কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কি oscp?

নেটওয়ার্কিং-এ OSCP কী?

সার্ভার এবং নেটওয়ার্ক সংস্থানগুলির নিরাপত্তা বজায় রাখার জন্য, OCSP (অনলাইন সার্টিফিকেট স্ট্যাটাস প্রোটোকল) সাধারণত ব্যবহৃত দুটি স্কিমগুলির মধ্যে একটি। যখন ব্যবহারকারী সার্ভার অ্যাক্সেস করার চেষ্টা করে তখন OCSP ব্যবহারকারীর কাছে সার্ভারের সার্টিফিকেট স্থিতি সম্পর্কে তথ্যের জন্য একটি অনুরোধ পাঠায়৷

OSCP কীভাবে কাজ করে?

OSCP প্রক্রিয়ার ফলস্বরূপ, পেশাদারদের অনুপ্রবেশ পরীক্ষা এবং নৈতিক হ্যাকিং দক্ষতা প্রদান করা হয়, সেইসাথে তাদের প্রয়োগের ক্ষমতা সম্পর্কে একটি সঠিক বোঝাপড়া প্রদান করা হয়। ক্যালি লিনাক্স (PwK) কোর্স (PEN-200) এর সাথে অফেন্সিভ সিকিউরিটিস পেনিট্রেশন টেস্টিং সম্পন্ন করার পাশাপাশি প্রার্থীকে অবশ্যই মৌখিক এবং হ্যান্ডস-অন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

OSCP-এর সুবিধা কী?

সক্রিয় নিরাপত্তা যা ব্যাপক এবং ফোকাসড। দ্বিতীয়টি হ্যান্ডস-অন। তৃতীয় প্রয়োজনীয়তা হল যোগ্যতা এবং উন্নত দক্ষতার প্রমাণ... সার্টিফিকেশন অবশ্যই আন্তর্জাতিকভাবে স্বীকৃত। এছাড়াও, OSCP অনুপ্রবেশ পরীক্ষকরা তাদের কোম্পানির জন্য হুমকির পরিবেশ সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করে।

OSCP সার্টিফিকেশন কতটা ভালো?

OSCP এটা মূল্য SCP? পেনিট্রেশন টেস্টিং কাজের জন্য প্রায়ই অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল হিসেবে সার্টিফিকেশনের প্রয়োজন হয়। একজন বিশিষ্ট অনুপ্রবেশ পরীক্ষককে সিনিয়র স্তরের শংসাপত্রে অগ্রসর হতে এই পরীক্ষাটি পাস করতে হবে। পরীক্ষাটি কুখ্যাতভাবে কঠিন এবং দীর্ঘ, তবে সিনিয়র লেভেল সার্টিফিকেশনের জন্য উচ্চাকাঙ্ক্ষী পেশাদারদের জন্য এটি প্রচেষ্টার মূল্যবান৷

OSCP-এর দাম কত?

OSCP এবং OSCE পরীক্ষার খরচ $800; OSWE এবং OSWP পরীক্ষার খরচ $1,400; এবং OSCP পরীক্ষার খরচ $450।

একটি OSCP কি করে?

ব্যাকট্র্যাকের উত্তরসূরি হিসেবে, অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল (OSCP) সার্টিফিকেশন পেনিট্রেশন টেস্টিং পদ্ধতি শেখায় এবং কালি লিনাক্স ডিস্ট্রিবিউশনে অন্তর্ভুক্ত টুল ব্যবহার করে।

OSCP বেতন কি?

আনুমানিক 7 জন কর্মচারী প্রোফাইলে দেখা গেছে যে OSCP-এর খ্যাতি প্রতি বছর গড় বেতন *22 লক্ষ, ব্যবহারকারীদের মধ্যে বেশিরভাগই *14 লক্ষ এবং *35 লক্ষ প্রতি বছর। 32,000-এর বেশি কর্মচারী প্রতি বছর শীর্ষ দশ শতাংশের মধ্যে 32 লাখের বেশি আয় করে৷

ওএসসিপি কি নতুনদের জন্য ভালো?

একটি বই যা প্রতিটি শিক্ষানবিস পড়া উচিত। এই নির্দেশিকা পাঠকদের অনুপ্রবেশ পরীক্ষার মূল বিষয়গুলির সাথে পরিচয় করিয়ে দেয়, যা PwK কোর্সের পথ প্রশস্ত করে। সাইব্রেরিতে জর্জিয়ার সহগামী ভিডিও সিরিজ পর্যালোচনা করা সার্থক, যাকে বলা হয় অ্যাডভান্সড পেনিট্রেশন টেস্টিং৷

ওএসসিপি কি সম্মানিত?

OSCP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) সার্টিফিকেশন হল এন্ট্রি-লেভেল পেনিট্রেশন টেস্টিং ক্রেডেনশিয়াল যা সাইবার সিকিউরিটিতে সম্মানিত।

Oscp সার্টিফিকেশনের খরচ কত?

কোন বাহ্যিক কোর্স নেওয়া যাবে না, বা বহিরাগত পরীক্ষা সংস্থাগুলি পরীক্ষা পরিচালনা করতে পারে না। OSCP এবং OSCE পরীক্ষার খরচ $800; OSWE এবং OSWP পরীক্ষার খরচ $1,400; এবং OSCP পরীক্ষার খরচ $450।

Oscp সার্টিফিকেশন কি কঠিন?

OSCP পরীক্ষার অসুবিধার মাত্রা পরিমাপ করা কঠিন, তবে বেশিরভাগ OSCP-গ্রহীতারা বলছেন যে এটি তাদের নেওয়া সবচেয়ে কঠিন পরীক্ষা। যে কারণে এটির জন্য প্রস্তুতি নেওয়া এত গুরুত্বপূর্ণ। আপনি PWK-তে সবকিছু শিখতে পারবেন না, তবে উপকরণগুলি একটি শুরুর জন্য যথেষ্ট।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?