কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় স্টিলথ কি?

নিরাপত্তায় স্টিলথ কী?

একটি ম্যালওয়্যার স্টিলথ টেকনিক ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত সিস্টেমে করা পরিবর্তনগুলিকে দৃশ্যমান হওয়া থেকে রক্ষা করে - অর্থাৎ ম্যালওয়্যার দ্বারা করা পরিবর্তনগুলিকে গোপন করা৷ রুটকিটস এর একটি উদাহরণ।

স্টিলথ এবং মাল্টিপার্টাইট ভাইরাস কি?

সাধারণত, স্টিলথ ভাইরাস তাদের ফাইল বা বুট সেক্টরের পরিবর্তনগুলি লক্ষ্য করা থেকে বাধা দেয়। যাইহোক, নিজের মধ্যে অসংখ্য মিউটেশন তৈরি করে এবং অ্যান্টি-ভাইরাস টুলের উপর নির্ভর করে এর প্রতিটি ঘটনা সনাক্ত করতে সক্ষম হয় না। এটি ভাইরাসদের নিজেদের ছদ্মবেশ ধারণ করার একটি খুব আকর্ষণীয় উপায়৷

একটি স্টিলথ ভাইরাস কী করে?

নিরাপত্তার বিষয় হিসাবে, একটি স্টিলথ ভাইরাস হল একটি সিস্টেম ভাইরাস যা অ্যান্টি-ভাইরাস প্রোগ্রামগুলির দ্বারা সনাক্তকরণ এড়াতে বিভিন্ন প্রক্রিয়া ব্যবহার করে। স্টিলথ ভাইরাসগুলি সাধারণত একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রামের উপস্থিতিতে মেমরিতে লুকিয়ে থাকে এবং এটি তৈরি করা ফাইল বা বুট রেকর্ডগুলির কোনও পরিবর্তন লুকানোর জন্য বিভিন্ন কৌশল ব্যবহার করে৷

স্টিলথ নেটওয়ার্ক নিরাপত্তা কি?

স্টিলথ নিরাপত্তার মাধ্যমে, অননুমোদিত অ্যাক্সেস ব্লক করা যেতে পারে এবং মূল্যবান নেটওয়ার্কগুলি দৃশ্য থেকে লুকানো যেতে পারে। একটি সহজ, নির্বিঘ্ন ইন্টিগ্রেশনের মাধ্যমে আপনার নিরন্তর পরিবর্তনশীল নেটওয়ার্ক অবকাঠামো এবং ক্রমবর্ধমান আক্রমণের পৃষ্ঠের সাথে সহজেই মানিয়ে নেয়। একটি নিরাপত্তা সমাধান যা ডেটা সুরক্ষিত রাখে এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। প্যাকেট, পরিচয় বা অনুমতির নকল করা অসম্ভব।

কিভাবে ইউনিসিস স্টিলথ কাজ করে?

ইউনিসিস স্টিলথ ব্যবহার করে, আপনি একটি বিশ্বস্ত পরিচয় ব্যবহার করেন, আপনি সংযোগগুলি ক্লোক করেন এবং আপনি হ্যাকারদের থেকে সার্ভার লুকিয়ে রাখেন যাতে আপনি আপনার অবকাঠামো রক্ষা করতে পারেন। কিছু দেখতে অক্ষমতা হ্যাক করা অসম্ভব করে তোলে। অনুমোদন ছাড়াই তৃতীয় পক্ষের দ্বারা গৃহীত বা ব্যবহার করা ব্যক্তিগত তথ্য উত্তরদাতারা উদ্বেগ প্রকাশ করে৷

স্টিলথ পরিষেবা কী?

একটি জোনের জন্য প্রামাণিক প্রতিক্রিয়ার উৎপত্তি হয় কিন্তু সেই জোনের জন্য NS রেকর্ডে উপস্থিত হয় না। প্রতিটি দূরবর্তী নেমসার্ভারে প্রতিটি জোন সম্পাদনা করার পরিবর্তে আপনি কেন্দ্রীয়ভাবে জোন বিতরণ পরিচালনা করতে স্টিলথ সার্ভার ব্যবহার করতে পারেন।

স্টিলথ মনিটরিং কি করে?

আমরা প্রহরী হ্রাস বা প্রতিস্থাপনের পাশাপাশি অপরাধ শনাক্ত ও প্রতিরোধ করতে মানব বুদ্ধিমত্তার সাথে সম্মিলিত সক্রিয় ভিডিও পর্যবেক্ষণ প্রযুক্তি ব্যবহার করি, যাতে নিরাপত্তা খরচ 60% পর্যন্ত কমানো যায়।

স্টিলথ পর্যবেক্ষণের খরচ কত?

শুধুমাত্র বার্তা অনুমোদিত. ব্যবহার যাই হোক না কেন, প্রতিটি ক্যামেরার দাম একই হবে। বর্তমানে, নিম্ন-স্তরের অ্যাক্টিভিটি ক্যামেরার দাম প্রতি মাসে $100 থেকে শুরু হয়৷

কীভাবে একটি স্টিলথ ভাইরাস আপনার কম্পিউটারে প্রবেশ করে?

একটি স্টিলথ ভাইরাস একটি কম্পিউটার সিস্টেমকে সংক্রমিত করতে পারে এমন বিভিন্ন উপায় রয়েছে:উদাহরণস্বরূপ, যখন ব্যবহারকারী একটি দূষিত ইমেল থেকে একটি সংযুক্তি খোলেন বা ক্লিক করেন; যখন ম্যালওয়্যার যাচাই না করেই ডাউনলোড করা হয়; অথবা যখন ম্যালওয়্যার অযাচাইকৃত সফ্টওয়্যার দিয়ে ইনস্টল করা হয়।

স্টিলথ টানেলিং ভাইরাস কি?

টানেল ভাইরাস অ্যান্টিভাইরাস স্ক্যানগুলিকে বাইপাস করার চেষ্টা করে নিজেকে বাধা হ্যান্ডলার চেইনে পরিচয় করিয়ে দেয় যাতে সনাক্ত করা না যায়। টানেলিং এর ফলে, ইন্টারসেপ্ট প্রোগ্রাম, যা ভাইরাস আক্রমণের ধরণ নিরীক্ষণ করে এবং তাদের ধরতে পারে, তাদের কার্যকারিতা হারায়।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক থেকে একটি ভাইরাস সরাতে পারি?

শুরু করার জন্য, একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ডাউনলোড এবং ইনস্টল করা প্রয়োজন... ইন্টারনেটের সাথে সংযোগ করা দ্বিতীয় ধাপ হওয়া উচিত... নিরাপদ মোডে আপনার কম্পিউটার রিবুট করুন৷ এটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে... এই সময়ে আপনাকে যেকোনো অস্থায়ী ফাইল মুছে ফেলতে হবে। পঞ্চম ধাপ হল ভাইরাস স্ক্যান চালানো... ষষ্ঠ ধাপ:ভাইরাস থেকে মুক্তি পান বা কোয়ারেন্টাইন করুন।

মাল্টিপার্টাইট ভাইরাস কি?

মাল্টিপার্টাইট ভাইরাসের একটি উদাহরণ হল একটি ভাইরাস যার নিউক্লিক অ্যাসিড সেগমেন্ট রয়েছে যা আলাদা ভাইরাল কণার মধ্যে থাকে।

অ্যান্টিভাইরাস কি স্টিলথ ভাইরাস সনাক্ত করতে পারে?

এই ভাইরাস আপনার কম্পিউটারে বসে এবং একই সময়ে বিভিন্ন কাজ করে। স্টিলথ ভাইরাস, উদাহরণস্বরূপ, অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার থেকে লুকিয়ে রাখার জন্য ডিজাইন করা হয়েছে যখন সেই সফ্টওয়্যারটি এই ধরনের কাজ চালায়।

একটি স্টিলথ ভাইরাসের বৈশিষ্ট্য কী?

স্টিলথ ভাইরাস শব্দটি এক ধরণের লুকানো কম্পিউটার ভাইরাসকে বোঝায় যা অপারেটিং সিস্টেমের প্রক্রিয়াগুলিকে আক্রমণ করে এবং নিয়মিত অ্যান্টি-ভাইরাস প্রোগ্রামগুলির দ্বারা সনাক্তকরণ এড়ায়। স্টিলথ ভাইরাস আছে, ম্যালওয়্যারের ধরনের যা ফাইল, পার্টিশন এবং বুট সেক্টরে লুকিয়ে সনাক্তকরণ এড়ায়।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?