কম্পিউটার

বেসিক বিষয় নেটওয়ার্ক নিরাপত্তা+ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক ধারণাগুলি কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তা সংজ্ঞায়িত করা একটি জটিল কাজ যা বিভিন্ন প্রযুক্তি, সরঞ্জাম এবং নীতিগুলিকে অন্তর্ভুক্ত করে। কম্পিউটার নেটওয়ার্ক সিকিউরিটি হল পদ্ধতি এবং কনফিগারেশনের একটি সেট যা কম্পিউটার নেটওয়ার্কে তথ্যের জন্য অখণ্ডতা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার প্রযুক্তি উভয়ই ব্যবহৃত হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার বিষয়গুলো কী?

অ্যাক্সেস রাইটস ম্যানেজমেন্ট (ARM)। শেষ পয়েন্ট জন্য একটি নিরাপত্তা সমাধান. ফায়ারওয়াল আছে। অনুপ্রবেশের সনাক্তকরণ এবং প্রতিরোধ। এটি একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তি। নিরাপত্তার জন্য একটি মনিটরিং সিস্টেম। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা।

সাধারণ কথায় নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক উদ্দেশ্যগুলি কী কী?

তথ্য নিরাপত্তা, যা তিনটি মৌলিক উদ্দেশ্য নিয়ে গঠিত, যেমন কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের নিরাপত্তা, প্রায় সবসময় কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের নিরাপত্তার সাথে সম্পর্কিত।

নেটওয়ার্ক নিরাপত্তার আলোচিত বিষয়গুলি কী কী?

সম্পদ অ্যাক্সেস ব্যবস্থাপনা। ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম। শেষ পয়েন্টের জন্য একটি নিরাপত্তা নীতি। আমি মধুপাতা ভালোবাসি। এটি একটি গর্ত পাঞ্চিং কৌশল। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা ম্যালওয়্যার সনাক্ত করে। তথ্যের নিরাপত্তা।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্কের মৌলিক ধারণাগুলি কী কী?

আমরা সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট সম্পর্কে শিখি, যা নেটওয়ার্কিংয়ের ভিত্তি তৈরি করে। একটি নেটওয়ার্কিং অবকাঠামো সুইচ, রাউটার এবং ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট নিয়ে গঠিত। আপনি এই ডিভাইসগুলি ব্যবহার করে আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত ডিভাইসগুলিকে একে অপরের সাথে এবং ইন্টারনেটের মতো অন্যান্য নেটওয়ার্কের সাথে সংযুক্ত করতে পারেন৷

নিরাপত্তার মৌলিক ধারণা কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা হল ইন্টারনেট তথ্যের তিনটি মৌলিক নিরাপত্তা নীতি। শর্তাবলী প্রমাণীকরণ, অনুমোদন, এবং অপ্রত্যাখ্যান তথ্য ব্যবহার করা ব্যক্তিদের বোঝায়। একটি নেটওয়ার্কের নিরাপত্তা তথ্যের অখণ্ডতাকে প্রভাবিত করতে পারে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কি?

একটি নেটওয়ার্ক ব্যবহার করা অনেক সুবিধা প্রদান করে, কিন্তু তারপরও ডেটা হারানোর এবং অন্যান্য নিরাপত্তা সংক্রান্ত সমস্যার ঝুঁকি তৈরি করে। নিরাপত্তা লঙ্ঘন. হ্যাকিং এবং ভাইরাস ছাড়াও, অন্যান্য ক্ষতিকারক আক্রমণ রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?

নিরাপত্তা হল আপনার নেটওয়ার্কে লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য ধরনের হুমকি প্রতিরোধ করার একটি উপায়। একটি বিস্তৃত শব্দ যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় সমাধান, সেইসাথে নেটওয়ার্কগুলি কীভাবে ব্যবহার করা হয়, অ্যাক্সেসযোগ্যতা এবং সামগ্রিক নিরাপত্তা তৈরি করা হয় তার সাথে সম্পর্কিত প্রক্রিয়া, নিয়ম এবং কনফিগারেশন বর্ণনা করতে ব্যবহার করা যেতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা উত্তর কি?

ডেটা এবং নেটওয়ার্ক নিরাপত্তা বলতে এমন ক্রিয়াকলাপগুলিকে বোঝায় যা নেটওয়ার্কের কার্যকারিতা এবং অখণ্ডতা রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷ হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রযুক্তি ব্যবহার করে বিস্তৃত হুমকির লক্ষ্যবস্তু করা হয়। একটি নেটওয়ার্ক পদ্ধতি যা নিরাপত্তার একাধিক স্তর নিয়ে গঠিত।

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলনগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।

নেটওয়ার্কিংয়ের উদ্দেশ্য কী?

তথ্যের প্রচার, পাবলিক পলিসি জড়িত, গবেষণায় সহযোগিতা এবং ঘৃণা বোঝার পাশাপাশি, নেটওয়ার্কের চারটি প্রাথমিক লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রাথমিক লক্ষ্য কী কী?

সিআইএ ট্রায়াডের মতে, সংস্থাগুলির সিস্টেম, নেটওয়ার্ক এবং ডেটা তিনটি লক্ষ্য দ্বারা সুরক্ষিত হওয়া উচিত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। তথ্য গোপনীয়তা - সংবেদনশীল তথ্য সুরক্ষা। একটি ডেটা এনক্রিপশন পরিষেবা আপনার ডেটাকে বিশ্রামে বা ট্রানজিটে সুরক্ষিত রাখতে পারে এবং সেইসাথে এটিতে অননুমোদিত অ্যাক্সেস রোধ করতে পারে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?