কম্পিউটার

Windows/Linux/Mac OS-এ C# এর জন্য প্রস্তাবিত IDEs


উইন্ডোজে C# এর জন্য সেরা IDE হল Microsoft Visual Studio। ওয়েবসাইট, ওয়েব অ্যাপস, মোবাইল অ্যাপস, ইত্যাদি বিকাশ করার জন্য এটি একটি IDE।

ভিজ্যুয়াল স্টুডিও আইডিই -

এর বৈশিষ্ট্যগুলি নিম্নরূপ
  • কোড সম্পাদক - ভিজ্যুয়াল স্টুডিওতে ইন্টেলিসেন্স ব্যবহার করে সিনট্যাক্স হাইলাইটিং এবং কোড সম্পূর্ণ করার জন্য একটি কোড এডিটর রয়েছে।

  • ব্রেকপয়েন্ট - ব্রেকপয়েন্ট সেট করুন এবং সঞ্চালনের অগ্রগতি হিসাবে পরিবর্তনশীল মানগুলি পর্যবেক্ষণ করার অনুমতি দিন।

  • ক্ষমতা প্রসারিত করুন - ভিজ্যুয়াল স্টুডিও দিয়ে, আপনি IDE এর কার্যকারিতা প্রসারিত করতে পারেন। এক্সটেনশনে ম্যাক্রো, প্যাকেজ ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

  • অন্তর্নির্মিত ভাষা - ভিজ্যুয়াল স্টুডিও 30টিরও বেশি প্রোগ্রামিং ভাষা সমর্থন করে, যার মধ্যে C#, F#, JavaScript, TypeScript, ইত্যাদি।

C# প্রোগ্রাম −

চালানোর জন্য ভিজ্যুয়াল স্টুডিও IDE-এর জন্য অন্যান্য বিকল্প

শার্প ডেভেলপ

এটি C# প্রোগ্রাম চালানোর জন্য একটি ওপেন সোর্স IDE কিন্তু শুধুমাত্র Microsoft Windows কাজ করে। শার্পডেভেলপকে ভিজ্যুয়াল স্টুডিওর বিকল্প হিসাবে তৈরি করা হয়েছিল। এটি C# এ লেখা আছে। Git, SVN, NuGet,

সমর্থন করে

LINQPad

এটি একটি ইউটিলিটি যা আপনাকে IDE ছাড়াই C# প্রোগ্রাম চালানোর অনুমতি দেয়। LINQPa d-এর কিছু বৈশিষ্ট্য স্বয়ংসম্পূর্ণের মতো অর্থপ্রদান করা হয় এবং ব্যবহারকারীকে অর্থপ্রদানের পরেই এটি অ্যাক্সেস করতে দেয়।

মনোডেভেলপ

এটি একটি ওপেন সোর্স IDE যা আপনাকে একাধিক প্ল্যাটফর্মে যেমন Windows, Linux এবং MacOS-এ C# চালানোর অনুমতি দেয়। MonoDevelop Xamarin Studio নামেও পরিচিত।


  1. কিভাবে বিনামূল্যে একটি Mac এ উইন্ডোজ চালানো যায়

  2. ম্যাকের জন্য CCleaner:উইন্ডোজের মতো ভালো?

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  4. জুম কীবোর্ড শর্টকাট চিট শীট:উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের জন্য