কম্পিউটার

C# এ সংযোগ পুলিং কী এবং এটি কীভাবে অর্জন করা যায়?


এগুলি নামস্থান আমদানি করতে (বা নামস্থান বা প্রকারের উপনাম তৈরি করতে) ব্যবহৃত হয়।

কোনো ঘোষণার আগে এগুলো ফাইলের শীর্ষে চলে যায়।

ব্যবহার করে System;using System.IO;using WinForms =global::System.Windows.Forms;using WinButton =WinForms::Button;


ইউজিং স্টেটমেন্ট নিশ্চিত করে যে আপনি অবজেক্ট তৈরি করার সময় এবং কলিং মেথড, প্রপার্টি ইত্যাদি তৈরি করার সময় ব্যতিক্রম ঘটলেও Dispose() কে বলা হবে। Dispose() হল এমন একটি পদ্ধতি যা IDisposable ইন্টারফেসে উপস্থিত থাকে যা কাস্টম আবর্জনা সংগ্রহ বাস্তবায়নে সাহায্য করে। অন্য কথায়, যদি আমরা কিছু ডাটাবেস অপারেশন করি (সন্নিবেশ, আপডেট, মুছুন) কিন্তু কোনোভাবে একটি ব্যতিক্রম ঘটে, তাহলে এখানে ইউজিং স্টেটমেন্ট স্বয়ংক্রিয়ভাবে সংযোগ বন্ধ করে দেয়। এখানে সংযোগ বন্ধ () পদ্ধতিকে স্পষ্টভাবে কল করার দরকার নেই।

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল এটি সংযোগ পুলিংয়ে সাহায্য করে। .NET-এ সংযোগ পুলিং একটি ডাটাবেস সংযোগ একাধিকবার বন্ধ করা দূর করতে সাহায্য করে। এটি ভবিষ্যতে ব্যবহারের জন্য সংযোগ বস্তুটিকে একটি পুলে পাঠায় (পরবর্তী ডাটাবেস কল)। পরের বার আপনার অ্যাপ্লিকেশন থেকে একটি ডাটাবেস সংযোগ কল করা হলে সংযোগ পুল পুলে উপলব্ধ বস্তুগুলি নিয়ে আসে। তাই এটি অ্যাপ্লিকেশনের কর্মক্ষমতা উন্নত করতে সাহায্য করে। তাই যখন আমরা ইউজিং স্টেটমেন্ট ব্যবহার করি তখন কন্ট্রোলার স্বয়ংক্রিয়ভাবে কানেকশন পুলে অবজেক্ট পাঠায় এবং ক্লোজ() এবং ডিসপোজ() মেথডগুলিকে স্পষ্টভাবে কল করার দরকার নেই।

<প্রে> ব্যবহার করা (স্ট্রিম ইনপুট =ফাইল। ওপেনরিড(ফাইলের নাম)) { ...}

উদাহরণ

string connString ="ডেটা সোর্স=localhost;Integrated Security=SSPI;Initial Catalog=Northwind;"; ব্যবহার করে (SqlConnection conn =new SqlConnection(connString)) { SqlCommand cmd =conn.CreateCommand(); cmd.CommandText ="গ্রাহকদের কাছ থেকে গ্রাহক আইডি, কোম্পানির নাম নির্বাচন করুন"; conn.Open(); ব্যবহার করে (SqlDataReader dr =cmd.ExecuteReader()) { যখন (dr.Read()) Console.WriteLine("{0}\t{1}", dr.GetString(0), dr.GetString(1)); }}

উপরের কোডে আমরা কোন সংযোগ বন্ধ করছি না, এটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। ইউজিং স্টেটমেন্ট ব্যবহার করার স্টেটমেন্টের কারণে স্বয়ংক্রিয়ভাবে conn.Close() কে কল করবে

((SqlConnection conn =new SqlConnection(connString)) ব্যবহার করে এবং একটি SqlDataReader অবজেক্টের জন্য একই। এবং এছাড়াও যদি কোনো ব্যতিক্রম ঘটে তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে সংযোগটি বন্ধ করে দেবে।


  1. এটি কি, এটি কিসের জন্য এবং কিভাবে আমার রাউটারে QoS কনফিগার করব? (উদাহরণ)

  2. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  3. ভিপিএন কিল সুইচ কী এবং এটি কীভাবে কাজ করে

  4. এয়ারড্রপ কী এবং এটি ব্যবহার করে ফাইলগুলি কীভাবে ভাগ করা যায়