কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা টোপ কি?

বাইটিং কি এবং এটি কিভাবে কাজ করে?

টোপ নিচ্ছে। প্রলোভন আক্রমণ এমন একটি যা শিকারের ক্ষুধা মেটানোর জন্য মিথ্যা প্রতিশ্রুতির সুযোগ নেয়। হ্যাকাররা ইচ্ছাকৃতভাবে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য প্রবেশ করতে বা তাদের সিস্টেমে ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত করার জন্য প্রতারণা করে যাতে তথ্যের অপব্যবহার করা যায়। ফিজিক্যাল মিডিয়া ম্যালওয়্যার বিতরণ করতে ব্যবহৃত হয়, যা ম্যালওয়্যার বিতরণের সবচেয়ে নিন্দিত রূপগুলির মধ্যে একটি করে তোলে৷

ইন্টারনেটে প্রলোভন কি?

ইয়িন এবং ইয়াং একটি উদাহরণ হিসাবে ব্যবহার করুন। ইন্টারনেট স্ল্যাং-এ, একটি ফ্লেম বেইট হল একটি উত্তেজক বা আপত্তিকর বার্তা যার অর্থ আলোচনা বা রাগ শুরু করা।

বাইটিং ফিশিং কি?

টোপ দেওয়া এটা মত শোনাচ্ছে. ফিশিংয়ের তুলনায়, টোপ দেওয়া হল প্রতারণার কাজিন। সংক্ষেপে, বাইটিং হল একটি অনিচ্ছাকৃত শিকারকে অত্যন্ত আকর্ষণীয় অফারগুলির সাথে জড়িত করার একটি পদ্ধতি যা লগ-ইন তথ্যের মতো সংবেদনশীল ব্যক্তিগত তথ্য পাওয়ার জন্য ভয়, লোভ এবং প্রলোভনের উপর খেলা করে৷

পরিচয় চুরির প্রলোভন কি?

টোপ হল এমন একটি আক্রমণ যেখানে একজন শিকারকে তাদের সহযোগিতার বিনিময়ে এমন কিছু দেওয়া হয় যা তারা চায়। এগুলি সাধারণত পিয়ার-টু-পিয়ার শেয়ারিং ওয়েবসাইটগুলিতে পাওয়া যায় যেখানে আপনি যে নতুন সিনেমার কথা শুনেছেন বা যে নতুন বেয়ন্সের গান শুনেছেন সেটি ডাউনলোড বা স্ট্রিম করতে পারেন।

কর্মক্ষেত্রে টোপ কি?

একটি কর্মক্ষেত্র টোপ এবং সুইচ প্রায়ই এটি হিসাবে উল্লেখ করা হয়. একটি ধারণা হিসাবে, টোপ-এন্ড-সুইচ মূলত ভোক্তাদের একটি সুবিধাজনক অফার দিয়ে প্রলুব্ধ করার জন্য বিভ্রান্ত করার একটি পদ্ধতিকে বোঝায়। তারা সাইটে পৌঁছায়, তারা দেখতে পায় যে তারা যে বিশাল ছাড়ের জন্য এসেছিল তা চলে গেছে, কিন্তু তারা আরও ব্যয়বহুল বিকল্প থেকে বেছে নিতে পারে।

কেউ যখন আপনাকে প্রতারণা করে তখন এর মানে কী?

কাউকে টোপ দেওয়ার জন্য, আপনি তাকে রাগান্বিত করার জন্য তাকে বিরক্ত করার জন্য কিছু করেন।

আপনি কীভাবে টোপ সামলাবেন?

ভবিষ্যতে আপনার প্রতিক্রিয়া জানানো হবে জেনে অবিলম্বে আপনার সীমানা স্থাপন করুন। ব্যাখ্যা করার দরকার নেই। এটা সময় কেনার সময়। আপনি আপনার সত্য পরিচালনা করতে হবে. শেষ পর্যন্ত, রায় কোন ব্যাপার না. আপনি আপনার বন্ধুদের এক কল করতে পারেন. শিকার হন, শিকার হন না।

আমি কি নতুন চাকরি করব?

এই পরিবর্তনগুলি বাস্তবায়িত হলে আপনি যে সুবিধা বা চ্যালেঞ্জগুলির মুখোমুখি হবেন তা বিবেচনা করুন। এই কাজটি আপনার জন্য ভাল কিনা তা নির্ধারণ করতে যাতায়াতের সময়, কাজের সময়সূচী, কাজের-জীবনের ভারসাম্য এবং অন্যান্য বিষয়গুলি দেখুন। আপনি যদি দেখেন যে এই চাকরিটি আপনার বর্তমান চাকরির চেয়ে আপনার জন্য ভাল, তাহলে আপনি এটি বিবেচনা করতে চাইতে পারেন।

ইন্টারনেট বেইটিং কি?

ক্ষতিকারক ওয়েবসাইট এবং সংক্রামিত অ্যাপ্লিকেশনগুলি ব্যবহারকারীদের ক্ষতিকারক সাইটগুলি দেখার জন্য বা ম্যালওয়্যার ডাউনলোড করতে প্রলুব্ধ করার জন্য টোপ দেওয়ার (অনলাইন বা বিজ্ঞাপনের মাধ্যমে) লক্ষ্য করা হয়৷

আপনি টোপ দিচ্ছেন মানে কি?

এক ধরনের প্রলোভন যেখানে একজন ব্যক্তি ইচ্ছাকৃতভাবে আপনাকে বিরক্ত করার জন্য কিছু বলে বা করে পাগল করে তোলে:শুধু তাকে উপেক্ষা করুন। এটি আমার কাছে একটি সাধারণ টোপ দেওয়ার কৌশল বলে মনে হচ্ছে৷

কেউ টোপ দিলে এর মানে কী?

ট্রানজিট মধ্যে ক্রিয়া গ্রহণ. অন্যায্য, বিদ্বেষপূর্ণ, বা ক্রমাগত আক্রমণ, বা সংখ্যালঘু গোষ্ঠীকে প্রলোভন দিয়ে হয়রানি বা বিরক্ত করার কাজ:একটি ক্ষুব্ধ প্রতিক্রিয়া উস্কে দেওয়ার জন্য সমালোচনা বা অপমান সহ একজন রাজনীতিবিদকে আক্রমণ করার কাজ। টিজ:দেখানোর ক্রিয়া। কুকুরকে সাধারণত হয়রানির খেলার পদ্ধতি হিসাবে ব্যবহার করা হয় (একটি শৃঙ্খলিত প্রাণী, যেমন একটি ভালুক)।

জ্বলন্ত এবং টোপ কি?

এটি একটি শিখা টোপ. সংজ্ঞায়িত পদ। লোকেরা ইন্টারনেট আলোচনা গোষ্ঠীতে একটি ক্ষুব্ধ প্রতিক্রিয়া উস্কে দিতে বা হট্টগোল শুরু করার জন্য প্রদাহজনক বিবৃতি পোস্ট করে। যে শব্দগুলি সর্বনামের মতো বা সম্পর্কিত।

ফিশিং এবং বেইটিংয়ের মধ্যে পার্থক্য কী?

প্রলোভন দেওয়ার নীতিটি ফিশিংয়ের অনুরূপ -- একজন শেষ-ব্যবহারকারীকে লোভনীয় কিছুর বিনিময়ে লগইন তথ্য বা গোপনীয় তথ্য প্রদান করতে প্রলুব্ধ করা হয়। টোপ ডাউনলোড বা ব্যবহার করে, হ্যাকার সফ্টওয়্যার সরাসরি শেষ ব্যবহারকারীর সিস্টেমে পৌঁছে দেওয়া হয় এবং সে এখনই কাজ শুরু করতে পারে৷

ফিশিং বাহানা করে টোপ দেওয়া কি?

অজুহাত দেখানোর একটি উদাহরণ, যা ফিশিংয়ের মানবিক সমতুল্য, যখন একজন হ্যাকার একজন বিশ্বস্ত সহকর্মী বা কর্তৃত্বের ব্যক্তি হিসাবে নিজেকে ছদ্মবেশ ধারণ করে নিজেদের এবং শেষ ব্যবহারকারীর মধ্যে বিশ্বাসের ছাপ তৈরি করে৷

ফাঁদ ফিশিং কি?

ফিশিং বার্তাগুলিতে, লোকেরা একটি বোগাস ওয়েব সাইটে সংবেদনশীল ব্যক্তিগত তথ্য প্রকাশ করতে প্রলুব্ধ হয়৷ এই ক্ষেত্রে, আক্রমণকারীরা ভিকটিমদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য ব্যবহার করে তাদের সুবিধা নিতে এবং টাকা চুরি করতে পারে।

চার ধরনের পরিচয় চুরি কী কী?

চারটি ভিন্ন উপায়ে পরিচয় চুরি করা হয়:চিকিৎসা, অপরাধী, আর্থিক এবং শিশু।

টোপ দেওয়ার উদাহরণ কী?

ফিজিক্যাল মিডিয়া ম্যালওয়্যার বিতরণ করতে ব্যবহৃত হয়, যা ম্যালওয়্যার বিতরণের সবচেয়ে নিন্দিত রূপগুলির মধ্যে একটি করে তোলে। একজন আক্রমণকারী টোপ, সাধারণত সংক্রামিত ফ্ল্যাশ ড্রাইভগুলিকে সুস্পষ্ট জায়গায় রাখতে পারে যাতে এটি সম্ভাব্য শিকারদের দ্বারা দেখা যায় (যেমন এই ক্ষেত্রে, বাথরুম, লিফট বা পার্কিং লটগুলি আক্রমণের সাপেক্ষে)।

পরিচয় চুরি কি ধরা পড়ে?

পরিচয় চুরির ব্যাপকতা থাকা সত্ত্বেও, 2006 সালে করা একটি সমীক্ষা অনুসারে, 700 সন্দেহভাজনদের মধ্যে একজনকে ফেডারেল কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছে। এটি 14%। পরিচয় চোরদের বিচার থেকে পালানোর সম্ভাবনা অনেক বেশি।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?