কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা একটি সুরক্ষিত রিপোর্টিং সাইট কি?

নেটওয়ার্ক নিরাপত্তায় নিরাপদ কী?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। একটি উদ্ভাবনী এবং সর্ব-অন্তর্ভুক্ত শব্দ যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সমাধানগুলির পাশাপাশি প্রক্রিয়া এবং কনফিগারেশনগুলিকে অন্তর্ভুক্ত করে যেগুলি কীভাবে নেটওয়ার্কগুলিকে ব্যবহার করা যায়, অ্যাক্সেসযোগ্য এবং আক্রমণের হুমকিতে সুরক্ষিত করা যায়৷

সাইবার নিরাপত্তায় 4টি প্রধান ধরনের দুর্বলতা কী কী?

এটি এমন একটি শব্দ যা ব্যর্থতার উল্লেখ করতে ব্যবহৃত হয় যা একটি নেটওয়ার্কের হার্ডওয়্যার বা সফ্টওয়্যারকে প্রভাবিত করে যা এটিকে বাইরের অনুপ্রবেশের জন্য প্রকাশ করে। অপারেটিং সিস্টেম বিভিন্ন দুর্বলতার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে... মানব জনসংখ্যার দুর্বলতা... প্রক্রিয়ার মধ্যে দুর্বলতা রয়েছে।

আমরা কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সুরক্ষিত করতে পারি?

ফায়ারওয়াল কর্মক্ষমতা নিরীক্ষণ এবং ইনস্টল করা উচিত. আপনার বছরে অন্তত তিনবার পাসওয়ার্ড আপডেট করা উচিত। উন্নত এন্ডপয়েন্ট সনাক্তকরণ একটি দুর্দান্ত পছন্দ। একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) তৈরি করতে হবে। প্রশিক্ষিত একজন কর্মচারী নিয়োগ করুন। ফিল্টারিং এবং মুছে ফেলার মাধ্যমে স্প্যাম ইমেলগুলি নির্মূল করুন৷ আপনি যদি কম্পিউটার ব্যবহার না করেন তবে এটি বন্ধ করুন। আপনার ফাইলগুলিকে এনক্রিপ্ট করে সুরক্ষিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন ধরনের কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা কি অন্তর্ভুক্ত করে?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

সবচেয়ে নিরাপদ নেটওয়ার্ক নিরাপত্তা কি?

আপনার হোম নেটওয়ার্ককে সবচেয়ে সুরক্ষিত করার জন্য, আপনার রাউটারের সবচেয়ে সুরক্ষিত কনফিগারেশন হল Wi-Fi প্রোটেক্টেড অ্যাক্সেস 3 (WPA3) যার সাথে Personal Advanced Encryption Standard (AES) এবং Temporary Key Integrity Protocol (TKIP)। অ্যালগরিদম AES অন্তর্ভুক্ত করে এবং 128-, 192-, এবং 256-বিট ক্রিপ্টোগ্রাফিক কী নিয়োগ করে৷

4 ধরনের দুর্বলতা কী কী?

শারীরিক দুর্বলতা, অর্থনৈতিক দুর্বলতা, সামাজিক দুর্বলতা, এবং পরিবেশগত দুর্বলতা বিভিন্ন ধরনের ক্ষতির ভিত্তিতে আলাদা করা যেতে পারে।

সাইবার নিরাপত্তায় দুর্বলতার ধরন কী কী?

ম্যালওয়্যার হল অনেক দূষিত হুমকির মধ্যে একটি যা আপনার ক্লায়েন্টদের কম্পিউটার ডেটা প্রভাবিত করতে পারে যদি তারা তাদের সফ্টওয়্যারে ত্রুটি করে। একটি ফিশিং কেলেঙ্কারী। প্রক্সি আছে।

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যারটি স্পাইওয়্যার, ভাইরাস এবং ওয়ার্মের মতো অসংখ্য ধরণের আক্রমণ বোঝাতে ব্যবহৃত হয়। এটা প্রতারণা একটি কাজ. "Man in the Middle" (MITM), বা "Man in the Middle" আক্রমণ। .. একটি আক্রমণ যা সার্ভারের কার্যকারিতা হ্রাস করে সিস্টেমের ক্ষতি করে... SQL ডাটাবেসে ইনজেকশন দেয়... একটি শূন্য-দিনের শোষণ পাওয়া গেছে... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের সাথে একটি সমস্যা আছে৷

দুর্বলতা শনাক্ত করার ৪টি ধাপ কী কী?

বেশিরভাগ দুর্বলতা ব্যবস্থাপনা প্রক্রিয়াগুলি চারটি প্রধান পর্যায় অনুসরণ করে- দুর্বলতা সনাক্তকরণ, দুর্বলতার মূল্যায়ন, দুর্বলতার চিকিত্সা এবং অবশেষে দুর্বলতাগুলি প্রতিবেদন করা।

কেন একটি নেটওয়ার্ক সুরক্ষিত করা গুরুত্বপূর্ণ?

একটি নিরাপদ নেটওয়ার্ক থাকা হোম এবং ব্যবসা উভয় নেটওয়ার্কের জন্যই গুরুত্বপূর্ণ। আপনার বাড়িতে একটি ওয়্যারলেস রাউটার থাকার একটি ভাল সুযোগ রয়েছে৷ সঠিকভাবে সুরক্ষিত না হলে, এগুলি শোষণ করা যেতে পারে। ডেটা হারানো, চুরি এবং আপস হওয়ার ঝুঁকি কমাতে আপনার নেটওয়ার্ক নিরাপদ কিনা তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তা এর ধরন এবং ব্যবস্থাপনা কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতি হল একটি সাংগঠনিক নীতি যা একটি কম্পিউটার নেটওয়ার্ক দ্বারা তার সংস্থান, সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারের নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাস্তবায়িত হয়। অধিকন্তু, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্ক সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেস পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রণের পাশাপাশি দুর্ব্যবহার এবং অননুমোদিত পরিবর্তনগুলিকে বোঝায়।

6 ধরনের নিরাপত্তা কী কী?

অপরাধীদের প্রাথমিক লক্ষ্য হল নগদ উপার্জনের জন্য ইন্টারনেটের সুবিধা নেওয়া।... সাইবার সন্ত্রাসবাদ হ্যাকটিভিজমের একটি রূপ। আমাদের মধ্যে ভিতরের মানুষ আছে. শারীরিক ক্ষতির হুমকি। সন্ত্রাসীদের সাথে আমার সমস্যা আছে। এটা গুপ্তচরবৃত্তি।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?