কম্পিউটার

কিভাবে Facebook অন্যান্য ওয়েবসাইটে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন দেখানো বন্ধ করবেন

আমি আপনাকে এমন কিছু বলতে যাচ্ছি যা আপনি ইতিমধ্যেই জানেন কিন্তু সম্ভবত শুনতে চান না:Facebook আপনার সম্পর্কে প্রায় সবকিছুই জানে৷ এটাও জানে আপনি অনলাইনে কি করেন।

এই মুহুর্তে, আপনি যদি একজন Facebook ব্যবহারকারী হন, আপনি ইতিমধ্যেই সামাজিক নেটওয়ার্ককে প্রায় সীমাহীন পরিমাণ ডেটা দিয়েছেন। তবে এটি আপনার তথ্যের সাথে কী করে, বিশেষ করে, কীভাবে এটি আপনাকে বিজ্ঞাপন দেখায় তার উপর আপনার এখনও কিছুটা নিয়ন্ত্রণ রয়েছে৷ এবং আমি শুধুমাত্র একটি Facebook এর সাইটে থাকাকালীন লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনগুলির কথা বলছি না, কারণ আপনি যখন ওয়েব ব্রাউজ করছেন তখন বিজ্ঞাপনগুলি এখন আপনাকে অনুসরণ করছে৷

Facebook-এর টার্গেট করা বিজ্ঞাপনগুলিকে সারা ইন্টারনেট জুড়ে আপনাকে আটকে রাখার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

কিভাবে Facebook অন্যান্য ওয়েবসাইটে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন দেখানো বন্ধ করবেন

প্রথমে আপনার এখানে এই লিঙ্কের মাধ্যমে Facebook বিজ্ঞাপন সেটিংস পৃষ্ঠাতে যান . এখন, Facebook কোম্পানিগুলির অ্যাপ এবং ওয়েবসাইটের বিজ্ঞাপন, লেবেলযুক্ত বিভাগটি সন্ধান করুন এবং সম্পাদনা ক্লিক করুন। বিকল্পটি পরিবর্তন করে না।

আপনি এখানে থাকাকালীন, আপনি Facebook-এর অন্যান্য কিছু ট্র্যাকিং সেটিংসও বন্ধ করতে পারেন (বা "বৈশিষ্ট্যগুলি" যেমন এটি তাদের কল করতে পছন্দ করে)। আপনি যদি Facebook-এ আগ্রহ-ভিত্তিক বিজ্ঞাপন না দেখতে পছন্দ করেন, তাহলে আপনি আমার ওয়েবসাইট এবং অ্যাপ ব্যবহারের উপর ভিত্তি করে বিজ্ঞাপনকে না বলতে পারেন।

ব্যক্তিগতভাবে, আমি যদি বিজ্ঞাপন দেখতে যাচ্ছি, আমি বরং আমার পছন্দের জিনিসগুলির উপর ভিত্তি করে সেগুলি দেখতে চাই, যেহেতু আমি জানি যে যাইহোক Facebook এর কাছে ইতিমধ্যেই তথ্য রয়েছে, তবে বিকল্পগুলি পাওয়া ভাল৷

সোশ্যাল মিডিয়া পরিষেবার বাইরে ফেসবুক বিজ্ঞাপনগুলি পৌঁছানোর বিষয়ে আপনার চিন্তাভাবনা কী? কমেন্টে আমাদের জানান!


  1. অ্যান্ড্রয়েডে পপ-আপ বিজ্ঞাপনগুলি কীভাবে বন্ধ করবেন

  2. কিভাবে ফেসবুকে গ্রুপ বিজ্ঞপ্তি বন্ধ করবেন

  3. কীভাবে ওয়েবসাইটগুলিকে বিজ্ঞপ্তি দেখানো থেকে আটকাতে হয়

  4. কিভাবে Google এবং Youtube-এ ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন বন্ধ করবেন