কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ডাম্পস্টার ডাইভিং কিভাবে?

নেটওয়ার্কিং এ ডাম্পস্টার ডাইভিং কি?

একটি কম্পিউটার নেটওয়ার্কের হ্যাকিং ডাম্পস্টার ডাইভিং দ্বারা করা হয়, তথ্য প্রযুক্তির বিশ্বের একটি কৌশল। অ্যাক্সেস কোড এবং পাসওয়ার্ড সম্বলিত পুরানো স্টিকি নোটের মতো সুস্পষ্ট গুপ্তধনের জন্য ট্র্যাশের মাধ্যমে অনুসন্ধান করার পাশাপাশি, ডাম্পস্টার ডাইভিং আবর্জনার মধ্যে লুকানো ধন খোঁজাও জড়িত।

তথ্য সুরক্ষায় ডাম্পস্টার ডাইভিং কী?

যখন শোষণ বা নেটওয়ার্ক অ্যাক্সেসের কারণে ডাম্পস্টার ডাইভিং করা হয়, তখন এটি নিষ্পত্তি করা আইটেম সম্পর্কে তথ্য সংগ্রহ হিসাবে পরিচিত। আইটি পেশাদাররা প্রায়শই একটি নেটওয়ার্কে অ্যাক্সেস পেতে বা আক্রমণ করতে এটি করে। আপনি দূষিত বা মুছে ফেলা ড্রাইভ থেকে তথ্য পুনরুদ্ধার করতে পারেন, সেইসাথে ভুলভাবে ফর্ম্যাট করা বা মুছে ফেলা ড্রাইভগুলি।

ডাম্পস্টার ডাইভিং কি নিরাপত্তা হুমকি?

নিষ্পত্তি ব্যবস্থা:আপনার ডেটার জন্য একটি গুরুতর হুমকি যার জন্য আপনার হার্ড ড্রাইভ ধ্বংস করা প্রয়োজন৷ হ্যাকাররা অনলাইনে যে হুমকি সৃষ্টি করে তার একটি বড় অংশ হল ডাম্পস্টার ডাইভিং। যদি একটি ব্যবসা তাদের থেকে অরক্ষিত থাকে যারা ট্র্যাশে উপলব্ধ তথ্য ব্যবহার করবে, একটি ব্যবসা সাইবার অপরাধের শিকার হওয়ার ঝুঁকিতে রয়েছে৷

ডাম্পস্টার ডাইভিং এবং পিগিব্যাকিং কি?

একটি পিগিব্যাকিং আক্রমণ ঘটে যখন আক্রমণকারী কর্মীদের একজন সদস্য হিসাবে জাহির করে এবং অনুমোদিত কর্মচারীকে তার পক্ষে প্রবেশের অনুমতি দিতে বলে। মিথ্যা অজুহাত ব্যবহার করুন যেমন সে তার স্মার্ট ব্যাজ ভুলে গেছে, ইত্যাদি। ডাম্পস্টার ডাইভিং:আপনি যদি কোনো ব্যক্তিগত বা গোপনীয় সামগ্রী ফেলে দেন, তাহলে তা ডাম্প করার আগে সঠিকভাবে ছিঁড়ে ফেলুন।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. কিভাবে রাউটারের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা সেটআপ করবেন?

  3. কিভাবে wifi এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী পাবেন?

  4. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কীকোড খুঁজে পাব?