কম্পিউটার

বেস নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক ভিত্তিক নিরাপত্তা কি?

নিরাপত্তা বলতে বোঝায় অন্তর্নিহিত নেটওয়ার্ক অবকাঠামোর অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার বা চুরি প্রতিরোধ করা। ডিভাইস, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারী এবং অ্যাপ্লিকেশনগুলিকে সঠিকভাবে কাজ করার অনুমতি দেওয়ার জন্য একটি সুরক্ষিত অবকাঠামো তৈরি করে এটি অর্জন করা যেতে পারে। ফায়ারওয়ালের ওভারভিউ ll ওভারভিউ (1:43)

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে কার অ্যাক্সেস আছে তার উপর নজর রাখুন। অ্যাক্সেস সহ আপনার সমস্ত কর্মীদের বিশ্বাস করার অনুমতি দেবেন না। পাসওয়ার্ডের জন্য সর্বোত্তম অনুশীলনগুলি অনুসরণ করতে ভুলবেন না। সার্ভার এবং ডিভাইস যে নিরাপদ. নিশ্চিত করুন যে আপনি এই পরীক্ষার মাধ্যমে সুরক্ষিত আছেন... নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনগুলির সমস্যা সমাধান... এই বিভাগে হার্ডওয়্যার সরঞ্জাম অন্তর্ভুক্ত রয়েছে৷

সাধারণ কথায় নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

মূল নেটওয়ার্ক নিরাপত্তা কি?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

সাইবার নিরাপত্তার ভিত্তি কী?

সাইবার নিরাপত্তার তিনটি মৌলিক ধারণা আছে, যাকে "সিআইএ ট্রায়াড" বলা হয়, যা সফলতা অর্জনের জন্য অবশ্যই বুঝতে হবে। এর তিনটি উপাদান রয়েছে:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। সাইবার সিকিউরিটি হল এমন একটি ধারণা যা সংস্থাগুলিকে তাদের তথ্য এবং ডেটার সুরক্ষার জন্য নীতিগুলির সাথে গাইড করতে সহায়তা করে৷

নেটওয়ার্ক ভিত্তিক নিরাপত্তা সমস্যা কি?

যদিও নেটওয়ার্কগুলি অনেক সুবিধা দেয়, নিরাপত্তা লঙ্ঘনের একটি বড় ঝুঁকি যেমন ডেটা ক্ষতি হতে পারে। তথ্য নিরাপত্তা আপস. হ্যাকার বা ভাইরাসের মতো ক্ষতিকারক সত্তার আক্রমণ।

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

মূলত, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্কে থাকা কম্পিউটার, ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাকিং, অপব্যবহার এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করা বোঝায়। একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করা, সরাসরি হুমকি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাখ্যা কি?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে, একটি কোম্পানি তার নেটওয়ার্কের মধ্যে প্রবেশ করা বা ছড়িয়ে পড়া থেকে বিপুল সংখ্যক সম্ভাব্য ক্ষতিকারক হুমকি প্রতিরোধ করে তার অবকাঠামো এবং তার ব্যবহারকারীদের সুরক্ষা রক্ষা করতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রধান নীতি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তা বজায় রাখার জন্য, তিনটি নীতি বিবেচনা করা প্রয়োজন:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। একটি নির্দিষ্ট নীতি একটি নির্দিষ্ট প্রয়োগ বা প্রসঙ্গে অন্যটির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা কেন?

নেটওয়ার্ক নিরাপত্তার ধারণা হল নেটওয়ার্কের ব্যক্তিগত ডেটা, এর ব্যবহারকারী এবং এর ডিভাইসগুলির দূষিত ব্যবহার রোধ করা। যতক্ষণ পর্যন্ত নেটওয়ার্কটি মসৃণভাবে চলে এবং বৈধ ব্যবহারকারীরা সুরক্ষিত থাকে, ততক্ষণ এটি নিরাপদ বলে বিবেচিত হয়। অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা নেটওয়ার্ক অ্যাক্সেস করা থেকে রাখা।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান কাজ কী?

হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সরঞ্জাম নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োগ করা হয়. একটি নেটওয়ার্কে, নেটওয়ার্ক সুরক্ষা প্রাথমিকভাবে নেটওয়ার্ক উপাদানগুলিতে বা তার মধ্যে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধের সাথে সম্পর্কিত। এই লক্ষ্য অর্জনের জন্য একটি সাধারণ পদ্ধতি হল নেটওয়ার্ক বিভাজন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?