব্যবহৃত হয় যেখানে পৃথক লোকেদের মডুলারাইজড উপাদানগুলিতে কাজ করতে হয়। আপনি অবশ্যই সি-তে মডুলারাইজড কোড তৈরি এবং বজায় রাখতে পারেন, তবে C++ এর অন্তর্নিহিত OOP প্রকৃতি উচ্চতর মডুলারাইজেশন, পরীক্ষাযোগ্যতা এবং কোড-পুনঃব্যবহারের দিকে নিয়ে যায়।

সুতরাং TLDR; আপনার শুধুমাত্র C++ এর উপর C ব্যবহার করা উচিত যখন −

  • আপনার একটি পোর্টেবল অ্যাসেম্বলার প্রয়োজন। যদিও C++ পোর্টেবল, খুব রিসোর্স সীমাবদ্ধ সিস্টেমে, এটি ব্যবহার করা দুঃস্বপ্ন হতে পারে।
  • আপনার প্ল্যাটফর্ম C++ প্রদান করে না
  • আপনাকে অন্যান্য ভাষার সাথে ইন্টারঅ্যাক্ট করতে হবে যেগুলি শুধুমাত্র C এর সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারে

  1. কিভাবে উইন্ডোজ হ্যালো সেট আপ এবং ব্যবহার করবেন

  2. এইচডিআর কী এবং অ্যান্ড্রয়েডে কীভাবে এটি ব্যবহার করবেন

  3. কখন ফ্রিজ এবং হিমায়িত ব্যবহার করবেন? রুবিতে

  4. VPN এর উপর পেঁয়াজ কি, এবং কিভাবে এটি ব্যবহার করবেন?