কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা পরামর্শদাতা কি?

আমি কীভাবে নিরাপত্তা পরামর্শদাতা হব?

নিরাপত্তা পরামর্শদাতা হওয়ার পথটি নিম্নরূপ হতে পারে:কম্পিউটার বিজ্ঞান, তথ্য প্রযুক্তি বা সাইবার নিরাপত্তায় আপনার স্নাতক ডিগ্রি অর্জন করুন। সমতুল্য কাজের অভিজ্ঞতা ছাড়াও প্রাসঙ্গিক শিল্প সার্টিফিকেশন অর্জন বিবেচনা করুন। আইটি বা এন্ট্রি লেভেলে সিকিউরিটির ক্যারিয়ার বাঞ্ছনীয়।

নিরাপত্তা পরামর্শদাতা হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সিকিউরিটি কনসালটেন্টের জন্য যোগ্যতা:শক্তিশালী কম্পিউটার কোডিং দক্ষতা এবং এন্ডপয়েন্ট সিকিউরিটির পুঙ্খানুপুঙ্খ বোঝাপড়া। একটি স্পষ্ট এবং সহজ পদ্ধতিতে যোগাযোগ করার ক্ষমতা এবং প্রযুক্তিগত শব্দার্থ বোঝার ক্ষমতা মহান গুণাবলী। বিশ্লেষণাত্মকভাবে চিন্তা করার, সংগঠিত করার এবং কার্যকরভাবে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা। যুক্তি, সততা এবং বস্তুনিষ্ঠতা এই ব্যক্তির বৈশিষ্ট্য।

নিরাপত্তা পরামর্শদাতা বলতে কী বোঝায়?

সহজ ভাষায়, নিরাপত্তা পরামর্শকের ভূমিকা বর্ণনা করুন। কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং সফ্টওয়্যার প্রোগ্রামগুলির দুর্বলতাগুলি সনাক্ত করা এবং তাদের থেকে আক্রমণগুলিকে নিষিদ্ধ করার উপায় খুঁজে বের করার জন্য কাজ করা নিরাপত্তা পরামর্শদাতার দায়িত্ব৷ একজন আইটি পরামর্শকের ভূমিকা এই সেক্টরে উচ্চ বিশেষায়িত কর্মসংস্থানের একটি প্রধান উদাহরণ হিসেবে কাজ করে৷

সাইবার নিরাপত্তা পরামর্শদাতার বেতন কত?

একজন সাইবার নিরাপত্তা পরামর্শদাতা ভারতে $600,000 থেকে $700,00 এর মধ্যে আয় করতে পারেন। ভারতে "সাইবার সিকিউরিটি কনসালটেন্ট" শিরোনাম সহ 174 জন LinkedIn সদস্যের মতে, এই পদের গড় বেতন।

নেটওয়ার্ক নিরাপত্তা পরামর্শদাতা কি?

কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং সফ্টওয়্যার প্রোগ্রামগুলির দুর্বলতাগুলি সনাক্ত করা এবং তাদের থেকে আক্রমণগুলিকে নিষিদ্ধ করার উপায় খুঁজে বের করার জন্য কাজ করা নিরাপত্তা পরামর্শদাতার দায়িত্ব৷ একজন আইটি পরামর্শকের ভূমিকা এই সেক্টরে উচ্চ বিশেষায়িত কর্মসংস্থানের একটি প্রধান উদাহরণ হিসেবে কাজ করে৷

সাইবার নিরাপত্তা পরামর্শক হিসেবে আপনি কী করেন?

আইটি সুরক্ষার একজন পরামর্শদাতা সংস্থাগুলিকে তাদের ডেটা সুরক্ষিত করতে সহায়তা করে। বর্তমান পরিস্থিতি মূল্যায়ন করা এবং ক্লায়েন্টের নেটওয়ার্কগুলিকে সুরক্ষিত করার জন্য নতুন নিরাপত্তা ব্যবস্থার পরামর্শ দেওয়া একজন নিরাপত্তা পরামর্শকের কাজ। প্রোটোকল, নীতি এবং নিরাপত্তা পরিকল্পনা তৈরি করে ক্লায়েন্টদের তাদের সম্পদ রক্ষায় সহায়তা করুন।

সাইবার নিরাপত্তা পরামর্শদাতারা কত আয় করেন?

মার্কিন যুক্তরাষ্ট্রে নিরাপত্তা পরামর্শদাতাদের প্রতি বছর গড়ে $94,862 প্রদান করা হয়।

নিরাপত্তা পরামর্শদাতা হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

এটি BLS দ্বারা রিপোর্ট করা হয়েছে যে বেশিরভাগ নিরাপত্তা পরামর্শক পদের জন্য একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন, এবং শিক্ষা এবং অভিজ্ঞতা অগ্রগতির সুযোগগুলির সাথে সম্পর্কিত। আপনি যদি সিকিউরিটি কনসাল্টিং কাজ করে থাকেন তাহলে ফৌজদারি বিচার বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি থাকলে এটি সুবিধাজনক হবে।

নিরাপত্তা পরামর্শকের ভূমিকা কী?

নিয়মিতভাবে হুমকি বিশ্লেষণ, নিরাপত্তা পরীক্ষা এবং সিস্টেম অডিট করা। সাইবার নিরাপত্তার মানদণ্ড এবং বৈধতা পদ্ধতির একটি নতুন সেট তৈরি এবং আপডেট করা উচিত। নিরাপত্তা সমস্যা সমাধানের জন্য অন্যান্য আইটি বিভাগের সাথে মিটিং সমন্বয় করা। IT প্রকল্প দলগুলি খরচ অনুমান করতে পারে এবং ইন্টিগ্রেশন সমস্যাগুলির উপর ভিত্তি করে ইন্টিগ্রেশন সমস্যাগুলিকে শ্রেণীবদ্ধ করতে পারে৷

সাইবার সিকিউরিটি কনসালটেন্ট হতে আপনার কি কি যোগ্যতা থাকতে হবে?

সাইবার নিরাপত্তা এবং আইটি এমন আবেগ যা তাকে বহু বছর ধরে ব্যস্ত রেখেছে। কম্পিউটার নেটওয়ার্ক, অপারেটিং সিস্টেম, সফটওয়্যার, হার্ডওয়্যার এবং নিরাপত্তা দক্ষতা চমৎকার। বিভিন্ন প্রযুক্তির সাথে সম্পর্কিত সাইবার নিরাপত্তা ঝুঁকি এবং সেগুলি কীভাবে পরিচালনা করা যায় তা বোঝা গুরুত্বপূর্ণ৷

একজন নিরাপত্তা পরামর্শদাতা কী করেন?

নিরাপত্তা পরামর্শদাতা হল ব্যক্তি বা ব্যক্তিদের গোষ্ঠী যাদের একটি নির্দিষ্ট নিরাপত্তা ক্ষেত্রের বিশেষ জ্ঞান রয়েছে। ব্যক্তি এবং ব্যবসার চাহিদা পূরণের জন্য তৈরি করা নিরাপত্তা পরিকল্পনা তৈরি করুন।

একজন সাইবার সিকিউরিটি কনসালট্যান্ট ইউকে কতটা উপার্জন করে?

2017 সালের হিসাবে, একজন সাইবার সিকিউরিটি কনসালটেন্টের সর্বোচ্চ বেতন যুক্তরাজ্যে প্রতি বছর £82,759। একজন এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি কনসালটেন্ট ইউনাইটেড কিংডমে প্রতি বছর £26,186 এর মতো কম আয় করতে পারেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?