কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা নিরীক্ষণের জন্য কোন লিনাক্স অ্যাপ্লিকেশন ব্যবহার করা হয়েছিল?

নিম্নলিখিত কোনটি নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ টুল?

নেটওয়ার্ক ট্র্যাফিকের বিশ্লেষণের জন্য, Argus হল সবচেয়ে জনপ্রিয় ফ্রি এবং ওপেন সোর্স টুলগুলির মধ্যে একটি... যদিও P0f-এ কোনো আপডেট করা হয়নি, এটি জনপ্রিয় রয়ে গেছে। হোস্ট, নেটওয়ার্ক এবং সিস্টেম নিরীক্ষণের জন্য একটি মনিটরিং টুল, Nagios রিয়েল-টাইম সতর্কতা প্রদান করে। স্প্লঙ্কের একটি ভাল উদাহরণ। আইসেক্স সিকিউরিটি সার্ভিসেস।

লিনাক্সে আমি কীভাবে নেটওয়ার্ক ট্রাফিক নিরীক্ষণ করব?

VNSstat একটি বিনামূল্যের নেটওয়ার্ক ট্রাফিক মনিটরিং টুল। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহৃত ব্যান্ডউইথের পরিমাণ প্রদর্শন করে। নেটওয়ার্ক ব্যবহার nload ব্যবহার করে প্রদর্শিত হয়. NetHogs নেটওয়ার্ক ট্রাফিক মনিটরিং প্ল্যাটফর্ম আপনাকে নেটওয়ার্ক ট্র্যাফিক ব্যান্ডউইথ দেখতে দেয়... IFE - ইন্টারনেট এক্সপ্লোরার উন্নত, ব্যান্ডউইথ মনিটর এবং রেট এস্টিমেটর। ডার্কস্ট্যাট ব্যবহার করে, কেউ নেটওয়ার্ক ট্রাফিক ক্যাপচার করতে পারে।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা নিরীক্ষণ করব?

আপনার নেটওয়ার্ক ট্রাফিক নিরীক্ষণ বিভিন্ন উপায়ে করা যেতে পারে. এখানে 5 টি টিপস। সঠিক ডেটা উৎস বেছে নেওয়া গুরুত্বপূর্ণ... আপনি যে নেটওয়ার্ক পয়েন্টগুলি নিরীক্ষণ করতে চান তা বেছে নিতে হবে... রিয়েল টাইমে ডেটা সবসময় যথেষ্ট নয়৷ ডেটার জন্য একটি ইউজারনেম অ্যাসোসিয়েশন তৈরি করুন... নিশ্চিত করুন যে সমস্ত প্যাকেট এবং ফ্লো সন্দেহজনক৷

এগুলির মধ্যে কোনটি একটি Linux নিরাপত্তা টুল সাধারণত Linux ডিস্ট্রোতে পাওয়া যায়?

সেখানে অনেকগুলি লিনাক্স-ভিত্তিক সুরক্ষা সরঞ্জাম রয়েছে, তবে মেটাসপ্লয়েট অন্যতম জনপ্রিয়৷

লিনাক্সে নেটওয়ার্ক মনিটরিং টুল কি?

উইন্ডোজের জন্য সোলারউইন্ডস নেটফ্লো ট্রাফিক বিশ্লেষক। প্যাকার্ড বেল দ্বারা PRTG নেটওয়ার্ক মনিটর। নেটওয়ার্ক বিশ্লেষক Nagios অংশ. জেনোসের সাথে ক্লাউড কম্পিউটিং। দ্বিতীয় আইসিংগা। OpenNMS প্রকল্প। ক্যাকটি আছে। জ্যাবিক্স সফ্টওয়্যার।

নেটওয়ার্ক মনিটরিং নিরীক্ষণের জন্য ব্যবহৃত সরঞ্জামগুলি কী?

WhatsUp গোল্ড সফ্টওয়্যার টুল অ্যাপ্লিকেশন, নেটওয়ার্ক, সিস্টেম নিরীক্ষণ করে এবং সহজেই ব্যবহারযোগ্য বৈশিষ্ট্যগুলি অফার করে৷ এটি দ্রুত, ভাইরাস মুক্ত, ইনস্টল করা সহজ, সেট আপ করা সহজ এবং ব্যবহার করা সহজ... এটি Nagios-এর শেষ সংস্করণ। আমি LogicMonitor অ্যাপ্লিকেশন ব্যবহার করি... আপনার জন্য আমার কাছে কিছু ধারণা আছে। আপনি অনলাইনে ডেটাডগ খুঁজে পেতে পারেন। আমাদের একজন ল্যান্সউইপার দরকার যাতে আমরা রাস্তা পরিষ্কার করতে পারি। সোলারউইন্ডস নেটওয়ার্ক পারফরমেন্স মনিটর আপনাকে বিশ্লেষণ করতে দেয় যে আপনার নেটওয়ার্ক কীভাবে পারফর্ম করে... একটি পর্যবেক্ষক পোস্ট।

নেটওয়ার্কিং মনিটরিং টুল কি?

নেটওয়ার্ক নিরীক্ষণের সরঞ্জামগুলির মধ্যে রয়েছে ইন্টারফেস, স্টোরেজ ডিভাইস, ভার্চুয়াল পরিবেশ এবং নেটওয়ার্ক হার্ডওয়্যার, সেইসাথে এমন সরঞ্জাম যা ক্রমাগত বিশ্লেষণ, প্রতিবেদন এবং উপলব্ধতা, স্বাস্থ্য এবং কর্মক্ষমতা ডেটা ট্র্যাক করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জামের বিভিন্ন ধরনের কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

কোনটি সর্বোত্তম নেটওয়ার্ক মনিটরিং টুল?

SolarWinds নেটওয়ার্ক পারফরম্যান্স মনিটরের একটি বিনামূল্যের ট্রায়াল আজই পান... Datadog দ্বারা চালিত নেটওয়ার্ক মনিটরিং - ফ্রি ট্রায়াল... ManageEngine OpManager-এর বিনামূল্যের ট্রায়াল সংস্করণ পান৷ 30 দিনের জন্য Paessler এর PRTG নেটওয়ার্ক মনিটরের বিনামূল্যে ট্রায়াল চেষ্টা করুন... Auvik দ্বারা একটি বিনামূল্যের ট্রায়াল দেওয়া হয়। Site24x7-এর মাধ্যমে আপনার নেটওয়ার্কের নিরীক্ষণ - বিনামূল্যে পরীক্ষা... এটি Nagios-এর শেষ সংস্করণ। জ্যাবিক্স সফ্টওয়্যার।

আমি কীভাবে নেটওয়ার্ক ট্রাফিক নিরীক্ষণ করতে পারি?

একটি ওয়েব ব্রাউজার আপনার রাউটারের IP ঠিকানা প্রবেশ করে অ্যাক্সেস করতে ব্যবহার করা যেতে পারে। রাউটারের একটি স্থিতি বিভাগ থাকলে, লগইন করার পরে এটি সন্ধান করুন (আপনি একটি ব্যান্ডউইথ বিভাগ বা নেটওয়ার্ক মনিটর বিভাগও দেখতে পারেন)। সেখান থেকে আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত ডিভাইসের IP ঠিকানা দেখা সম্ভব হওয়া উচিত।

নেটওয়ার্ক পর্যবেক্ষণের জন্য কোন Linux কমান্ড ব্যবহার করা যেতে পারে?

কম্পিউটিংয়ের একটি গুরুত্বপূর্ণ অংশ হল নেটওয়ার্ক প্যাকেট পরিসংখ্যান পরিচালনা করা, যা কমান্ড-লাইন টুল নেটস্ট্যাট দিয়ে পর্যবেক্ষণ করা যেতে পারে। নেটওয়ার্ক কর্মক্ষমতা নিরীক্ষণ করা এবং নেটওয়ার্ক-সম্পর্কিত সমস্যা সমাধান করা এই টুলের একটি গুরুত্বপূর্ণ কাজ।

নেটওয়ার্ক মনিটরিং সাইবার নিরাপত্তা কি?

পরিকাঠামোর উচ্চ-স্তরের ভিউ থেকে নেটওয়ার্ক নিরীক্ষণ করা। নেটওয়ার্ক কর্মক্ষমতাকে প্রভাবিত করতে পারে এমন ত্রুটি বা ওভারলোড করা সংস্থানগুলি (সার্ভার, নেটওয়ার্ক সংযোগ, ইত্যাদি) সনাক্ত করতে নেটওয়ার্ক কার্যকলাপের জন্য মনিটরিং সিস্টেমগুলি মনিটর এবং নেটওয়ার্ক কার্যকলাপ ট্র্যাক করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কেন নেটওয়ার্ক ডিভাইসগুলির নিরীক্ষণ গুরুত্বপূর্ণ?

নেটওয়ার্ক মনিটরিং এবং সতর্কতা ব্যবহার করে, কোন হোস্ট এবং সাবনেট স্ক্যান করা হয়েছে, কোন আইপি অ্যাড্রেস থেকে স্ক্যানিং শুরু হয়েছে এবং কতবার এটি করার চেষ্টা করা হয়েছে তা সনাক্ত করে আপনি সক্রিয়ভাবে স্ক্যানিং আক্রমণ থেকে আপনার নেটওয়ার্ককে রক্ষা করতে পারেন৷

লিনাক্স নিরাপত্তা সরঞ্জাম কি?

ফায়ারজেল অ্যাপ্লিকেশনগুলির সাহায্যে লিনাক্স প্রোগ্রামগুলির দ্বারা ব্যবহৃত স্পেস এবং আইপি ঠিকানাগুলিতে অ্যাক্সেস পরিচালনা করে পরিচালিত হয়। এটি নিরাপত্তা লঙ্ঘন রোধ করতে seccomp-bpf এবং Linux নেমস্পেস ব্যবহার করে.... আমি ClomAV নিয়ে সন্তুষ্ট.... তখনই জন দ্য রিপার আবির্ভূত হয়েছিল। এটি দেবতা নেসাসের পৌরাণিক কাহিনী... এটি আপনাকে Wireshark ব্যবহার করে ডেটা পরীক্ষা করতে সক্ষম করে... আপনার KeePass ব্যবহার করা উচিত...... আমি Nmap... Nicko ব্যবহার করছি।

সাইবার নিরাপত্তার জন্য সেরা লিনাক্স ডিস্ট্রো কী?

কালি লিনাক্স ডিস্ট্রিবিউশন ডাউনলোড করা যেতে পারে। প্যারট সিকিউরিটি ওএস এখানে ডাউনলোড করা যাবে। একটি টেস্ট ড্রাইভের জন্য ব্যাকবক্স লিনাক্স নিন। আপনি এখানে সামুরাই ওয়েব টেস্টিং ফ্রেমওয়ার্ক ডাউনলোড করতে পারেন। আপনি এখানে Pentoo Linux ডাউনলোড করতে পারেন। ডিইএফটি লিনাক্স এখানে ডাউনলোড করা যেতে পারে। Caine ডাউনলোড এখানে উপলব্ধ. আপনি এখানে নেটওয়ার্ক সিকিউরিটি টুলকিট ডাউনলোড করতে পারেন।

নিম্নলিখিত কোনটি Linux-এর জন্য একটি বিনামূল্যের নিরাপত্তা অডিটিং টুল?

একটি শক্তিশালী, বিনামূল্যের এবং জনপ্রিয় ফায়ারওয়াল সিস্টেম, লিনিস অডিট করে এবং ওপেন-সোর্স সফ্টওয়্যার ব্যবহার করে ম্যালওয়্যারের জন্য আপনার নেটওয়ার্ক স্ক্যান করে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণের উদ্দেশ্য কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় csm কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তায় কোন প্রযুক্তি ব্যবহার করা হয়?