কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক কি?

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক হব?

এন্ট্রি-লেভেল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর চাকরির জন্য তথ্য প্রযুক্তির অন্য একটি ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। একটি স্নাতকোত্তর ডিগ্রী প্রায়ই ম্যানেজমেন্ট অবস্থান খুঁজছেন তথ্য নিরাপত্তা পেশাদারদের জন্য একটি প্রয়োজন হয়. ইনফরমেশন সিস্টেমে স্নাতকোত্তর ডিগ্রি একটি উদাহরণ।

একজন নেটওয়ার্ক সিকিউরিটি অ্যাডমিন কত আয় করে?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক প্রতি বছর $74,808 বা প্রতি ঘন্টায় $35 উপার্জনের আশা করতে পারেন। একজন মার্কিন বাসিন্দা ঘন্টায় $97 আয় করেন। যদি আপনি একটি এন্ট্রি-লেভেল অবস্থানের বাইরে যান, তাহলে আপনার বেতন $56,000 থেকে $98,000 এর মধ্যে হতে পারে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসকদের আরও উপার্জন করার সুযোগ থাকবে৷

নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর কি সাইবার নিরাপত্তা?

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি তৈরি করা এবং বাস্তবায়ন করা নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসকের দায়িত্ব। একটি হুমকি মূল্যায়ন এবং সুরক্ষা কৌশল হল দক্ষতা যা তাদের আছে। নিরাপত্তা সাধারনত প্রকৌশলীরা তাদের সাথে একযোগে পরিচালনা করেন।

নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর হওয়ার জন্য কোন শিক্ষার প্রয়োজন?

অনেক নিয়োগকর্তা প্রার্থীদের কম্পিউটার বিজ্ঞান, তথ্য প্রযুক্তি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রী ধারণ করতে চান। কম্পিউটার-সম্পর্কিত কোর্সগুলি সাধারণত সারা দেশে কমিউনিটি কলেজ, টেকনিক্যাল স্কুল এবং কমিউনিটি কলেজে অফার করা হয়।

সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর হতে আপনার কী কী দক্ষতা প্রয়োজন?

SSL, HTTP, DNS, SMTP, এবং IPSec এর মতো সাধারণ প্রোটোকলগুলি কীভাবে কাজ করে তা জানুন। ফায়ারওয়াল প্রযুক্তি গভীরভাবে বোঝার ক্ষমতা। প্যাকেট শেপার এবং লোড ব্যালেন্সিং সম্পর্কে গভীর জ্ঞান থাকা। অনুপ্রবেশ সনাক্তকরণ সিস্টেম এবং অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থার জ্ঞানের একটি মধ্যবর্তী বা বিশেষজ্ঞ স্তর।

একজন নিরাপত্তা প্রশাসক হতে কতক্ষণ লাগে?

নিরাপত্তা প্রশাসকদের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং অভিজ্ঞতা প্রায়শই একটি অ-প্রযুক্তিগত ক্ষেত্রে একটি সহযোগী ডিগ্রী বা স্নাতক ডিগ্রির সাথে প্রাপ্ত হয়। অন্যদের জন্য তথ্য প্রযুক্তিতে একটি ডিগ্রি প্রয়োজন। যাইহোক, কিছু নিয়োগকর্তা আছেন যাদের সরাসরি অভিজ্ঞতার প্রয়োজন হয় না যখন অন্যরা তথ্য নিরাপত্তা সহ আইটি শিল্পে কমপক্ষে পাঁচ বছর কাজ করেছেন এমন প্রার্থীদের খোঁজেন৷

সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর কি সাইবার নিরাপত্তা?

সাইবারসিক, একটি সাইট যা সাইবার নিরাপত্তা কর্মজীবন সম্পর্কে শিক্ষাগত এবং কর্মজীবনের তথ্য প্রদান করে, নেটওয়ার্কিং পরিবারের অংশ হিসাবে সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরকে সংজ্ঞায়িত করে। এটা শুধু সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর নয় যারা নিরাপত্তা বিশেষজ্ঞ।

সাইবার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর কি?

সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরের দায়িত্বগুলির মধ্যে রয়েছে তাদের সাথে থাকা সার্ভার এবং নেটওয়ার্কগুলি ডিজাইন করা, ইনস্টল করা, কনফিগার করা এবং রক্ষণাবেক্ষণ করা। কর্মক্ষমতা পরিচালনা এবং সমস্যা সমাধানের সমস্যা। নেটওয়ার্কে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার যোগ করা। ব্যবহারকারীর অনুমতি এবং নেটওয়ার্ক অ্যাক্সেস যোগ করা যেতে পারে। ব্যবহারকারীদের সঠিক হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার ব্যবহারের প্রশিক্ষণ প্রদান করা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক তাই কি?