কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় পেলোড বিতরণ কি?

নেটওয়ার্কিং-এ পেলোড কী?

কম্পিউটার নেটওয়ার্কিং এবং টেলিকমিউনিকেশনের ট্রান্সমিশন ইউনিটে উৎস থেকে গন্তব্যে পাঠানো প্রকৃত ডেটা সহ একটি হেডার থাকে। পেলোড এই ডেটা নিয়ে গঠিত। পেলোড পাওয়ার জন্য, ক্লায়েন্টের কাছে এটি থাকতে হবে।

নিরাপত্তায় পেলোড কী?

তথ্য ট্রান্সমিশনের একটি উপাদান যা সাধারণত কার্গো তথ্য বহন করে। সাইবার-নিরাপত্তা:সাধারণত একটি ম্যালওয়্যার প্রোগ্রাম দ্বারা সঞ্চালিত ক্রিয়াকলাপগুলি, যা দূষিত প্রকৃতির৷

পেলোড কী এবং এটি কীভাবে কাজ করে?

মূলত, পেলোডগুলি হল সাধারণ স্ক্রিপ্ট যা হ্যাকাররা হ্যাক করা সিস্টেমগুলির সাথে যোগাযোগ করতে ব্যবহার করে। তারা যে পেলোডগুলি ব্যবহার করে তা লক্ষ্য সিস্টেমে ডেটা স্থানান্তর করতে ব্যবহৃত হয়। মেটাসপ্লয়েটের জন্য পেলোডগুলিকে তিনটি প্রধান প্রকারে শ্রেণীবদ্ধ করা যেতে পারে:1) একক, 2) নতুন লক্ষ্য এবং 3) পূর্ববর্তী লক্ষ্যগুলি৷

পেলোডের উদাহরণ কী?

একটি বিমান উড়ে যাওয়ার সময়, এটি পণ্যসম্ভার বহন করে - যেমন বোমা বা ক্ষেপণাস্ত্র - যা রাজস্ব উৎপন্ন করে। একটি পেলোড হল 20 জন যাত্রী একটি ফ্লাইটের জন্য অর্থ প্রদান করে৷ পেলোড উদাহরণগুলি বোমার দ্বারা বহন করা বোমার অন্তর্ভুক্ত। একটি চালানের একটি উপাদান যা রাজস্ব উৎপন্ন করে।

পেলোড ডেলিভারি মানে কি?

একটি পেলোড যা একটি বিমান বা রকেটে যাতায়াত করে যখন এটি চালু হয়। মিশনের প্রকারের উপর নির্ভর করে যানবাহনগুলি বিস্তৃত পরিসরের পেলোড বহন করতে পারে, যেমন কার্গো, যাত্রী, ফ্লাইট ক্রু, যুদ্ধাস্ত্র, বৈজ্ঞানিক যন্ত্রপাতি বা অন্যান্য সরঞ্জাম।

পেলোডগুলি কীভাবে বিতরণ করা হয়?

পেলোড ডেলিভারি সিস্টেম দ্বারা ব্যবহৃত দুটি সাধারণ কৌশল হল সামাজিক প্রকৌশল আক্রমণ এবং DNS হাইজ্যাকিং। একটি ফাইল খোলার পরে, ম্যালওয়্যারটি কার্যকর করা হবে, যা পেলোড অন্তর্ভুক্ত করতে পারে। উদাহরণস্বরূপ, শিকার একটি ইমেল সংযুক্তি ডাউনলোড করে যা তারা মনে করে পাইরেটেড সফ্টওয়্যার; তারা সেটআপ ফাইলে ডাবল ক্লিক করে যা ম্যালওয়্যার চালু করে।

সার্ভার পেলোড কী?

কম্পিউটার ট্রান্সমিশনের সময়, পেলোডটি তথ্যের ভলিউমকে বোঝায় যা একটি প্যাকেট দ্বারা বহন করা যেতে পারে। প্রযুক্তিগত সংজ্ঞা অনুসারে, একটি নির্দিষ্ট প্যাকেট বা অন্যান্য প্রোটোকল ডেটা ইউনিট (PDU) এর পেলোড হল শেষ পয়েন্ট দ্বারা পাঠানো "বাস্তব" ডেটা। নেটওয়ার্ক প্রোটোকলগুলি প্যাকেটগুলির জন্য সর্বোচ্চ দৈর্ঘ্যের পেলোডগুলিও সনাক্ত করে৷

একটি সফ্টওয়্যার পেলোড কী?

পেলোড হল ট্রান্সমিশন যার মধ্যে প্রকৃত বার্তা রয়েছে এবং কম্পিউটিং এবং টেলিযোগাযোগে ব্যবহৃত হয়। পেলোড বলতে ম্যালওয়্যারের সেই অংশকে বোঝায় যেটি ক্ষতিকারক ক্রিয়া সম্পাদন করে, যেমন কম্পিউটার ভাইরাসের ক্ষেত্রে।

পেলোড সাইবার সিকিউরিটি কি?

সাইবারট্যাক পেলোড আক্রমণের উপাদানকে বোঝায় যা শিকারের ক্ষতি করে। এই সমস্ত আক্রমণ ভেক্টরে এক বা একাধিক ক্ষতিকারক পেলোড থাকে, যেমন ভাইরাস, কৃমি এবং ম্যালওয়্যার৷

পেলোড কম্পিউটার ভাইরাস কি?

ভাইরাস পেলোডগুলিতে দূষিত কোড থাকে যা কম্পিউটারে একটি দূষিত ক্রিয়া সম্পাদন করার জন্য কার্যকর করে। সংক্রামিত ব্যবহারকারীদের অ্যাকাউন্ট স্প্যাম ইমেল বিতরণ, ডেটা মুছে ফেলা বা আপত্তিকর বার্তা প্রদান করতে ব্যবহার করা যেতে পারে। পেলোড বলা ছাড়াও, ধ্বংসাত্মক পেলোডকে পেলোডও বলা যেতে পারে।

পেলোড মানে কি?

আপনি নিরাপদে আপনার ট্রাকের সমস্ত কার্গো ওজন এর খালি ওজন (যা কার্ব ওজন নামেও পরিচিত) থেকে এর পেলোড ক্ষমতা পর্যন্ত লোড করতে পারেন। আপনি পেলোডে রাখতে পারেন এমন আইটেমগুলির মধ্যে একটি ট্রাকের বিছানায় বাগানের মালচ, যাত্রী বা এক সপ্তাহের মূল্যের লাগেজ।

পেলোডে কোন আইটেম অন্তর্ভুক্ত করা হয়েছে?

মিশনের ধরণের উপর নির্ভর করে যানবাহনগুলি বিস্তৃত পরিসরের পেলোড বহন করতে পারে, যেমন কার্গো, যাত্রী, ফ্লাইট ক্রু, যুদ্ধাস্ত্র, বৈজ্ঞানিক যন্ত্রপাতি বা অন্যান্য সরঞ্জাম। অতিরিক্ত জ্বালানীকেও পেলোডের অংশ হিসাবে বিবেচনা করা হয় যদি এটি ঐচ্ছিকভাবে বহন করা হয়।

গাড়িতে পেলোড কী?

গাড়ির পেলোড হল একটি গাড়ি কতটা বহন করতে পারে। একটি গাড়ির পেলোড তার মোট যানবাহন ভর থেকে তার ওজন বিয়োগ করে গণনা করা হয়৷ গাড়িতে যাত্রী থাকলে এটিকে পেলোডের অংশ হিসাবে বিবেচনা করা হয়৷ আপনার টয়োটার পেলোড কনফিগারেশন সম্পূর্ণরূপে বোঝার জন্য, আপনাকে এর পেলোড ক্ষমতার সাথে পরিচিত হতে হবে।

পেলোড কেন গুরুত্বপূর্ণ?

একটি গাড়ী, ট্রাক, বা SUV এর পেলোড ক্ষমতা নিরাপত্তার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একটি গাড়ির পেলোড হল এটি বহন করা মোট ওজন। উপরন্তু, এটি আপনার গাড়িতে কতটা ফিট করতে পারে এবং আপনাকে কতগুলি ট্রিপ করতে হবে তা নির্ধারণ করা সহজ করে তোলে।

কম্পিউটারে একটি পেলোডের উদাহরণ কী?

একটি পেলোড হল একটি কম্পিউটারে একটি প্যাকেজের ভিতরে কী রয়েছে তার একটি বিবরণ। ভাইরাস, উদাহরণস্বরূপ, পেলোড বহন করে যা ভাইরাসকে কম্পিউটার সিস্টেম থেকে ফাইল মুছে ফেলার নির্দেশ দেয়। একইভাবে, একটি নেটওয়ার্ক প্যাকেটে ডেটা থাকে এবং ইন্টারনেটের মাধ্যমে প্রেরণ করা হয়।

রকেটে পেলোড কী?

একটি পেলোড যা একটি বিমান বা রকেটে যাতায়াত করে যখন এটি চালু হয়। একটি উপগ্রহ, স্পেস প্রোব, বা মহাকাশযান যা মানুষ, প্রাণী বা মাল বহনকারী রকেটকে পেলোড হিসাবে মাউন্ট করা সম্ভব৷

পেলোড বলতে কী বোঝায়?

. একটি যানবাহন দ্বারা বহন করা লোডের অংশ যা এটি চালানোর জন্য প্রয়োজনীয় নয়, যেমন একটি বিমান বা মহাকাশযান দ্বারা বহন করা লোডের অংশ যা এটির উড়ার জন্য প্রয়োজনীয় নয়৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে পেলোড বিতরণ করা হয় কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?