কম্পিউটার

অগ্রিম নেটওয়ার্ক নিরাপত্তা কি?

অগ্রিম নেটওয়ার্ক কি?

নেটওয়ার্কিং একটি নতুন পদ্ধতির. এই কোর্সে, শিক্ষার্থীরা বেসিক নেটওয়ার্কিং এবং অগ্রিম নেটওয়ার্কিং সম্পর্কে একটি পুঙ্খানুপুঙ্খ বোঝাপড়া অর্জন করবে। এই কোর্সে, আপনি শিখবেন কিভাবে বিভিন্ন সিস্টেম, নেটওয়ার্ক এবং সামগ্রিক নেটওয়ার্ক বাস্তবায়ন, পরিচালনা এবং বজায় রাখতে হয়।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা বলতে কী বোঝায়?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

উন্নত নেটওয়ার্ক নিরাপত্তা কি?

শিক্ষার্থীরা এই কোর্সে নেটওয়ার্ক নিরাপত্তার উন্নত বিষয় সম্পর্কে শিখবে। প্রমাণীকরণ, নাম প্রকাশ না করা, ট্রেসব্যাক, পরিষেবা অস্বীকার, এনক্রিপশন, ফরেনসিক ইত্যাদি সহ বেশ কয়েকটি নেটওয়ার্কিং সুরক্ষা সংক্রান্ত বিষয়ে ফোকাস করা হবে৷

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করার জন্য, সরাসরি হুমকিগুলি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়৷

6 ধরনের নিরাপত্তা কী কী?

অপরাধীদের প্রাথমিক লক্ষ্য হল নগদ উপার্জনের জন্য ইন্টারনেটের সুবিধা নেওয়া।... সাইবার সন্ত্রাসবাদ হ্যাকটিভিজমের একটি রূপ। আমাদের মধ্যে ভিতরের মানুষ আছে. শারীরিক ক্ষতির হুমকি। সন্ত্রাসীদের সাথে আমার সমস্যা আছে। এটা গুপ্তচরবৃত্তি।

প্রকার নিরাপত্তা কি?

সিকিউরিটিজকে চারটি প্রধান প্রকারে বিভক্ত করা যেতে পারে:ডেট সিকিউরিটিজ, ইক্যুইটি সিকিউরিটিজ, ডেরিভেটিভ সিকিউরিটিজ এবং হাইব্রিড সিকিউরিটিজ৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নিরাপত্তা কী এবং এর প্রকারগুলি কী?

"নিরাপত্তা" শব্দটি কোন আর্থিক উপকরণ বা সম্পদকে বোঝায় যা বাজারে বিক্রি করা যেতে পারে। স্টক, বন্ড, বা অন্যান্য ঋণ যন্ত্রগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে ইক্যুইটি সিকিউরিটিগুলির সমস্ত রূপ। ইক্যুইটি সিকিউরিটিজগুলিকে বিস্তৃতভাবে তিনটি সাধারণ বিভাগে শ্রেণীবদ্ধ করা হয়:ইক্যুইটি সিকিউরিটিজ, বন্ড এবং অন্যান্য ঋণ উপকরণ। একটি বন্ড বা ব্যাঙ্কনোট একটি ঋণ নিরাপত্তা।

নেটওয়ার্ক নিরাপত্তা কেন?

নেটওয়ার্ক নিরাপত্তার ধারণা হল নেটওয়ার্কের ব্যক্তিগত ডেটা, এর ব্যবহারকারী এবং এর ডিভাইসগুলির দূষিত ব্যবহার রোধ করা। যতক্ষণ পর্যন্ত নেটওয়ার্কটি মসৃণভাবে চলে এবং বৈধ ব্যবহারকারীরা সুরক্ষিত থাকে, ততক্ষণ এটি নিরাপদ বলে বিবেচিত হয়। অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা নেটওয়ার্ক অ্যাক্সেস করা থেকে রাখা।

নেটওয়ার্ক নিরাপত্তা কি অন্তর্ভুক্ত করে?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?