কম্পিউটার

কিভাবে Google এর ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করবেন

আপনি যদি আপনার ব্রাউজিং ইতিহাসের উপর ভিত্তি করে ব্যক্তিগতকৃত Google বিজ্ঞাপনগুলি দেখে অসুস্থ হয়ে থাকেন তবে আপনি আসলে সেগুলি অক্ষম করতে পারেন৷

প্রথমে, আপনার Google অ্যাকাউন্ট পৃষ্ঠাতে যান এবং বিজ্ঞাপন সেটিংস> বিজ্ঞাপন সেটিংস পরিচালনা করুন-এ ক্লিক করুন . বিজ্ঞাপন ব্যক্তিগতকরণ এর পাশে আপনি একটি টগল সুইচ দেখতে পাবেন যা চালু আছে। এটিকে টগল করুন এবং আপনি নিম্নলিখিত পপ-আপ দেখতে পাবেন, যা বিজ্ঞাপনের প্রাসঙ্গিকতা বাড়ানোর বিকল্প হারানো সহ বৈশিষ্ট্যটি বন্ধ করে আপনি কী হারাতে চান তা সতর্ক করে। আপনি যদি এই বৈশিষ্ট্যগুলি হারানোর সাথে ঠিক থাকেন তবে বন্ধ করুন ক্লিক করুন৷ .

Google নিশ্চিত করবে যে ব্যক্তিগতকরণ বন্ধ করা হয়েছে, তবে এটি কার্যকর হতে কিছুটা সময় লাগতে পারে।

কিভাবে Google এর ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করবেন

এই পর্যায়ে, Google Google কন্ট্রিবিউটর বা অ্যাড চয়েস সহ বিকল্পগুলিও অফার করবে যা আপনি যে বিজ্ঞাপনগুলি দেখছেন তার উপর আপনাকে আরও নিয়ন্ত্রণ দেয়, তবে এটি মূল্যের চেয়ে বেশি সমস্যা৷

চূড়ান্ত পরিমাপ হিসাবে, Chrome ব্যবহারকারীরা Google-এর Chrome এক্সটেনশনও ইনস্টল করতে পারেন, আপনার অপ্ট-আউট সেটিংস স্থায়ীভাবে সংরক্ষণ করতে DoubleClick.

Google-এর ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি তাদের দরকারী মনে করেন বা তারা আপনার গোপনীয়তার একটি আক্রমণ?


  1. কিভাবে অ্যান্ড্রয়েডে পপআপ বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন দেখা থেকে অপ্ট আউট করবেন?

  3. কিভাবে Google এবং Youtube-এ ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন বন্ধ করবেন

  4. Windows 11 এ বিজ্ঞাপনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন