কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা বহিরাগত হুমকি কি?

কিছু ​​বাহ্যিক হুমকি কি?

নতুন এবং বিদ্যমান প্রবিধান, নতুন এবং বিদ্যমান প্রতিযোগী, নতুন প্রযুক্তি যা আপনার পণ্য এবং পরিষেবাগুলিকে অপ্রচলিত হতে পারে, বিদেশী বাজারে অস্থিতিশীল রাজনৈতিক ও আইনি ব্যবস্থা এবং অর্থনৈতিক মন্দা বাহ্যিক হুমকির উদাহরণ৷

বাহ্যিক এবং অভ্যন্তরীণ হুমকি কি?

একটি কোম্পানির ডেটা নেটওয়ার্ক কেবল ততটাই নিরাপদ যতটা এটি বাইরে থেকে অ্যাক্সেসের অনুমতি দিতে পারে। তাদের বিশেষাধিকার স্তরের উপর নির্ভর করে, অভ্যন্তরীণ হুমকি বৈধ লগ-ইনগুলির মাধ্যমে নেটওয়ার্ক সংস্থানগুলির বিভিন্ন স্তরে অ্যাক্সেস করতে পারে, তবে তারা সাধারণত উন্নত নেটওয়ার্ক সংস্থানগুলিতে পৌঁছায় না৷

বাহ্যিক নেটওয়ার্ক নিরাপত্তা কি?

বাহ্যিক উত্স থেকে সাইবার নিরাপত্তা ঝুঁকি ম্যালওয়্যার, ম্যালভার্টাইজিং, ফিশিং, DDoS আক্রমণ, ransomware; এগুলি হল কয়েকটি ভাইরাস এবং পদ্ধতি যা হ্যাকাররা আপনার নেটওয়ার্কের বাইরে থেকে আপনার সাইট অ্যাক্সেস করতে ব্যবহার করে৷

5টি বাহ্যিক হুমকি কী?

আমরা এমন একটি বিশ্বে বাস করি যেখানে ভোক্তারা আরও বেশি, দ্রুত এবং সস্তার দাবি করছে৷ ব্যবসা মডেল স্থানান্তরিত হয়. নেতাদের, তাদের কোম্পানিগুলিকে সচল রাখার জন্য, অবশ্যই স্বপ্নদর্শী হতে হবে এবং কখনও দেউলিয়া না হয়ে নতুন ধারণাগুলিতে তাদের হাত চেষ্টা করতে ইচ্ছুক হতে হবে। বিশ্বব্যাপী প্রতিযোগিতা। তথ্যের ওপর হামলা হয়েছে। একটি প্রতিভার ড্রেন ঘটে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য হুমকি কি?

এটি একটি কম্পিউটার ভাইরাস দ্বারা সৃষ্ট হয়. এছাড়াও দুর্বৃত্ত নিরাপত্তা সফটওয়্যার সমস্যা আছে. এটি একটি ট্রোজান ঘোড়া। স্পাইওয়্যার এবং অ্যাডওয়্যার এর মধ্যে সবচেয়ে সমস্যাযুক্ত। পৃথিবীতে কৃমি (E) আছে। DDOS ব্যবহার করে আক্রমণও বিবেচনা করা হয়। চতুর্থ বিভাগে আপনি ফিশিং পাবেন। রুটকিট।

বাহ্যিক নিরাপত্তা হুমকির সাধারণ ধরনের কি কি?

একটি আক্রমণ যা একটি ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অফ সার্ভিস (DDoS) ব্যবহার করে একটি ওয়েবসাইটকে ধ্বংস করে.... একটি নেটওয়ার্ক সেশনের চুরি ঘটে যখন সার্ভার এবং ক্লায়েন্ট একটি ম্যান-ইন-দ্য-মিডল আক্রমণের পিছনে থাকে। গাড়ি চালানোর সাথে জড়িত একটি আক্রমণ... অনুপ্রবেশকারীরা আপনার পাসওয়ার্ড চুরি করার চেষ্টা করছে। প্রতারণামূলক ইমেল আক্রমণ যেমন ফিশিং এবং বর্শা ফিশিং।

অভ্যন্তরীণ এবং বাহ্যিক হুমকি কী?

কোম্পানীর বাইরের হুমকিগুলিকে অবশ্যই এর ডেটাবেসে অ্যাক্সেস পাওয়ার জন্য কোম্পানির প্রতিরক্ষাকে অতিক্রম করতে হবে। নাশকতাকারীরা বা অভ্যন্তরীণ হুমকি প্রায়ই সংগঠনের মধ্যে কাজ করে এবং তাই তারা বাহ্যিক প্রতিরক্ষা বাইপাস করতে সক্ষম হয়।

বাহ্যিক হুমকি কি?

দেশের বাইরে থেকে আসা হুমকিকে বলা হয় বহিরাগত হুমকি। সাধারণত, বহিরাগত হুমকি জালিয়াতি বা অন্য অসদাচরণ করার জন্য একটি নেটওয়ার্কে অ্যাক্সেস পাওয়ার জন্য তৃতীয় পক্ষের প্রচেষ্টার প্রতিনিধিত্ব করে। ভাইরাস এবং ম্যালওয়্যার হল সবচেয়ে সাধারণ ধরনের হুমকি যা বহিরাগত আক্রমণকারীরা তথ্য চুরি করতে ব্যবহার করে।

বাহ্যিক এবং অভ্যন্তরীণ হুমকি কি?

বাহ্যিক হুমকির পিছনে সাধারণত দূষিত উদ্দেশ্য থাকে, যেমন ডেটা চুরি, ভাঙচুর এবং পরিষেবা ব্যাহত। এমনকি বাহ্যিক হুমকি না থাকলেও, অভ্যন্তরীণ হুমকিও কখনও কখনও জড়িত থাকে, যার মধ্যে রয়েছে ব্ল্যাকমেইল বা অন্যান্য অবৈধ কার্যকলাপ। আপনার সংস্থার মধ্যে কিছু হুমকি রয়েছে, তবে, যেগুলি অগত্যা কোনও হুমকি সৃষ্টি করে না৷

অভ্যন্তরীণ হুমকির উদাহরণ কী?

হ্যাকিং এবং র‍্যানসমওয়্যার প্রায়শই ব্যবসাকে টার্গেট করতে ব্যবহৃত হয়। অভ্যন্তরীণ হুমকিগুলি সংস্থার মধ্যেই লোকেরা তৈরি করে, যেমন বর্তমান কর্মচারী, প্রাক্তন কর্মচারী, ঠিকাদার, ব্যবসায়িক সহযোগী, ইত্যাদি৷ অভ্যন্তরীণ হুমকিগুলি দূষিত বা দুর্ঘটনাজনিত হতে পারে৷

অভ্যন্তরীণ হুমকি কি?

একটি কোম্পানির মধ্যে থেকে একটি সাইবার আক্রমণ ক্ষতিকর বা তথ্য চুরি জড়িত হতে পারে যদি ভেতর থেকে কেউ তার সিস্টেম শোষণ করে। কর্মচারীদের বিশ্বস্ত ব্যক্তি বলে আশা করা হয়, যাদের বিশেষাধিকার তাদের বিশিষ্ট পদের কারণে সহজেই অপব্যবহার করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন ধরনের কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি৷ অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিঘ্নিত হুমকি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?