কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা একটি পাল্টা ব্যবস্থা কি?

প্রতিরোধী ব্যাখ্যা কি?

একজন চিকিত্সক প্রায়শই সেই আইনজীবীর বিরুদ্ধে একটি দূষিত-নিপীড়নের মামলা দায়ের করেন যিনি তার বিরুদ্ধে মামলা করেছিলেন এবং মামলাটি প্রমাণ করতে ব্যর্থ হন। একজন চিকিত্সকের দ্বারা সবচেয়ে সাধারণ পাল্টা ব্যবস্থা হতে পারে একটি মেডিকেল অসদাচরণের মামলা৷

প্রতিরোধের প্রকারগুলি কী কী?

আপনার নিজের ফায়ারওয়াল থাকা উচিত। ফায়ারওয়াল অ্যাপ্লিকেশন রক্ষা করতে ব্যবহৃত. সফটওয়্যারটি অ্যান্টিভাইরাস হিসেবে কাজ করে। আপনি একটি পপ আপ ব্লকার ব্যবহার করা উচিত. অ্যান্টি-স্পাইওয়্যার প্রোগ্রাম যা স্পাইওয়্যার সনাক্ত করে এবং অপসারণ করে।

তিন ধরনের পাল্টা ব্যবস্থা কী কী?

কাউন্টারমেজারগুলিকে তিন প্রকারে ভাগ করা যায়, যার মধ্যে ক্রিপ্টোগ্রাফি, মানবিক কারণ এবং অনুপ্রবেশ সনাক্তকরণ পদ্ধতি অন্তর্ভুক্ত, যেমন চিত্র 2-এ দেখানো হয়েছে।

একটি সফ্টওয়্যার কাউন্টারমেজার কী?

কম্পিউটার, সার্ভার, নেটওয়ার্ক, অপারেটিং সিস্টেম (OS) বা ইনফরমেশন সিস্টেম (IS) হুমকি প্রতিরোধ, এড়ানো বা হ্রাস করার পদ্ধতি হিসাবে পাল্টা ব্যবস্থার সম্মুখীন হয়। ভাইরাস এবং ফায়ারওয়াল মোকাবেলার জন্য সফ্টওয়্যার উপলব্ধ প্রতিরোধ ব্যবস্থার মধ্যে রয়েছে৷

নিরাপত্তা নিয়ন্ত্রণ এবং পাল্টা ব্যবস্থা বলতে কী বোঝায়?

একটি নিরাপত্তা জাল বা পাল্টা ব্যবস্থা কী তা সংজ্ঞায়িত করা, এটি কী অর্জনের জন্য ডিজাইন করা হয়েছে এবং গোপনীয়তা, অখণ্ডতা এবং তথ্যের প্রাপ্যতা রক্ষা করার জন্য এবং কিছু নিরাপত্তা মানদণ্ড পূরণ করার জন্য এটি কীভাবে প্রয়োগ করা হয়। উদ্ধৃতি(গুলি)::

প্রতিরোধের উদাহরণ কী?

নিম্নলিখিত প্রযুক্তি উদাহরণগুলি পাল্টা ব্যবস্থা ব্যাখ্যা করে:রাউটার:ইন্টারনেট প্রোটোকল (আইপি) ঠিকানা মাস্ক করুন। ক্ষতিকারক সফ্টওয়্যার (ম্যালওয়্যার) যেমন ভাইরাস, ট্রোজান এবং অ্যাডওয়্যার অ্যান্টি-ভাইরাস এবং অ্যান্টি-স্পাইওয়্যার পণ্য দ্বারা সুরক্ষিত। এই পদ্ধতিগুলি ব্যবহারকারীদের নিরাপদে থাকতে সাহায্য করে সন্দেহজনক ইমেলের মতো হুমকি অস্বীকার করতে সাহায্য করে৷

ব্যবসায় পাল্টা ব্যবস্থা বলতে কী বোঝায়?

পাল্টা ব্যবস্থার সংজ্ঞাটি সহজ:একটি পাল্টা ব্যবস্থা হল একটি সংস্থা যা একটি হুমকি বা বিপদের প্রতিক্রিয়া জানাতে করে। একটি প্রতিষ্ঠানের ক্রিয়াকলাপের সাথে ধারণাটিকে সম্পূর্ণরূপে একত্রিত করার জন্য, এটি সময় লাগবে। একটি কোম্পানির পাল্টা ব্যবস্থা শুধুমাত্র একটি হওয়া উচিত নয়।

আপনি কীভাবে পাল্টা ব্যবস্থা ব্যবহার করবেন?

তিনি যে পাল্টা ব্যবস্থা নিয়ে এসেছেন তা সব দিক থেকেই ভালো ছিল। একজন অভিজ্ঞ যোদ্ধা হিসাবে, আপনি এটি সম্পর্কে ভালভাবে সচেতন থাকবেন এবং নিজেকে রক্ষা করার জন্য পাল্টা ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রতিরোধক পাল্টা ব্যবস্থা কি?

শেষ কিন্তু অন্তত নয়, পাল্টা ব্যবস্থাগুলি একই সময়ে প্রতিরোধমূলক বা প্রশমিত হতে পারে। প্রতিরক্ষামূলক ব্যবস্থাগুলি একটি হুমকি অভিনেতাকে আক্রমণ করা থেকে বিরত করে কাজ করে, যখন পাল্টা ব্যবস্থাগুলি আক্রমণটি সংঘটিত হওয়ার পরে বাধা দিতে সহায়তা করে। প্রশমন ব্যবস্থার ফলে, আক্রমণের ফলে ক্ষতি বা পরিণতি হওয়ার সম্ভাবনা কম।

সবচেয়ে বড় পাল্টা ব্যবস্থা কী?

সেরা প্রমাণ পাল্টা ব্যবস্থা? নিরাপত্তা ফাংশন প্রায়ই হুমকি মোকাবেলা করার জন্য মানুষের প্রয়োজন. কখনও কখনও এটি একমাত্র সুরক্ষা। তাদের ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে জনগণের বিচার করার ক্ষমতা একটি গুরুত্বপূর্ণ কারণ এবং এটি এমন একটি যা প্রতিস্থাপন করা যায় না।

সম্ভাব্য হুমকির প্রতিকার কী?

নিম্নলিখিত পাল্টা ব্যবস্থা নিন:আপনার ডাটাবেসের সমস্ত ডেটা এনক্রিপ্ট করুন। ডাটাবেস নিয়ন্ত্রণ করা উচিত এবং অনুমতি প্রয়োগ করা আবশ্যক. পর্যায়ক্রমিক চেক চালিয়ে আপনার ডাটাবেস আপ টু ডেট রাখুন।

তিন উপায়ে নিরাপত্তা কি?

প্রিন্সিপল 8-এ যেমন বলা হয়েছে, তিন ধরনের নিরাপত্তা নিয়ন্ত্রণ রয়েছে:প্রতিরোধমূলক, গোয়েন্দা এবং প্রতিক্রিয়াশীল। নিরাপত্তার উদ্দেশ্যে, নিয়ন্ত্রণগুলি (যেমন নথিভুক্ত পদ্ধতি) এবং পাল্টা ব্যবস্থা (যেমন ফায়ারওয়াল) এই তিনটি প্রকারের মধ্যে এক বা একাধিককে সম্বোধন করতে হবে৷

সফ্টওয়্যার কাউন্টারমেজার কি?

কম্পিউটার, সার্ভার বা নেটওয়ার্কে আক্রমণ প্রতিরোধ বা প্রশমিত করার জন্য বেশ কিছু ভিন্ন ভিন্ন ক্রিয়া, প্রক্রিয়া, ডিভাইস এবং সিস্টেম রয়েছে। ফায়ারওয়াল সফ্টওয়্যার একটি সফ্টওয়্যার প্রতিকারের একটি উদাহরণ। ফায়ারওয়াল অ্যাপ্লিকেশন রক্ষা করতে ব্যবহৃত. সফটওয়্যারটি অ্যান্টিভাইরাস হিসেবে কাজ করে।

ম্যালওয়্যারের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা কী?

ম্যালওয়্যার মোকাবেলায় ব্যবহারকারীর মেশিনগুলিকে অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দিয়ে সজ্জিত করা উচিত। নতুন অ্যান্টি-ভাইরাস সংজ্ঞার সাথে আপ টু ডেট রাখুন। বেশিরভাগ অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপডেটেড ডেফিনিশন ফাইলগুলির জন্য পরীক্ষা করে যখন এটি স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?