কম্পিউটার

একটি উইন্ডোজ নেটওয়ার্ক পরিবেশে, কোন দুই ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা মডেল কনফিগার করা যেতে পারে?

দুই ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

কত ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা উপলব্ধ?

ফাইল রেপুটেশন, অটো-স্যান্ডবক্স, ওয়েব-ফিল্টারিং সফ্টওয়্যার এবং অ্যান্টিভাইরাস প্রোগ্রাম থেকে নিরাপত্তার সাত স্তর এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত করা হয়েছে। 9)। অ্যাক্সেস কন্ট্রোল:নেটওয়ার্ক এমনভাবে ডিজাইন করা উচিত যাতে কিছু সংস্থান সবার কাছে অ্যাক্সেসযোগ্য না হয়।

কোন বিশেষ কনফিগারেশন নির্ধারণ করে যদি একটি কম্পিউটারকে সার্ভার হিসাবে মনোনীত করা হয়?

সার্ভার হল কম্পিউটার যা সফ্টওয়্যার ইনস্টল করে ক্লায়েন্ট কম্পিউটারে নেটওয়ার্ক পরিষেবা প্রদান করে। একটি অবজেক্ট, স্ট্রিং বা স্ট্রিং ভেরিয়েবল একটি প্যারামিটার হিসেবে বিবেচিত হয়।


  1. আমার "উইন্ডোজ নেটওয়ার্ক নিরাপত্তা" পাসওয়ার্ড কি?

  2. আপনি নেটওয়ার্ক নিরাপত্তা দিয়ে কি করতে পারেন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কী উইন্ডোজ 7 কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তায় ফিল্টারমুক্ত পরিবেশ কি?