কম্পিউটার

কেন নেটওয়ার্ক নিরাপত্তা কাজ এত অস্থির?

নেটওয়ার্ক নিরাপত্তার অধীনে প্রধান সমস্যাগুলি কী কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যা হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

সাইবার নিরাপত্তা কি একটি চাপপূর্ণ কাজ?

একজন সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে, আপনার কাজ প্রায়শই অত্যন্ত চাপযুক্ত, বিশেষ করে যদি আপনাকে ঘটনাগুলি পরিচালনা করতে হয়, কারণ গুরুতর ঘটনাগুলির সমাধান করার জন্য সমস্ত হাতের প্রয়োজন হতে পারে। পরিবর্তে, এর ফলে ঘটনাটি ধারণ করতে আরও ঘন্টা কাজ করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

গত কয়েক বছরে, কর্মীরা উল্লেখযোগ্যভাবে সামাজিক আক্রমণ দ্বারা প্রভাবিত হয়েছে। র‍্যানসমওয়্যারের বিভিন্ন প্রকার রয়েছে। সাইবার নিরাপত্তা কার্যক্রমের নিরীক্ষণ নিষ্ক্রিয় হওয়া উচিত নয়। লঙ্ঘন যা প্যাচ করা হয়নি সেইসাথে আপডেটের অভাব। তারপর DDoS (ডিস্ট্রিবিউটেড ডিনায়াল অফ সার্ভিস) আক্রমণ আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তা কি একটি মৃত পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে, 6 মিলিয়নেরও বেশি ক্যারিয়ারের পদ অপূর্ণ। এটি দক্ষ শ্রমিকের তীব্র ঘাটতির ইঙ্গিত দেয়। শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) অনুসারে, নিরাপত্তা পেশাদারদের আগামী বছরগুলিতে আরও কর্মসংস্থানের সুযোগ থাকবে বলে আশা করা হচ্ছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি ক্যারিয়ার মহান সন্তুষ্টি প্রদান করতে পারে, তবে এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। সাইবার সিকিউরিটি পজিশনগুলির মধ্যে কোন কোন কাজগুলি জড়িত, সেইসাথে এই ভূমিকাগুলির বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা, আপনি সাইবারসিকিউরিটিতে ক্যারিয়ার চান কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে পারে৷

সাইবার নিরাপত্তা কতটা চাপের?

অধ্যয়নের ফলাফলগুলি দেখায় যে প্রায় তিনজন নিরাপত্তা দলের মধ্যে একজন উল্লেখযোগ্য পরিমাণে মানসিক চাপ অনুভব করেছে। তাদের উচ্চ স্ট্রেস লেভেল ছাড়াও, সাইবার সিকিউরিটি পেশাদারদের 27% বলেছেন যে তাদের চাকরির সমস্যা তাদের উচ্চ স্ট্রেস লেভেলের কারণে।

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

জিরো-ডে দুর্বলতা হল সফ্টওয়্যারে আবিষ্কৃত গর্ত যার অস্তিত্ব সম্পর্কে বিক্রেতার কোন ধারণা নেই। ব্যক্তিগত তথ্য ফিশিং জড়িত স্ক্যাম. সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... একটি DDoS আক্রমণ৷

নেটওয়ার্কগুলির নিরাপত্তার সাথে সম্পর্কিত মূল সমস্যা এবং চ্যালেঞ্জগুলি কী কী?

অভ্যন্তরীণ ব্যক্তিদের কাছ থেকে হুমকি - ডার হুমকি - 44% আইটি অবকাঠামোর জটিলতা - এনফ্রাস্ট্রাকচার জটিলতা - 42% নেতা সমর্থনের অনুপস্থিত নেতা সমর্থন - 40% আন্তঃঅপারেবিলিটি ইস্যু f টুল ইন্টারঅপারেবিলিটি - 37% আইটি শ্যাডো w IT - 31% বিশেষাধিকার অ্যাক্সেস নিয়ন্ত্রণ দুর্বল নিয়ন্ত্রণ বিশেষ সুবিধাপ্রাপ্ত অ্যাক্সেস - 29% মেঘের দৃশ্যমানতা - d দৃশ্যমানতা - 28% 26% কর্মীরা তাদের নিজস্ব ডিভাইস নিয়ে আসে BYOD - 26%

প্রধান নিরাপত্তা সমস্যাগুলি কী কী?

সম্প্রতি র‍্যানসমওয়্যার হামলা হয়েছে। আইওটি নেটওয়ার্কে হামলা হয়েছে। মেঘ থেকে একটি আক্রমণ. ব্যক্তিগত তথ্য চুরির লক্ষ্যে একটি আক্রমণ। একটি ব্লকচেইন এবং ক্রিপ্টোকারেন্সির উপর আক্রমণ। সফ্টওয়্যার একটি দুর্বলতা. একটি AI আক্রমণ যা মেশিন লার্নিং ব্যবহার করে। আপনার নিজস্ব ডিভাইস আনার বিষয়ে আমাদের নীতি রয়েছে।

আজকে সবচেয়ে গুরুত্বপূর্ণ নেটওয়ার্ক নিরাপত্তা উদ্বেগ কি?

র‍্যানসমওয়্যার, ফিশিং, ক্রিপ্টোজ্যাকিং এবং অন্যান্য ধরণের অনুপ্রবেশ ব্যবসাগুলিকে ঝুঁকির মধ্যে ফেলে, তবে সবচেয়ে বড় নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি হল এমন কেউ যিনি প্রশিক্ষিত নন৷

সপ্তাহে কত ঘণ্টা সাইবার নিরাপত্তা কাজ করে?

একজন কর্মচারীর জন্য একটি সাধারণ সপ্তাহ হল 40 ঘন্টা। সময়সীমা পূরণ করতে বা সমস্যা সমাধানের জন্য কাজের সন্ধ্যা এবং সপ্তাহান্তের প্রয়োজন হতে পারে। বিভিন্ন কোম্পানীর জন্য কাজ করার জন্য একজন পরামর্শদাতাকে শহর বা এমনকি দেশ ভ্রমণের প্রয়োজন হতে পারে।

সাইবার নিরাপত্তা কি একটি ভালো কাজ?

একটি ISC2 সমীক্ষায় উত্তর আমেরিকার উত্তরদাতাদের 71 শতাংশ বলেছেন যে তারা তাদের চাকরি নিয়ে সন্তুষ্ট, উত্তর আমেরিকায় 36 শতাংশ উত্তরদাতা বলেছেন যে তারা একটি ISC2 গবেষণায় সন্তুষ্ট এবং 36% বলেছেন যে তারা খুব সন্তুষ্ট। একটি PayScale সমীক্ষায় অনুরূপ ফলাফল পাওয়া গেছে, যা প্রকাশ করেছে যে গড় সাইবার নিরাপত্তা প্রকৌশলীর 5টির মধ্যে 3টি কাজের সন্তুষ্টি রেটিং রয়েছে৷ আমি এটিকে 10 এর মধ্যে 9 রেট দিয়েছি। মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় কানাডায় 10 শতাংশ বেশি কর্মী রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।


  1. কেন নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ?

  2. কেন আমরা নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজন?

  3. কেন আমি নেটওয়ার্ক নিরাপত্তা ছেড়ে দিয়েছি?

  4. কেন নেটওয়ার্ক নিরাপত্তা এত কঠিন?