কম্পিউটার

সাইবারসিকিউরিটি রিস্ক বুকের উদ্ধৃতি দিয়ে কীভাবে কিছু পরিমাপ করবেন?

সাইবার নিরাপত্তা কীভাবে পরিমাপ করা হয়?

শক্তিশালী পাসওয়ার্ড দিয়ে আপনার অনলাইন অ্যাকাউন্ট সুরক্ষিত করুন। আপনার অনলাইন নিরাপত্তা নিশ্চিত করার জন্য শক্তিশালী পাসওয়ার্ড অপরিহার্য... আপনার কম্পিউটারে অ্যাক্সেস.... ... নিশ্চিত করুন যে ফায়ারওয়াল চালু আছে। আপনার কম্পিউটার সুরক্ষিত নিশ্চিত করুন. আপনার প্রোগ্রাম এবং সিস্টেম নিয়মিত ভিত্তিতে আপডেট করা হয় তা নিশ্চিত করুন. অনুপ্রবেশের জন্য নজর রাখুন। সমস্যা সম্পর্কে সচেতনতা আনুন।

আপনি কিভাবে সাইবার ঝুঁকি গণনা করবেন?

হুমকির বিশ্লেষণ, দুর্বলতার মূল্যায়ন, ঘটনার সম্ভাব্যতা বিশ্লেষণ, প্রভাব বিশ্লেষণ এবং নিয়ন্ত্রণ বিশ্লেষণ এই বিভাগে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই কারণগুলি একত্রিত করার ফলস্বরূপ, ঝুঁকি প্রকাশের রেটিং গণনা করা যেতে পারে। একটি ঝুঁকি সমান (হুমকি x দুর্বলতা x সংঘটনের সম্ভাবনা x প্রভাব)/নিয়ন্ত্রণ ব্যবস্থা।

সাইবার নিরাপত্তা ঝুঁকির অডিওবুকে আপনি কীভাবে পরিমাপ করবেন?

এটি শ্রবণযোগ্য অডিওবুকের আনব্রিজড সংস্করণ। সাইবার ঝুঁকি মোকাবেলার জনপ্রিয় পদ্ধতিগুলি কীভাবে ব্যর্থ হয়েছে তা দেখে অবাক হচ্ছেন। সাইবারসিকিউরিটি রিস্কে হাউ টু মেজার এনিথিং বইটি বর্তমান "ঝুঁকি ব্যবস্থাপনা" অনুশীলনের ত্রুটিগুলি প্রকাশ করে এবং এটি সেগুলি সমাধান করার বিভিন্ন উপায় উপস্থাপন করে৷

আপনি কোন কিছুর জন্য কিভাবে পরিমাপ করবেন?

তথ্য এবং অর্থনৈতিক উভয় ক্ষেত্রেই একজন সম্মানিত বিশেষজ্ঞ, ডগলাস হাবার্ড-অ্যাপ্লাইড ইনফরমেশন ইকোনমিক্স-এর লেখক-উন্মোচন করেছেন কীভাবে তার পদ্ধতি বিভিন্ন শিল্পে প্রয়োগ করা হয়েছে এবং যে কোনও সমস্যা, যতই কঠিন, অস্পষ্ট বা ভুল-সংজ্ঞায়িত হোক না কেন প্রমাণিত কৌশল ব্যবহার করে পরিমাপ করা।

সাইবার নিরাপত্তায় ঝুঁকি মূল্যায়ন কী?

এটি সাইবার নিরাপত্তার সাথে যুক্ত ঝুঁকি চিহ্নিত করে, বিশ্লেষণ করে এবং মূল্যায়ন করে। সাইবার নিরাপত্তা নিয়ন্ত্রণ আপনার প্রতিষ্ঠানের ঝুঁকি প্রোফাইলের সাথে মানিয়ে নেওয়া উচিত। আপনি যদি ঝুঁকির মূল্যায়ন না করেন তাহলে সাইবার নিরাপত্তার সিদ্ধান্তগুলি খারাপ হতে পারে৷

সাইবার ঝুঁকি কীভাবে গণনা করা হয়?

আপনার কাছে থাকা সিস্টেম এবং সংস্থানগুলি তালিকাভুক্ত করুন... আপনার কোন দুর্বলতা বা হুমকি চিহ্নিত করা উচিত। ঝুঁকির প্রভাব মূল্যায়ন করুন। সাইবারসিকিউরিটি কন্ট্রোল সেট আপ করা এবং জায়গায়... ফলাফল সন্তোষজনক না হলে প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

সাইবার নিরাপত্তা পরিমাপ কি?

এটি অনলাইন সেটিংসে ইলেকট্রনিক তথ্য সুরক্ষিত আছে তা নিশ্চিত করতে ব্যবহৃত মাধ্যম। সাইবার নিরাপত্তা ব্যবস্থা যেমন পাসওয়ার্ড সুরক্ষা এবং এনক্রিপশন দুটি উদাহরণ। হ্যাকাররা সাধারণত একটি কম্পিউটার সিস্টেমে প্রবেশ করতে ফিশিং ইমেল, ম্যালওয়্যার, ইভড্রপিং অ্যাটাক এবং ডিনায়াল-অফ-সার্ভিস অ্যাটাক ব্যবহার করে।

সাইবার নিরাপত্তার জন্য KPI কি?

KPIs, মূল ঝুঁকি সূচক (KRIs) এবং নিরাপত্তা ভঙ্গি বিশ্লেষণ করা আপনাকে আপনার সাইবার নিরাপত্তা প্রচেষ্টার কার্যকারিতা সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি দিতে পারে এবং জিনিসগুলির উন্নতি (বা অবনতি) হয়েছে কিনা তা নির্ধারণে সহায়তা করতে পারে। ফলস্বরূপ, এটি ব্যবসার স্টেকহোল্ডারদের সাথে যোগাযোগ উন্নত করে।

ঝুঁকি গণনা করার সূত্র কি?

একটি সূত্রে, ঝুঁকিকে সম্ভাব্যতা এবং ক্ষতির পণ্য হিসাবে সংজ্ঞায়িত করা হয়।

আপনি কীভাবে নিরাপত্তা ঝুঁকি গণনা করবেন?

সাধারণত, ঝুঁকি সমান হুমকি + দুর্বলতা + পরিণতি।

সাইবার ঝুঁকি স্কোরিং কি?

সাইবার ঝুঁকি স্কোর ব্যবহার করে নিরাপত্তা ভঙ্গি বস্তুনিষ্ঠভাবে মূল্যায়ন করা যেতে পারে। একটি গুণগত সাইবার ঝুঁকি স্কোরের মাধ্যমে যা এই মূল্যায়নগুলিকে এমনভাবে উপস্থাপন করে যা বোঝা সহজ, সংস্থাগুলি আরও ভালভাবে বুঝতে পারে যে তাদের সম্পদ কতটা নিরাপদ এবং কোথায় উন্নতি প্রয়োজন৷

সাইবার ঝুঁকি কি?

'সাইবার ঝুঁকি' শব্দটি সাধারণত তথ্য প্রযুক্তি সিস্টেমের ব্যর্থতার কারণে যে কোনো ধরনের আর্থিক ক্ষতি বা সুনামগত ক্ষতির বর্ণনা দিতে ব্যবহৃত হয়। একটি তথ্য সিস্টেমে অ্যাক্সেস পাওয়ার জন্য ইচ্ছাকৃতভাবে নিরাপত্তা লঙ্ঘনের একটি কাজ৷

ডগ হাবার্ড স্বাক্ষরিত সাইবার নিরাপত্তা ঝুঁকিতে আপনি কীভাবে কিছু পরিমাপ করবেন?

সাইবারসিকিউরিটি রিস্কে হাউ টু মেজার এনিথিং বইটি বর্তমান "ঝুঁকি ব্যবস্থাপনা" অনুশীলনের ত্রুটিগুলি প্রকাশ করে এবং এটি সেগুলি সমাধান করার বিভিন্ন উপায় উপস্থাপন করে৷ এটি তার বেস্ট-সেলারে বলেছে। ব্যবসায়িক বিশ্ব হাবার্ডের থিসিস গ্রহণ করেছে যে আরও ভাল পরিমাপ অপরিহার্য।

আপনি কীভাবে সাইবার নিরাপত্তার ঝুঁকি মূল্যায়ন করবেন?

ঝুঁকি মূল্যায়ন শুরু করার জন্য, কী সুযোগ রয়েছে তা নির্ধারণ করুন। কি মূল্যায়ন করা হবে তা নির্ধারণ করে একটি মূল্যায়ন শুরু হয়। সাইবার নিরাপত্তা ঝুঁকি চিহ্নিত করা, দ্বিতীয় ধাপ। 2.1 সম্পদের অবস্থান... ঝুঁকি বিশ্লেষণ করুন এবং কীভাবে তারা প্রকল্পকে প্রভাবিত করতে পারে তা বের করুন। কোন ঝুঁকিগুলিকে অগ্রাধিকার দিতে হবে এবং কীভাবে সেগুলি পরিচালনা করতে হবে তা নির্ধারণ করুন। সমস্ত ঝুঁকি ধাপ 5 এ নথিভুক্ত করা উচিত।

আপনি কিভাবে সাইবার নিরাপত্তা মূল্যায়ন করবেন?

আপনার ডেটা বিশ্লেষণের প্রথম ধাপ হল এর মান নির্ধারণ করা। প্রথম ধাপের পর আপনার সম্পদ চিহ্নিত করা এবং অগ্রাধিকার দেওয়া উচিত। আমরা বলছি. তৃতীয় ধাপ হল পরিচয়ের হুমকি মোকাবেলা করা। এই ধাপে সিস্টেমের দুর্বলতা চিহ্নিত করা জড়িত... পঞ্চম ধাপে, আপনার কাছে থাকা নিয়ন্ত্রণগুলি বিশ্লেষণ করুন... তথ্যের মান এবং প্রতিরোধ খরচের মধ্যে একটি খরচ-সুবিধা বিশ্লেষণ করা হল ষষ্ঠ ধাপ।

সাইবার নিরাপত্তা পরিমাপের মূল মেট্রিক্স কী কী?

একটি সম্ভাব্য অনুপ্রবেশ প্রচেষ্টা সনাক্ত করা হয়েছে. ঘটনার হার, তীব্রতার মাত্রা, প্রতিক্রিয়ার সময় এবং প্রতিকারের জন্য যে সময় লাগে তার একটি ওভারভিউ.... দুর্বলতা প্যাচ প্রয়োগ করতে সময় লাগে। অ্যাপ্লিকেশন/ডেটা অ্যাক্সেস লেভেল ব্যবহারকারীর সংখ্যা দ্বারা ভাঙ্গা হয়। ব্যবসার দ্বারা কত ডেটা উত্পাদিত হয় তার একটি সামগ্রিক দৃশ্য৷

আপনি কীভাবে নিরাপত্তা ঝুঁকি গণনা করবেন?

ঝুঁকি গণনা করার জন্য, আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট ঘটনার সম্ভাব্যতা এবং পরিণতি উভয়ই বিবেচনা করতে হবে। সাধারণভাবে বলতে গেলে, ঝুঁকি নিম্নলিখিত সূত্র দ্বারা নির্ধারিত হয়:ঝুঁকি =সম্ভাবনা * প্রভাব। বিশেষ করে, আইটি ঝুঁকি একটি প্রতিষ্ঠানে আইটি ব্যবহার, মালিকানা, পরিচালনা, প্রভাবিত এবং গ্রহণের সাথে যুক্ত ব্যবসায়িক ঝুঁকি জড়িত৷

সাইবারসিকিউরিটি রিস্ক বইয়ের উদ্ধৃতি ভিডিওতে কীভাবে কিছু পরিমাপ করা যায় তা দেখুন


  1. পরিসংখ্যান কিভাবে ছোট ব্যবসা তাদের বর্তমান সাইবার নিরাপত্তা রেট না?

  2. সাইবার সিকিউরিটি রিস্ক বই আইএসবিএন-এ কীভাবে কিছু পরিমাপ করবেন?

  3. রাইটলার ড্রাই প্রেজেন্টেশন সিকিউরিটি মেট্রিক্স:আপনি কিভাবে এন্টারপ্রাইজ সাইবার সিকিউরিটি সাফল্য পরিমাপ করবেন"?

  4. সাইবার ক্রাইম থেকে ছোট ব্যবসাগুলি ঝুঁকিতে রয়েছে:এখানে আপনার সুরক্ষার উপায় রয়েছে