কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা পরিভাষা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক পরিভাষাগুলি কী কী?

* একটি ভাইরাস হল দূষিত সফ্টওয়্যার যা আপনার সম্মতি ছাড়াই আপনার কম্পিউটারে ইনস্টল করে এবং এটিকে সংক্রমিত ও ক্ষতি করার জন্য ডিজাইন করা হয়েছে। একটি ফায়ারওয়াল সফ্টওয়্যার বা হার্ডওয়্যার দ্বারা সেট আপ করা নিয়মগুলির উপর ভিত্তি করে একটি কম্পিউটার এবং ইন্টারনেটের মধ্যে ট্র্যাফিক নিয়ন্ত্রণ এবং ফিল্টার করে৷

কম্পিউটার নিরাপত্তা পরিভাষা কি?

একটি কম্পিউটার নিরাপত্তা ব্যবস্থা আপনার কম্পিউটার সিস্টেমকে ক্ষতি, চুরি এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করে। কম্পিউটার হার্ডওয়্যারের নিরাপত্তা ব্যবস্থাগুলি সাধারণত অন্যান্য মূল্যবান বা সংবেদনশীল সরঞ্জামগুলির মতো, যথা, সিরিয়াল নম্বর, দরজা এবং তালা এবং অ্যালার্ম সিস্টেমের মতো৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নিরাপত্তার বিভিন্ন শর্ত কী?

আমরা বন্ধনে আবদ্ধ। তুমি মুক্ত. আমরা গ্যারান্টি দিচ্ছি। বীমা শিল্প। জিনিস অক্ষত রাখা. একটি নজরদারি ব্যবস্থা। পবিত্র স্থান।

মূল নেটওয়ার্ক নিরাপত্তা শর্তাবলী কি?

ওয়ার্ড/টার্ম ডেফিনিশন দুর্বলতা একটি ত্রুটি বা দুর্বলতা যা একটি সিস্টেম বা সংস্থাকে আক্রমণ করতে ব্যবহার করা যেতে পারে। ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (WAN) কমিউনিকেশন নেটওয়ার্ক লিঙ্কিং কম্পিউটার বা লোকাল এরিয়া নেটওয়ার্ক বিভিন্ন অবস্থানে। IEEE 802.11 স্ট্যান্ডার্ডের উপর ভিত্তি করে Wi-FiWireless লোকাল এরিয়া নেটওয়ার্ক।

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যার বলতে বোঝায় একটি অনুপ্রবেশকারী এবং প্রতিকূল প্রোগ্রাম বা ফাইল যা ডিভাইসগুলিকে শোষণ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি করার মাধ্যমে, ব্যবহারকারীদের পরিবর্তে আক্রমণকারীদের উপকার করতে। এটি একটি DDoS আক্রমণ। এটা প্রতারণা একটি কাজ. এসকিউএল ইনজেকশন ব্যবহার করে একটি আক্রমণ। ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) এর একটি উদাহরণ.... বটনেট আছে।

নিরাপত্তার মূল শর্তগুলি কী কী?

এটি এমন একটি প্রযুক্তি যা আমাদের ইন্টারনেটের মাধ্যমে বিশ্বের যেকোনো স্থান থেকে আমাদের ফাইল এবং অন্যান্য পরিষেবাগুলি অ্যাক্সেস করতে দেয়। এটি একটি সফ্টওয়্যার... আপনি সঠিক ডোমেনে আছেন... V.P.N. (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক)... আপনি এখানে আপনার আইপি ঠিকানা খুঁজে পেতে পারেন... আপনাকে শোষণ করতে হবে। লঙ্ঘন হয়েছে। আপনার নেটওয়ার্ক রক্ষা করুন।

5 ধরনের সাইবার নিরাপত্তা কী কী?

... সাইবার নিরাপত্তা গুরুত্বপূর্ণ অবকাঠামোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

কম্পিউটার নিরাপত্তার ধরন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সাধারণত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, ফায়ারওয়াল, অ্যান্টিস্পাইওয়্যার প্রোগ্রাম এবং ইন্টারনেট অ্যাক্সেস মনিটরিং অন্তর্ভুক্ত থাকে। নিয়মিতভাবে আপনার নেটওয়ার্কের নিরাপত্তা বজায় রাখার জন্য একটি দ্বিতীয় লগইন এবং একটি সুরক্ষিত পাসওয়ার্ড ব্যবহার করা প্রয়োজন৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করা, সরাসরি হুমকি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়।

নিরাপত্তার বিভিন্ন শর্ত কী?

দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বিভিন্ন উপায়ে একটি অ্যাকাউন্টের জন্য অতিরিক্ত নিরাপত্তা সক্ষম করে... আপনার কম্পিউটারে ম্যালওয়্যার রয়েছে৷ সেখানে botnets আছে... একটি আক্রমণ যা পরিসেবা অস্বীকার করে। আমি এনক্রিপশন সম্পর্কে কথা বলতে চাই... আপনাকে কাজে লাগাতে হবে। আমি একটি ফায়ারওয়াল ব্যবহার করছি... হ্যাক করার চেষ্টা।

নিরাপত্তাকে বর্ণনা করার জন্য একটি শব্দ কী?

আমরা এখানে 97টি প্রতিশব্দ, বিপরীতার্থক শব্দ, বাগধারার অভিব্যক্তি এবং নিরাপত্তা শব্দের জন্য সম্পর্কিত শব্দ উপস্থাপন করছি, যার মধ্যে রয়েছে:প্রতিরক্ষা, প্রতিরক্ষা, অভয়ারণ্য, ওয়ার্ড, আশ্রয়, পরিত্রাণ, মুক্তি এবং স্টেশন৷

নিরাপত্তার জন্য ব্যবহৃত আনুষ্ঠানিক শব্দ কী?

একটি জামানত হল সম্পত্তির একটি অংশ যা গ্যারান্টি হিসাবে কাজ করে। উদাহরণ হল একটি যানবাহন, পশুসম্পদ, পশুসম্পদ, ভবন, ইত্যাদি।

নিরাপত্তার বিপরীতার্থক শব্দ কী?

একটি নিরাপত্তা ব্যবস্থা। নিম্নলিখিতগুলি নিরাপত্তার জন্য সমার্থক শব্দ:প্যারোল, শব্দ, যত্ন, বোঝা, ভয়, দুর্বলতা, এক্সপোজার, বিপদ, নিরাপত্তাহীনতা, অনিশ্চয়তা, যত্ন, উদ্বেগ, নিরাপত্তাহীনতা। নিম্নলিখিত শব্দগুলি অঙ্গীকারের প্রতিশব্দ:গ্যারান্টি, গ্যারান্টি, ওয়ারেন্টি, সুরক্ষা, সুরক্ষা, মোহরা, আমানত, বন্ড, প্রতিরক্ষা, পাহারা, আশ্রয়, নিরাপত্তা, নিশ্চিততা, সহজ, নিশ্চয়তা, অসাবধানতা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?